কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

ভোটের আগে এলাকা ১০০% শান্তিপূর্ণ করতে হবে, জেলাশাসক,পুলিশ সুপারদের বার্তা ডেপুটি ইলেকশন কমিশনারের

ভোটের আগে এলাকা ১০০% শান্তিপূর্ণ করতে হবে, জেলাশাসক,পুলিশ সুপারদের বার্তা ডেপুটি ইলেকশন কমিশনারের

গত মাসেই রাজ্যে এসেছিলেন ডেপুটি ইলেকশন কমিশনার। রাজ্যে এসেই আইনশৃঙ্খলা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন বলে নির্বাচন কমিশন সূত্রে জানা গিয়েছিল।

  • Share this:

#কলকাতা: বিধানসভা ভোটের আগে সব এলাকা শান্তিপূর্ণ করতে হবে।শুধু তাই নয় যে যে এলাকায় এখনো পর্যন্ত অশান্তি রয়েছে সেই এলাকাগুলিতে ও শান্তি ফেরাতে হবে। সার্বিকভাবে ১০০% শান্তিপূর্ণ করতে হবে ভোটের আগেই। বুধবার   জেলাশাসক পুলিশ সুপার ও কমিশনারদের সঙ্গে বৈঠক করেন ডেপুটি ইলেকশন কমিশন।বৈঠক থেকে এমনটাই জেলাশাসক ও পুলিশ সুপারদের বার্তা দেন ডেপুটি ইলেকশন কমিশনার বলেই সূত্রের খবর। বৈঠকে দক্ষিণবঙ্গের জেলাগুলির জেলাশাসক ও পুলিশ সুপার ও কমিশনাররা সশরীরে উপস্থিত ছিলেন।উত্তরবঙ্গের জেলাগুলির জেলাশাসক,পুলিশ সুপাররা ভার্চুয়ালি ছিলেন বৈঠকে।

মূলত গত ডিসেম্বর মাসে যখন রাজ্যে এসেছিলেন ডেপুটি ইলেকশন কমিশনার তখন আইনশৃঙ্খলা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন।শুধু তাই নয় কোন কোন এলাকায় অশান্তি হচ্ছে রাজনৈতিক খুন হচ্ছে এই বিষয়গুলি নিয়ে প্রত্যেক সপ্তাহ অন্তর অন্তর ইলেকশন কমিশনকে রিপোর্ট পাঠানোর কথা বলেন ইলেকশন কমিশনার। এদিনের আলোচনাতে কার্যত আগের আলোচনার পরিপ্রেক্ষিতে নিয়েই আলোচনা হয়েছে বলে সূত্রের খবর।

বুধবারের বৈঠকে এলাকায় শান্তি ফিরেছে নাকি সেই বিষয় নিয়ে জেলাশাসক ও পুলিশ সুপারদের থেকে মতামত জানতে চান ডেপুটি ইলেকশন কমিশনার। বৈঠকে থাকা বেশিরভাগ পুলিশ সুপার এলাকায় শান্তি ফিরেছে বলে জানান।যদিও বেশ কয়েকজন পুলিশ সুপার এখনো বিক্ষিপ্তভাবে অশান্তি রয়েছে বলেও এ দিনের বৈঠকে জানানো ইলেকশন কমিশনার কে।সেক্ষেত্রে ইলেকশন কমিশনার স্পষ্টভাবে জানিয়ে দেন যে যে এলাকায় এখনো পর্যন্ত অশান্তি রয়েছে সেই এলাকাগুলিতে শান্তি ফেরাতে হবে। সেই দায়িত্ব তাদের কেই নিতে হবে বলেই এদিন কার্যত বুঝিয়ে দেন ইলেকশন কমিশনার। সূত্রের খবর এই দিনের বৈঠকে ব্যারাকপুর এর থেকেও জানতে চান এলাকা কেমন রয়েছে।কার্যত এই দিনের বৈঠকে নির্বাচন কমিশন যে এখনো পর্যন্ত বেশ কয়েকটি এলাকার আইনশৃঙ্খলা নিয়ে চিন্তিত তার কার্যত ইঙ্গিত পাওয়া গিয়েছে।

গত মাসেই রাজ্যে এসেছিলেন ডেপুটি ইলেকশন কমিশনার। রাজ্যে এসেই আইনশৃঙ্খলা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন বলে নির্বাচন কমিশন সূত্রে জানা গিয়েছিল। শুধু তাই নয় গত মাসেই এসে একাধিক পরামর্শ দিয়ে গিয়েছিলেন জেলাশাসক পুলিশ সুপারদের।যদিও ডিসেম্বর মাসে এসেই জানিয়ে দিয়েছিলেন জানুয়ারি মাসের দিকে আসতে পারে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ।সেই সম্ভাবনা এখনো পর্যন্ত উড়িয়ে দিচ্ছেন না নির্বাচন কমিশনের আধিকারিকরা।যদিও বুধবারের বৈঠকে পুলিশ সুপারদের আইনশৃঙ্খলা নিয়ে সার্বিক গুরুত্ব দেওয়ার কথা বলা হয়েছে তা কার্যত স্পষ্ট।অন্যদিকে বৃহস্পতিবার রাজ্যের মুখ্য সচিব, স্বরাষ্ট্র সচিব ,ডিজির সঙ্গে বৈঠক করার কথা ডেপুটি ইলেকশন কমিশনার এর বলেই সূত্রের খবর।

সোমরাজ বন্দ্যোপাধ্যায়

Published by: Elina Datta
First published: January 13, 2021, 4:18 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर