বালাকোটের স্মৃতি উসকে দিয়ে রাসবিহারীতে বিজেপির অস্ত্র সুব্রত সাহা

বালাকোটের স্মৃতি উসকে দিয়ে রাসবিহারীতে বিজেপির অস্ত্র সুব্রত সাহা

বালাকোটের স্ট্র্যাটেজিস্ট সুব্রত সাহাকে প্রার্থী করল বিজেপি। Pic: ANI

বালাকোট হামলার অন্যতম স্ট্র্যাটেজিস্ট সুব্রত সাহা এখন দিল্লিতে। কলকাতায় অবিলম্বে ফিরে ভোটের প্রচার করতে মরিয়া তিনি।

  • Share this:

    #কলকাতা: বিজেপির প্রার্থী তালিকায় এবার সেই বালাকোট চমক। শেষ ১১ -য় ঠাঁই পেলেন লেফ্টেন্যান্ট জেনারেল সুব্রত সাহা। সুব্রত সাহাকে ভোটের ঠিক মুখে নিয়ে আসাটা একটি মাস্টারস্ট্রোক বলেই মনে করছে রাজনৈতিক মহল। কেন তা বালাকোট স্মৃতি উস্কে দিতে তাঁর চেয়ে যোগ্যতম মুখ খুঁজে পাওয়া মুশকিল। বালাকোট হামলার অন্যতম স্ট্র্যাটেজিস্ট সুব্রত সাহা এখন দিল্লিতে। কলকাতায় অবিলম্বে ফিরে ভোটের প্রচার করতে মরিয়া তিনি। নিউজ ১৮ বাংলার সঙ্গে কথাবার্তায় তাঁকে আত্মবিশ্বাসী শোনাল। বললেন, "স্ট্র্যাটেজি নির্ধারণ করব ভেবেচিন্তে। এলাকার মানুষের কথা শুনব মন দিয়ে। আর আমাদের কাছে স্ট্র্যাটেজি তৈরি করা মানে জয়ের লক্ষ্যে অবিচল থাকা।"

    লেফটেন্যান্ট জেনারেল সুব্রত সাহা জাতীয় নিরাপত্তা উপদেষ্টা বোর্ডের সদস্য। পাশপাশি ডেপুটি চিফ অফ আর্মি স্টাফ ছিলেন। বালাকোট স্টাইকের অন্যতম কারিগর বলা যেতে পারে তাঁকে। শৌর্যের জন্য একাধিক পদক পেয়েছেন তিনি। কাশ্মীরের মতো অশান্ত জায়গায় দীর্ঘদিন কাজ করেছেন তিনি। কাশ্মীরের মানুষের সঙ্গে তাঁর সুসম্পর্ক সুবিদিত।

    এই মুহূর্তে বিজেপি ভোটের মুখে দেশাত্মবোধের আবেগকে জুড়তে চাইছে বাঙালি মননের সঙ্গে। সেই কাজে সুব্রত সাহা রাসবিহারী কেন্দ্রে বিজেপির যোগ্যতম মুখ হয়ে উঠতে পারেন, এমনটা মত রাজনৈতিক পর্যবেক্ষকদের।

    সুব্রত সাহা বেড়ে উঠেছেন বাংলায়। দীর্ঘদিন রাজ্যের বাইরে থাকলেও অনর্গল বাংলা বলতে পারেন। রাসবিহারীর মতো বর্ধিষ্ণু অঞ্চলে তাঁকে দাঁড় করানো মানে একই সঙ্গে ভদ্রলোক বাঙালি ও জাতীয়তাবাদী আবেগের একটি মিশ্রণ ঘটানো। তাতে কি বরফ গলবে, তা অবশ্য লাখ টাকার প্রশ্ন।

    -Kamalika Sengupta

    Published by:Arka Deb
    First published:

    লেটেস্ট খবর