Bengal Bjp on Mukul Roy: গোষ্ঠীবাজির শিকার হয়েই 'ঘরওয়াপসি' মুকুলের? উঠে এল বিজেপির 'লবিবাজি' প্যাটার্ন

Bengal Bjp on Mukul Roy: কেন বিজেপি ছাড়লেন মুকুল রায়? তা নিয়ে চর্চা বিজেপির অন্দরেও। আর এমন পরিস্থিতিতে দলের বিরুদ্ধেই গুরুতর অভিযোগ করলেন অনুপম হাজরা।

Bengal Bjp on Mukul Roy: কেন বিজেপি ছাড়লেন মুকুল রায়? তা নিয়ে চর্চা বিজেপির অন্দরেও। আর এমন পরিস্থিতিতে দলের বিরুদ্ধেই গুরুতর অভিযোগ করলেন অনুপম হাজরা।

  • Share this:
কলকাতা: তৃণমূল ভবনে মুকুল রায় পা রাখতেই সোশ্যাল মিডিয়ায় বিস্ফোরক বিজেপি নেতা অনুপম হাজরার পোস্ট ঘিরে রাজনৈতিক মহলে শোরগোল পড়ে গেছে। বঙ্গ বিজেপিকে রীতিমত তুলোধোনা করে নিজের ফেসবুক পোস্টে বঙ্গ বিজেপি-র বিরুদ্ধে  ক্ষোভ উগরে দিলেন অনুপম। বঙ্গ বিজেপির লবিবাজি নিয়ে বেজায় ক্ষুব্ধ অনুপম। তাঁর স্পষ্ট বক্তব্য,' নির্বাচন চলাকালীন দলের দু-একজন নেতাকে নিয়ে; বেশি মাতামাতি করা হয়েছে। যোগ্যদের নির্বাচনের কাজে লাগান হয়নি। নিজের সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগড়ে দিয়ে অনুপম লেখেন, 'যোগ্যতা থাকা সত্ত্বেও লবিবাজি করে; বাকিদের বসিয়ে রেখে অবজ্ঞা বা অপমান করার করুণ পরিণতি। চ্যাটার্ড ফ্লাইটের রয়্যাল যাত্রীরাও উধাও। এখনও সময় আছে, বঙ্গ বিজেপির উচিত লবিবাজি বন্ধ করে; যোগ্যতা অনুসারে বসে থাকা নেতাদের কাজে লাগানো'। নিজের ফেসবুক পোস্টে অনুপম এও বলেন, 'বঙ্গ বিজেপির অসময়ে বিজেপিতে যোগ দিয়েছিলাম। বিজেপিতে আছি এবং আগামীদিনেও বিজেপিতেই থাকবো। তবে দলের বিরুদ্ধে প্রকাশ্যে যেভাবে বিস্ফোরক পোস্ট করলেন অনুপম তাতে যে রাজ্য বিজেপি চরম অস্বস্তিতে পড়েছে তা বলার অপেক্ষা রাখে না। দলের একাংশকে নিশানা করে অনুপমের ফেসবুক পোস্টের পর সংবাদমাধ্যমকে  সাক্ষাৎকারে অনুপম হাজরা স্পষ্ট বলেন, মুকুল রায়কেও দলে সেভাবে যোগ্য সম্মান দেওয়া হয়নি। গত বিধানসভা নির্বাচনের সময়ও তাঁকে কিংবা মুকুল রায়কে  যে কার্যত এক প্রকার বসিয়েই  রেখেছিল বিজেপি সেকথাও সংবাদমাধ্যমের কাছে স্পষ্ট জানান অনুপম। আশা রাখছি এবার থেকে বঙ্গ বিজেপির আগামী দিনের মিটিং গুলোতে proper protocol মেনে invitation পাবো। নিজের পোস্টে এই বিষয়টিও উল্লেখ করেন অনুপম হাজরা। নিজের পোস্টে অনুপম একথাও বলেছেন, কার্যত দলের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্যের জেরে তাঁর বিরুদ্ধে যেন 'বেসুরো' তকমা লাগানো না হয়। স্রেফ বঙ্গ বিজেপিতে নোংরা লবি বাজি বন্ধ করার উদ্দেশ্যেই তার এই বার্তা। যদিও  বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য দলের নেতাদের দলের একাংশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেওয়া প্রসঙ্গে কোনও মন্তব্য করতে না চাইলেও বিজেপি নেতৃত্বের দাবি, মুকুল রায়কে দল যথেষ্ট সম্মান ও  গুরুত্ব দিয়েছিল।
Published by:Suman Biswas
First published: