Home /News /kolkata /
Arjun Singh: তৃণমূলে যোগ দিলেও অর্জুনের হাতে দেওয়া হয়নি দলীয় পতাকা, কিন্তু কেন? 

Arjun Singh: তৃণমূলে যোগ দিলেও অর্জুনের হাতে দেওয়া হয়নি দলীয় পতাকা, কিন্তু কেন? 

দলে যোগ দিলেও অর্জুনের হাতে দেওয়া হয়নি দলীয় পতাকা, কেন? 

দলে যোগ দিলেও অর্জুনের হাতে দেওয়া হয়নি দলীয় পতাকা, কেন? 

Arjun Singh in TMC: বিজেপির নেতা কই? ব্যারাকপুরে প্রচারে নামছে তৃণমূল কংগ্রেস। 

  • Share this:

আবীর ঘোষাল, কলকাতা: তৃণমূলে যোগ দিলেও, অর্জুন সিংয়ের (Arjun Singh) হাতে দেওয়া হয়নি দলীয় পতাকা। শুধুমাত্র উত্তরীয় পড়িয়েই তাকে দলে বরণ করে নেওয়া হয়েছে। কিন্তু কেন? বিভিন্ন সময় দল বদল নিয়ে বিজেপির তরফে লাগাতার আক্রমণ শানানো হচ্ছে তৃণমূলকে। মুকুল রায়ের দলত্যাগ  নিয়ে চলছে আইনি লড়াই। এই অবস্থায় সুকৌশলেই এড়িয়ে যাওয়া হয়েছে পতাকা হাতে তুলে দেওয়ার বিষয়টি।

আরও পড়ুন-কলকাতায় কালবৈশাখীর পূর্বাভাস, রাজ্যের এই জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা

রাজনৈতিক মহলের মতে এটা আসলে সুপরিকল্পিত কৌশল ৷ ভবিষ্যতে অর্জুনের দল বদল নিয়ে কোনও প্রশ্ন লোকসভায় উঠলে সেই প্রশ্নের উত্তর হিসাবে এটিকে রেখে দেওয়া হয়েছে। তৃণমূলে যোগ দিয়েই দলীয় পদ ও সাংসদ পদ ছেড়ে দিয়েছিলেন বাবুল সুপ্রিয়। পুনরায় তিনি তৃণমূলের টিকিটে বালিগঞ্জ বিধানসভা আসন জিতে এসেছেন। তিনি নিজেও একাধিকবার জানিয়েছেন, পদ ছেড়ে আসাটাকে তিনি রাজনৈতিক সৌজন্য বলে মনে করেন। এখন প্রশ্ন, অর্জুন সিং কি সাংসদ পদ ছেড়ে দেবেন।

অর্জুন সিং অবশ্য জানিয়েছেন, ‘‘তৃণমূলের দুই সাংসদ তো বিজেপি করছেন ৷ আগে ওরা সাংসদ পদ ছাড়ুন। আমি রেডি আছি, দল বললেই ছেড়ে দেব এই পদ।’’ অর্থাৎ অর্জুন টার্গেট করলেন সেই বিজেপির দিকেই৷ যাদের টার্গেট করলেন তারা আবার বাংলায় বিরোধী দলনেতার আত্মীয়।অন্যদিকে ব্যারাকপুর লোকসভার আসন অর্জুন সিং জিতলেও, ২০২১-এর বিধানসভা ও পুরসভার ভোটে সেখানে ধরাশায়ী হয়েছে বিজেপি। ফলে অনেকের প্রশ্ন আদৌ কি তৃণমূলে নেওয়া প্রয়োজন ছিল অর্জুনকে। কারণ ভোটের শতাংশের হিসাবে ক্রমশ শক্তি ক্ষয় হয়েছে বিজেপির ৷ যদিও তৃণমূল নেতৃত্বের বক্তব্য, আসলে অর্জুনকে দলে নিয়ে তৃণমূল কংগ্রেস বিজেপির অন্দরে অবিশ্বাসের বাতাবরণ তৈরি করে দিল। যাতে বিজেপির কর্মীরা বুঝে উঠতে পারছেন না তাঁরা কোন নেতাকে বিশ্বাস করবেন।

আরও পড়ুন-বিরল অস্ত্রোপচারে মহিলার পেট থেকে বার করা হল প্রায় ৮ কেজি ওজনের টিউমার !

তৃণমূল কংগ্রেস মুখপাত্র কুণাল ঘোষ জানিয়েছেন, ‘‘অর্জুন সিং নিশ্চিত ভাবে ১৯ সালে তিনি জয়লাভ করেন৷ ২১ সালে সবাই সেখানে লড়াই লড়েছেন তৃণমূলের। তাই পর্যায়ক্রমে সাফল্য এসেছে। অর্জুনের জয় সেভাবে দেখবেন না। ১৯-২২ নেতা থেকে বুথ কর্মী লড়াই করে টিএমসির দূর্গ বানিয়েছেন। ওর ফেরত আসা ভাল। পুরনো সহকর্মী ফেরত আসা। আবার দেখুন বিজেপিতে গিয়ে বড় পদ পাওয়ার পরে অনুভব করলেন এই বিজেপিতে থেকে কাজ করা যায় না। বিরক্তি থেকে দল ছাড়লেন। এই বার্তা যায় বিজেপি পচা। সারা দেশ ও রাজ্যে এই রাজনৈতিক বার্তা যাবে। বিজেপি নেতারা আজ যার নামে জিন্দাবাদ দেবেন। তারা দেখবেন সেই নেতা বলবে দু’দিন পরে বিজেপি খারাপ। অর্থাৎ বিজেপির মধ্যেই অনাস্থা রয়েছে ৷ ’’

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: AITMC, Arjun singh

পরবর্তী খবর