• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • AS MUKUL ROY JOINS BACK TMC FROM BJP MANY LEADERS ARE WILLING TO COME BACK TO TMC PBD

Mukul Roy: মুকুল দলে ফিরতেই 'খেলা' শুরু, পদ্ম শিবিরের অনেকেই ভিড় জমাচ্ছেন মুকুলের বাড়িতে

শেষ পর্যন্ত শিবির বদলের ক্ষেত্রে তৃণমূল নেতৃত্ব কাকে কাকে সবুজ সঙ্কেত দেয় তার উত্তর দেবে সময়ই।

শেষ পর্যন্ত শিবির বদলের ক্ষেত্রে তৃণমূল নেতৃত্ব কাকে কাকে সবুজ সঙ্কেত দেয় তার উত্তর দেবে সময়ই।

  • Share this:

#কলকাতা:  পুরনো ঘরে ফিরেই 'খেলা' শুরু করে দিয়েছেন মুকুল (Mukul Roy)। গত শুক্রবার মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে সপুত্র তৃণমূলে ফিরেছেন বঙ্গ রাজনীতির 'চাণক্য'। আর তারপর থেকেই বিজেপি ভাঙানোর 'খেলা' শুরু হয়ে গিয়েছে বলেই খবর। এরই মধ্যে গত শনিবার দুপুরে ছেলে শুভ্রাংশুকে নিয়ে অভিষেকের (Abhishek Banerjee)ক্যামাক স্ট্রিটের অফিসে যান মুকুল। সেখানে দীর্ঘক্ষণ বৈঠক হয় তাঁদের। সূত্রের খবর, সেই বৈঠকেই অভিষেকের হাতে মুকুল ৩৫ জন বিজেপি নেতার একটি তালিকা তুলে দিয়েছেন। সেই তালিকায় কাঁদের নাম রয়েছে, তা নিয়ে জল্পনা শুরু হয়েছে।মুকুল দল ছাড়তেই অনেকেরই মোহভঙ্গ বিজেপিতে।

মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) উপস্থিতিতে তৃণমূল ভবনে বিজেপি থেকে  মুকুল রায় তৃণমূলে যোগ দেওয়ার পর থেকেই তাঁর অনুগামী হিসেবে পরিচিত অনেকেই তাঁর কাঁচরাপাড়ার বাড়ি কিম্বা সল্টলেকের বাড়িতে আসছেন মুকুল রায়ের সঙ্গে দেখা করতে। কলকাতার পাশাপাশি বিভিন্ন জেলা থেকেও মুকুল অনুগামী হিসেবে পরিচিতরা ভিড় জমাচ্ছেন মুকুল রায়ের বাড়িতে। সোমবার সল্টলেকে মুকুল রায়ের বাড়িতে এসে দেখা করেন গাইঘাটা পঞ্চায়েত সমিতির পূর্ত বিভাগের কর্মাধ্যক্ষ ধ্যানেস  নারায়ণ গুহ। মুকুল রায়ের সঙ্গে সাক্ষাৎ করে বেরিয়ে এসে সংবাদমাধ্যমেকে তিনি বলেন, 'বিজেপিতে  থেকে সন্মানের সাথে কাজ করতে পারছিলাম না।  আমার বিরুদ্ধে বহু মিথ্যে মামলা দেওয়া হলেও  বিজেপি নেতাদের বারবার বলা সত্ত্বেও  তাঁরা আমার পাশে দাঁড়ায়নি। তাই মুকুলদার হাত ধরেই বিজেপিতে যোগ দিয়েছিলাম। ফের মুকুল দার হাত ধরেই তৃণমূলে ফিরতে চাই'।

পদ্ম শিবির ছাড়ার কথা আজ জানিয়েছেন আরও এক মুকুল ঘনিষ্ঠ। রাজ্য বিজেপি কিষাণ মোর্চার সম্পাদক, দেবযানী দাশগুপ্ত। বিজেপির আইনি সেলের দায়িত্বেও ছিলেন দেবযানী। তবে শুধু এঁরাই নন, মুকুলের দলবদলের   সঙ্গে সঙ্গে মুকুল ঘনিষ্ঠ হিসেবে পরিচিত অনেকেই এখন  নিয়মিত যোগাযোগ রেখে চলেছেন একসময়ের তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ডের সঙ্গে। তবে শেষ পর্যন্ত শিবির বদলের ক্ষেত্রে তৃণমূল নেতৃত্ব কাকে কাকে সবুজ সঙ্কেত দেয় তার উত্তর দেবে সময়ই।

Published by:Pooja Basu
First published: