Home /News /kolkata /
অ্যাপোলোর নয়া কীর্তি, রোগীর বিলে পুরুষ হলেন মহিলা!

অ্যাপোলোর নয়া কীর্তি, রোগীর বিলে পুরুষ হলেন মহিলা!

ফের বিতর্কে শহরের অ্যাপোলো হসপিটাল ৷ পুরুষ রোগীর বিলে মহিলা লেখায় মেডিক্যাল ইনসিওরেন্সের টাকা পাচ্ছেন না রোগী।

  • Share this:

    #কলকাতা: ফের বিতর্কে শহরের অ্যাপোলো হসপিটাল ৷ পুরুষ রোগীর বিলে মহিলা লেখায় মেডিক্যাল ইনসিওরেন্সের টাকা পাচ্ছেন না রোগী। শ্বাসকষ্টের চিকিৎসা করতে গিয়ে অ্যাপোলোর কীর্তিতে এক পুরুষ রোগী হয়ে গেলেন মহিলা ৷ অভিযোগ করা হলে, গোটা ব্যাপারটাই অস্বীকার করছেন অ্যাপোলোর কর্তৃপক্ষ ৷ রাজ্য স্বাস্থ্য দফতরের দ্বারস্থ হয়েছেন কসবার দেবপ্রিয় মিত্র৷

    ঘটনাটি ঘটেছে ফ্রেবুয়ারি মাসে ৷ শ্বাসকষ্ট জনিত সমস্যা নিয়ে সু-চিকিৎসার জন্য অ্যাপোলোতে গিয়েছিলেন কসবার বাসিন্দা দেবপ্রিয় দত্ত ৷ প্রাথমিক চেকআপের পর চিকিৎসকের কাছে প্যাকেজ জানতে চাওয়া হলে, ডাক্তার দেবপ্রিয়কে জানান এর জন্য কোনও প্যাকেড নেই ? তবে নানা পরীক্ষার করার জন্য দু’দিনের মতো ভর্তি হলে খরচ পরবে প্রায় ৪৪ হাজার টাকা ৷

    দেবপ্রিয় দত্ত সংবাদমাধ্যমকে জানান, ‘২৩ ফেব্রুয়ারি ভর্তি হই হাসপাতালে ৷ একাধিক রক্তপরীক্ষা করা হয় ৷ ভর্তি হওয়ার দিন রাত ১০ টা নাগাদ আমাকে ঘুমের ওষুধ খাওয়ানো হয় ৷ তখনই বুঝতে পেরেছিলাম কিছু একটা গণ্ডোগোল রয়েছে ৷ আমি চিকিৎসকদের আমাকে ছেড়ে দিতে বলি ৷ ২৪ ফেব্রুয়ারি আমাকে ছেড়ে দেওয়ার সময় বিল হাতে দিলে, আমি দেখতে পাই বিলের মধ্যে পুরুষের বদলে মহিলা লেখা হয়েছে ! ’ ২৪ ফেব্রুয়ারি দেবপ্রিয়বাবুকে ছেড়ে দেওয়া হয়। অ্যাপোলো বিল ধরায় ৪৪ হাজার টাকা।

    apl

    দেবপ্রিয়বাবুর অভিযোগ, একাধিক বার এই নিয়ে অ্যাপোলোয় যোগাযোগ করা হলেও কোনও উত্তর দেয়নি কর্তৃপক্ষ। রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রধান সচিবকে অভিযোগ জানিয়েছেন দেবপ্রিয় মিত্র।

    কসবার বাসিন্দা দেবপ্রিয় মিত্র ২৩ ফেব্রুয়ারি অ্যাপোলোয় শ্বাসকষ্টের সমস্যা নিয়ে ভরতি হন। তাঁকে জানানো হয়, ২দিন ভরতি থাকতে হবে। খরচ পড়বে প্রায় ৫০ হাজার। ২৪ ফেব্রুয়ারি দেবপ্রিয়বাবুকে ছেড়ে দেওয়া হয়। অ্যাপোলো বিল ধরায় ৪৪ হাজার টাকা। ডিসচার্জ বিলে দেখা যায়, পুরুষের বদলে দেবপ্রিয় মিত্রকে মহিলা লেখা হয়েছে।

    First published:

    Tags: Apollo Gleneagles Hospitals, Controvercy, Kolkata

    পরবর্তী খবর