corona virus btn
corona virus btn
Loading

দোতলার বাথরুমের প্রায় সবটাই উড়িয়ে নিয়ে গেছে আমফান, পরে রয়েছে 'শাওয়ার' টুকু

দোতলার বাথরুমের প্রায় সবটাই উড়িয়ে নিয়ে গেছে আমফান, পরে রয়েছে 'শাওয়ার' টুকু

না এরকম অভিজ্ঞতা সত্যি আগে কখনও হয়নি!তবে এবারে কলকাতার বিস্তীর্ণ অঞ্চল জুড়ে যেভাবে নিজের দাপট দেখিয়েছে আমফান তাতে চমকে গিয়েছেন সকলেই।বুধবার আমফান নিজের রোশ দেখিয়ে চলে যাওয়ার পরপরই আজ বৃহস্পতিবার সকাল থেকে গোটা শহর দেখল আমফানের তাণ্ডবলীলার পরিণতি।

  • Share this:

#কলকাতা: না এরকম অভিজ্ঞতা সত্যি আগে কখনও হয়নি!তবে এবারে কলকাতার বিস্তীর্ণ অঞ্চল জুড়ে যেভাবে  নিজের দাপট দেখিয়েছে আমফান তাতে চমকে গিয়েছেন সকলেই।বুধবার আমফান নিজের রোশ দেখিয়ে চলে যাওয়ার পরপরই আজ বৃহস্পতিবার সকাল থেকে গোটা শহর দেখল আমফানের তাণ্ডবলীলার পরিণতি।শহরের বড় বড় রাস্তা তো বটেই নিউ আলিপুরের মতন এলাকাতেও চোখে পড়ল বিশাল ক্ষতির ছবি। পাকা বাড়িতেও  দোতলার প্রায় গোটা একটা বাথরুমের সবটাই উড়িয়ে নিয়ে গিয়েছে আমফান। পরে রয়েছে 'শাওয়ার' টুকু। নিউ আলিপুরের 'ও' ব্লক ও 'পি' ব্লক জুড়ে যত কটা রাস্তা আছে সেইগুলোতে চার চাকা গাড়ি চলার মতন অবস্থা একেবারেই নেই।দু-পা এগোলেই একটা করে বড় গাছ উপরে পরে রয়েছে রাস্তা জুড়ে।হেঁটে, সাইকেল আরোহী বা বাইক আরোহী ছাড়া ওখান দিয়ে পার হওয়া মুশকিল। এমনি অন্যদিন রাস্তা ফাঁকা থাকলেও এই দিন পাড়ার মোরে মোরে বাসিন্দাদের জটলা।এমন ধ্বংসের ছবি আগে দেখেননি তাঁরা। সুকুমার বাবু বহু বছর ধরেই নিউ আলিপুরে 'ও' ব্লকের বাসিন্দা।সকালবেলা আলো ফুটতেই বাড়ি থেকে বেরিয়েই রীতি মতোন চক্ষু চরগ্গাছ।"আমি বহু বছর হয়ে গেল এখানে থাকি। নিজের পাড়ার এইরকম হাল আগে কখনোই দেখিনি। কালকে বাড়িতে বসেই আন্দাজ করতে পেরেছিলাম ভয়ানক কিছু দেখতে হবে। কিন্তু এতো তার থেকেও বেশি। এত্ত বড় পুরনো গাছগুলো সব শেষ হয়ে গেল।খুবই খারাপ লাগছে।"জানান তিনি।

মর্নিং ওয়াকার্দের ভিড় থাকে চিলড্রেন্স পার্কের দিকটাতে।এদিন হাঁটার জন্য নয় বরং ধ্বংসের ছবি দেখতেই যেন  দলে দলে মানুষ রাস্তায়।খানিকটা হাঁটার পরে একটু ফল একটু সবজি  বা দুধ কিনে যারা বাড়ি ফেরেন তাঁরাও বিপাকে। "কিছুই তো পাওয়া যাবেনা আজ।যেভাবে আমাদের গোটা পাড়াতে গাছ উপরে পড়েছে দুধ বা সবজির গাড়ি ঢুকতেই পারবেনা।" পাড়ার এক দোকানের সামনে দাঁড়িয়ে দোকানিকে বলছিলেন পাড়ারই এক বাসিন্দা। তবে পুরসভা কতদিনে এই বিশাল গাছ কেটে রাস্তা বা গোটা এলাকা পরিষ্কারের ব্যবস্থা করে এখন সেটাই দেখার।

Published by: Akash Misra
First published: May 21, 2020, 6:34 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर