Home /News /kolkata /
Anubrata Mondal: 'অসুস্থ' অনুব্রত, সিবিআই গরহাজিরার কারণ দর্শাবেন তাঁর আইনজীবী 

Anubrata Mondal: 'অসুস্থ' অনুব্রত, সিবিআই গরহাজিরার কারণ দর্শাবেন তাঁর আইনজীবী 

'অসুস্থ' অনুব্রত, সিবিআই গরহাজিরার কারণ দর্শাবেন তাঁর আইনজীবী 

'অসুস্থ' অনুব্রত, সিবিআই গরহাজিরার কারণ দর্শাবেন তাঁর আইনজীবী 

অনুব্রতর বয়ানের জন্য প্রথমে দুর্গাপুরে তলব করে সিবিআই।

  • Share this:

অর্ণব হাজরা, কলকাতা: আজ, মঙ্গলবার সিবিআই হাজিরায় যাচ্ছেন না অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)। ১৫ দিন সময় চেয়ে চিঠি দিচ্ছেন তিনি ৷ তদন্তে সম্পূর্ণ সহযোগিতা করতে প্রস্তুত অনুব্রত। সাক্ষী হিসেবে সিবিআই ভোট পরবর্তী অশান্তি মামলায় তলব করে সিজিও কমপ্লেক্সে।মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় তলব করা হয়েছে তাঁকে। বীরভূম জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি হিসেবেই সিবিআই তাঁকে ডেকে পাঠায়।

প্রথম দিন থেকে অনুব্রত মণ্ডল জানিয়ে এসেছেন, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তদন্তে তাঁর কোনও বক্তব্য প্রয়োজন হলে তিনি তা দিতে প্রস্তুত।অনুব্রত মণ্ডল তাঁর আইনজীবী মারফত চিঠি দিয়ে জানাতে চলেছেন অনুপস্থিতির কথা৷ তবে বোলপুর বাড়িতে সিবিআই তদন্তের প্রয়োজনে আসুক আর নাহলে সময় দিক সিবিআই। এমনটাই জানাতে চলেছেন তিনি।

আরও পড়ুন- তৃণমূলে যোগ দিলেও অর্জুনের হাতে দেওয়া হয়নি দলীয় পতাকা, কেন? 

চিঠির পাশাপাশি সিবিআইকে ইমেল করে গরহাজিরার অবস্থান স্পষ্ট করবেন তিনি।শারীরিক কারণে ১৫ দিন বিশ্রামে চিকিৎসকদের পরামর্শ মতন।তাই আইনজীবী মারফত চিঠি দিচ্ছেন আজই সিবিআই'কে। ভোট পরবর্তী অশান্তি মামলায় তলব করে সিবিআই। মঙ্গলবার অনুব্রত মণ্ডলের আইনজীবী সঞ্জীব দাঁ সিবিআই দপ্তর সিজিও কমপ্লেক্সে পৌঁছে অনুব্রত মণ্ডলের গরহাজিরার কারণ ব্যাখা করবেন সিবিআই কে। ২ মে বিধানসভা ভোটের ফলাফল ঘোষণার পর বীরভূমে বিজেপি কর্মীর মৃত্যু হয়। ভোটে হিংসা খুঁজতে সিবিআই তদন্তের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্টের ৫ বিচারপতির বৃহত্তর বেঞ্চ।

আরও পড়ুন- কলকাতায় কালবৈশাখীর পূর্বাভাস, রাজ্যের এই জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা

ইতিমধ্যে ৫টি তদন্তের অগ্রগতির রিপোর্ট হাইকোর্টে পেশ করেছে সিবিআই। অনুব্রতের বয়ানের জন্য প্রথমে দুর্গাপুরে তলব করে সিবিআই।হাইকোর্টে রক্ষাকবচ চেয়ে আবেদন করেন অনুব্রত। বিচারপতি রাজাশেখর মান্থা রক্ষাকবচ দেন তাঁকে।

অনুব্রত মণ্ডল আইনজীবী সঞ্জীব দাঁ'র কথায়, ‘‘আজ সিজিও কমপ্লেক্সে গেলেও অনুব্রত মণ্ডলের গ্রেফতারের কোনও আশঙ্কা নেই। শারীরিক অসুস্থ থাকার কারণে প্রায় দেড় মাস কলকাতায় ছিলেন তিনি। গরুপাচার মামলায় সিবিআই হাজিরা নিজাম প্যালেসে দেওয়ার পরদিন বীরভূমে ফেরেন তিনি। ঘরোয়া পরিবেশে সম্পূর্ণ বিশ্রামে এখন তিনি। তাই তাঁর সময় চেয়ে নেওয়া সিবিআই কাছে । তদন্তে সবসময় সহযোগিতা করতে প্রস্তুত অনুব্রত মণ্ডল।’’

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Anubrata Mondal

পরবর্তী খবর