• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • 'মোদির পাশে দাঁড়ান', ট্যুইট করে মুখ্যমন্ত্রীকে আবেদন রাজ্যপালের

'মোদির পাশে দাঁড়ান', ট্যুইট করে মুখ্যমন্ত্রীকে আবেদন রাজ্যপালের

File Photo

File Photo

মূলত সংবিধানে কেন্দ্র ও রাজ্যকে একইসঙ্গে উভয়েরই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার কথা বলা রয়েছে বলে এদিন ট্যুইট করলেন রাজ্যপাল।

  • Share this:

#কলকাতা: কোন লড়াই নয়, সার্বিকভাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাশে দাঁড়ান মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার ট্যুইট করে মুখ্যমন্ত্রীর কাছে এমনই আবেদন রাখলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। মূলত সংবিধানে কেন্দ্র ও রাজ্যকে একইসঙ্গে উভয়েরই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার কথা বলা রয়েছে বলে এদিন ট্যুইট করে সেকথাও মনে করিয়ে দেন রাজ্যপাল। বুধবার ট্যুইট করে তিনি বলেন "আমাদের গণতন্ত্র দাঁড়িয়ে রয়েছে সংবিধানকে সম্মান দেওয়ার উপর। সংবিধানে বলা হয়েছে কেন্দ্র ও রাজ্যের উভয়ই গঠনমূলক এবং গুরুত্বপূর্ণ ভূমিকা একই সঙ্গে পালন করার কথা। মুখ্যমন্ত্রী কে অনুরোধ করবো প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সহযোগিতা করার জন্য রাজ্যের স্বার্থে।" রাজ্যপালের বুধবারের এই ট্যুইট কে তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। বিশেষত গত কয়েকদিন ধরে একের পর এক ট্যুইট করে যেভাবে রাজ্যকে খোঁচা দিয়ে যাচ্ছিলেন সে ক্ষেত্রে বুধবারের এই ট্যুইট কার্যত রাজ্যের সঙ্গে কেন্দ্রের সম্পর্ক ভালো করার দিকেই উদ্যোগ নিলেন বলে মনে করছে রাজনৈতিক মহল।

করোনা ভাইরাস মোকাবিলায় এ রাজ্যে লকডাউন এর বিধি মানা হচ্ছে নাকি তা নিয়ে রাজ্যে সোমবার থেকে রয়েছে কেন্দ্রীয় প্রতিনিধি দল। ইতিমধ্যেই দু'ভাগে বিভক্ত হয়ে এই কেন্দ্রীয় প্রতিনিধি দল কাজ করছে। মঙ্গলবারই কেন্দ্রীয় প্রতিনিধি দলের তরফে রাজ্যের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ আনা হয়েছে। বিশেষত রাজ্যের তরফে নির্দিষ্ট প্রতিশ্রুতি দেওয়া সত্ত্বেও কেন্দ্রীয় দলকে বাধা দেওয়া হচ্ছে বলেও অভিযোগ করেছে প্রতিনিধিদল। যদিও মঙ্গলবার দুপুরে রাজ্যের মুখ্য সচিবের সঙ্গে বৈঠকের পর কেটেছে জট। মঙ্গলবার বিকেলে দক্ষিণ কলকাতার বিভিন্ন অংশ ঘুরে দেখে কেন্দ্রীয় প্রতিনিধি দল।

তবে রাজ্যে কেন্দ্রীয় প্রতিনিধি দল কে অসহযোগিতা করা হচ্ছে বলে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক থেকে রাজ্যকে কড়া চিঠি পাঠানো হয়। যদিও এই সংঘাতের আবহেই বুধবারও বেশ কয়েকটি জায়গায় কেন্দ্রীয় প্রতিনিধি দলের যাওয়ার কথা। কিন্তু রাজ্যের সঙ্গে কেন্দ্রের সম্পর্ক ভালো হওয়া দরকার বলেই বুধবার ট্যুইট করে তা মনে করিয়ে দেন রাজ্যপাল। এদিন ট্যুইট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাশে দাঁড়ানোর আবেদন মুখ্যমন্ত্রীকে করলেন রাজ্যপাল জগদীপ ধনকড়।

SOMRAJ BANDOPADHYAY

Published by:Ananya Chakraborty
First published: