ফেসবুকে ধর্মীয় উস্কানি ও হিংসা ছড়ানোর অভিযোগে ধৃৃত ১

ফেসবুকে আপত্তিকর পোস্টের অভিযোগে ধৃৃত ১

Elina Datta | News18 Bangla
Updated:Jul 07, 2017 06:04 PM IST
ফেসবুকে ধর্মীয় উস্কানি ও হিংসা ছড়ানোর অভিযোগে ধৃৃত ১
Elina Datta | News18 Bangla
Updated:Jul 07, 2017 06:04 PM IST

#কলকাতা: সোশ্যাল মিডিয়ায় ধর্মীয় উস্কানি ও হিংসা ছড়ানোর অভিযোগে গ্রেফতার এক দমকলকর্মী। নদিয়ার কালীগঞ্জ থেকে গ্রেফতার করা হয়েছে আহমেদ হোসেনকে।

নাম বদলে অ্যাকাউন্ট খুলে হিংসাত্মক পোস্ট করার অভিযোগে, বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ তাঁকে গ্রেফতার করে।এর আগে নির্দিষ্ট কারও বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর পোস্ট করে গ্রেফতার হওয়ার বহু নজির আছে। কিন্তু হিংসা ছড়ানোর অভিযোগে এই প্রথমবার কাউকে গ্রেফতার করা হল। সোশ্যাল মিডিয়ায় স্পর্শকাতর পোস্ট করলেই আইনি ব্যবস্থা নেবে পুলিশ বলে জানিয়েছিলেন এডিজি আইন-শৃঙ্খলা অনুজ শর্মা।

ফেসবুকে ভুয়ো পোস্ট করে উত্তেজনা ছড়ানোর বিষয়ে আগেই সতর্ক করেছিলেন ডিজি। এবার সেই অভিযোগেই গ্রেফতার হলেন এক দমকলকর্মী। নদিয়ার কালীগঞ্জের এই বাসিন্দার নাম আহমেদ হোসেন। রাজু খান নাম দিয়ে ফেসবুকে স্পর্শকাতর ও ধর্মীয় উস্কানিমূলক বিষয়ে পোস্ট করার অভিযোগ তাঁর বিরুদ্ধে। হিংসা ছড়ানোর অভিযোগে নদিয়ার কালীগঞ্জের এই দমকলকর্মীকে গ্রেফতার করে বিধানগর সাইবার ক্রাইম থানা। এই অভিযোগে এই প্রথম গ্রেফতার রাজ্যে।

সাম্প্রতিক পরিস্থিতিতে এই গ্রেফতার খুবই গুরুত্বপূর্ণ। ফেসবুকে এক কিশোরের কিছু পোস্টকে ঘিরেই উত্তেজনা ছড়ায় উত্তর চব্বিশ পরগনারর বিস্তীর্ণ এলাকায়। গ্রেফতার করা হয় কিশোরকে। রাজ্য পুলিশের ডিজি আবেদন করেন, সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে কেউ যেন কোনওরকম উস্কানিমূলক পোস্ট না করেন।

First published: 05:36:13 PM Jul 07, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर