Home /News /kolkata /
Kolkata News|| অন্তর্বাসে লুকিয়ে সোনা পাচার! শুল্ক দফতর পৃথক ৩ তল্লাশিতে উদ্ধার ২ কোটির সোনা

Kolkata News|| অন্তর্বাসে লুকিয়ে সোনা পাচার! শুল্ক দফতর পৃথক ৩ তল্লাশিতে উদ্ধার ২ কোটির সোনা

উদ্ধার হওয়া সোনা।

উদ্ধার হওয়া সোনা।

2 crore rupees amounted gold recovered: অন্তর্বাসে লুকিয়ে সোনা পাচার! অভিযুক্তের আন্ডারওয়্যার বা অন্তর্বাসের ভিতরে সোনা লুকিয়ে পাচারের ঘটনায় অভিযুক্তকে গ্রেফতার করল শুল্ক দফতরের আধিকারিকরা।

  • Share this:

#কলকাতা: অন্তর্বাসে লুকিয়ে সোনা পাচার! অভিযুক্তের আন্ডারওয়্যার বা অন্তর্বাসের ভিতরে সোনা লুকিয়ে পাচারের ঘটনায় অভিযুক্তকে গ্রেফতার করল শুল্ক দফতরের আধিকারিকরা। ৬০ লক্ষ টাকার সোনার বিস্কুট উদ্ধার-সহ গ্রেফতার করা হয় এক অভিযুক্তকে। শুল্ক দফতর সূত্রে খবর, হাওড়া রেল স্টেশনের কাছ থেকে গ্রেফতার করা হয় ওই ব্যক্তিকে। বড়বাজার থেকে ওড়িশা পাচারের উদ্দেশে যাচ্ছিল ওই সোনার বিস্কুট। স্কুটি করে অভিযুক্ত যাচ্ছিল যাতে কারও সন্দেহ না হয়। অভিযুক্তের আন্ডারওয়্যারের মধ্যে লুকিয়ে পাচার করছিল সোনার বিস্কুট।

শুল্ক দফতরের প্রাইভেন্টিভ অ্যান্ড ইন্টেলিজেন্স উইংসের আধিকারিকরা গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালায়। এরপর ওই ব্যক্তির গতিবিধির ওপর সন্দেহ হওয়াতে আটক করে জিজ্ঞাসাবাদ করতে শুরু করে শুল্ক দফতর। এরপর শুল্ক দফতর আটক করে স্কুটি এবং দশটি সোনার বিস্কুট উদ্ধার করে। এই ঘটনায় আরও কারা জড়িত খতিয়ে দেখা হচ্ছে।অন্যদিকে, ৯৩ লক্ষ টাকার সোনার বিস্কুট-সহ গ্রেফতার এক অভিযুক্ত। শুল্ক দফতর ও বিএসএফের যৌথ উদ্যোগে তল্লাশিতে গ্রেফতার। ১৫টি সোনার বিস্কুট উদ্ধার হয়েছে।

আরও পড়ুন: বৃষ্টির শেষ নেই! রাত পোহালেই আবহাওয়া বদল! ফের বৃষ্টির পূর্বাভাস 'এই' জেলাগুলিতে...

শুল্ক দফতর সূত্রে খবর, করিমপুর থেকে কলকাতা আসছিল ওই সোনার বিস্কুট। নদিয়া কানাইখালী বাসস্টপ থেকে গ্রেফতার করা হয় এক অভিযুক্তকে। এই সোনার বিস্কুট বাংলাদেশ থেকে করিমপুরে নিয়ে আসা হয়েছিল। পাশাপাশি, বড়বাজারে একটি সোনার দোকানে তল্লাশি করে শুল্ক দফতর। বড়বাজারের দোকান থেকে উদ্ধার করে প্রায় ৫১ লক্ষ টাকার সোনার তাল। ১০৪০ গ্রাম গোল্ড পিস বা সোনার তাল উদ্ধার হয়েছে। কয়েকজনকে এই ঘটনায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সব মিলিয়ে বলা যায়, তিনটি পৃথক জায়গায় শুল্ক দফতরের অভিযানে প্রায় দুই কোটি টাকার সোনা উদ্ধার করল শুল্ক দফতর। বেশিরভাগ ক্ষেত্রে এই পাচার হওয়া সোনা এসেছে বাংলাদেশ থেকে, দাবি শুল্ক দফতরের আধিকারিকদের। আন্তর্দেশীয় এই সোনা পাচারের জাল বহুদূর পর্যন্ত বিস্তৃত বলেই দাবি শুল্ক দফতরের তদন্তকারী অফিসারদের।

Arpita Hazra

Published by:Shubhagata Dey
First published:

Tags: Gold

পরবর্তী খবর