Amit Shah in Kolkata: দুয়ারে শাহ, মমতার 'গড়' দখলে ছক পালটে ঘরে-ঘরে অমিত-যাত্রা!

Amit Shah in Kolkata: দুয়ারে শাহ, মমতার 'গড়' দখলে ছক পালটে ঘরে-ঘরে অমিত-যাত্রা!

অমিতের নতুন ছক

কলকাতার অন্যতম গুরুত্বপূর্ণ কেন্দ্র ভবানীপুর জিততে কোন সভা বা রোড শো নয়, একেবারে অন্য ছকে প্রচার সারবেন শাহ।

  • Share this:

    #কলকাতা: তৃণমূল কটাক্ষ করে বলছে, 'ডেইলি প্যাসেঞ্জার'। কিন্তু বঙ্গ দখলের লড়াইয়ে (West Bengal Assembly Election 2021) সেইসব কটাক্ষকে গুরুত্ব দিতে নারাজ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। আর এবার ভোট 'ঢুকছে' কলকাতায়। তাই কলকাতার অন্যতম গুরুত্বপূর্ণ কেন্দ্র ভবানীপুর জিততে কোন সভা বা রোড শো নয়, একেবারে অন্য ছকে প্রচার সারবেন শাহ। রাজ্যের চতুর্থ দফা ভোটের আগের দিন, শুক্রবার ভবানীপুরে বাড়ি-বাড়ি গিয়ে প্রচার সারবেন তিনি।

    জনা গিয়েছে, শুক্রবার দুপুরে ভবানীপুরের একাধিক এলাকার বাড়ি-বাড়ি গিয়ে দলীয় প্রার্থী রুদ্রনীল ঘোষের (Rudranil Ghosh) সমর্থনে প্রচার করবেন অমিত শাহ। এরপর প্রথমে জগদ্দল ও সন্ধ্যায় মধ্যমগ্রামে রোড শো করবেন তিনি। প্রসঙ্গত, ভোটের আগে এই ভবানীপুরেই বাড়ি-বাড়ি গিয়ে বিজেপিকে জেতাতে আহ্বান জানিয়েছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। এবার ভোটের কলকাতায় ভবানীপুরের বাড়ি-বাড়ি যাবেন শাহ।

    প্রসঙ্গত, ভবানীপুরই ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) নির্বাচনী কেন্দ্র। এবার তিনি অবশ্য নন্দীগ্রাম (Nandigram) থেকে ভোটে লড়েছেন। তাঁর বিপরীতে লড়ছেন সদ্য তৃণমূল ত্যাগী শুভেন্দু অধিকারী। আর মমতা-হীন ভবানীপুরে তৃণমূলের প্রার্থী হয়েছেন বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। লোকসভা ভোট ভবানীপুর কেন্দ্রের অন্তর্গত এলাকায় বিজেপির অভাবনীয় ভোটবৃদ্ধি ওই আসনও ছিনিয়ে নিতে আগ্রহী করে তুলেছে গেরুয়া শিবিরকে। তাই প্রচারের ছক পালটে ওই আসন জিততে মরিয়া বিজেপি।

    অপরদিকে, এদিন সকাল থেকে প্রথমে গোপালপুর, পরে চাকদহ ও শেষে বর্ধমানে রোড শো করবেন জেপি নাড্ডা (Jp Nadda)। সম্প্রতি প্রথমে শ্রীরামপুর ও পরে চুঁচুড়ায় নাড্ডার সভা করার কথা থাকলেও ভিড় না হওয়ার কারণে দুটি সভাই বাতিল হয়। যদিও ভিড় না হওয়ার দাবি মানতে নারাজ বিজেপি। তবে, এদিন সভা নয়, মূলত রোড শো'তেই নজর দিচ্ছেন নাড্ডা।

    অপরদিকে, রাজ্যের কয়েকটি আসনে প্রার্থী দেওয়া আসাদুদ্দিন ওয়াইসির (Asaduddin Owaisi) এদিন সভা রয়েছে মুর্শিদাবাদের সাগরদিঘিতে। পরে আসানসোলেও সভা করবেন তিনি।

    Published by:Suman Biswas
    First published: