মমতাকে চ্যালেঞ্জ জানাতে রাস্তায় নামবেন অমিত শাহ? স্ট্রিট কর্নার মিটিংয়ে অংশ নিতে চান...

মমতাকে চ্যালেঞ্জ জানাতে রাস্তায় নামবেন অমিত শাহ? স্ট্রিট কর্নার মিটিংয়ে অংশ নিতে চান...

রাজ্যে আসছেন অমিত শাহ। ফাইল চিত্র

মতুয়া সম্প্রদায়কে কী বোঝাবেন শাহ,কোন অস্ত্রে বিঁধবেন রাজ্যের শাসক দলকে, সেই দিকে তাকিয়ে আছেন অনেকেই। কিন্তু ট্যুইস্ট অন্যত্র, পরেরদিন। কেমন সেই ক্লাইম্যাক্স?

  • Share this:

কলকাতা: দিলির মসনদে বসে নয়, রাজ্যে তৃণমূলকে উতখাৎ করতে রাস্তায় নেমে লড়াই করা দলীয় কর্মীদের পাশে থাকতে চান অমিত শাহ। সূত্রের খবর,  রাজ্য আসন্ন সফরে সাংগঠনিক কাজে বীরভূমে যাওয়ার পথে দলের স্ট্রিট কর্নার মিটিংয়ে অংশ নেওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন অমিত।

রাজ্যে জগৎপ্রকাশ নাড্ডার দু'দিনের সফর তুমুল বিতর্ক তৈরি করেছে। রাজ্য কেন্দ্রের চরম সংঘাতের আবহেই রাজ্যে পা রাখতে চলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি কোথায় যাবেন, কী বার্তা দেবেন এই নিয়ে স্বাভাবিক ভাবেই তুমুল জল্পনা তৈরি হয়েছে। সূত্রের খবর, অমিত শাহের এই সফরে অপ্রত্যাশিত চমক থাকতে পারে।

বিজেপি সূত্রে জানা যাচ্ছে, অমিত শাহ দুদিনের সফরে মূল পাখির চোখ করেছেন দুই জায়গাকেই । একটি বনগাঁ, অন্যটি শান্তিনিকেতন। দুদিন আগেই বনগাঁয় সভা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সভায় তাঁর বক্তব্যের মূল সুরই ছিল সিএএ-এনআরসি বিরোধিতা। খুব স্পষ্ট ভাবেই বোঝা গিয়েছ, মতুয়া সম্প্রদায়ের ভোটকে একত্রিত করতে চাইছেন তৃণমূল সুপ্রিমো। অমিত শাহর সেই জায়গাকে বেছে নেওয়ার অর্থ প্রতিবার্তা দেওয়া। মতুয়া সম্প্রদায়কে কী বোঝাবেন শাহ,কোন অস্ত্রে বিঁধবেন রাজ্যের শাসক দলকে, সেই দিকে তাকিয়ে আছেন অনেকেই। কিন্তু ট্যুইস্ট অন্যত্র, পরেরদিন। কেমন সেই ক্লাইম্যাক্স?

আগামিকাল থেকেই বীরভূম জুড়ে আর নয় অন্যায় অভিযানকে সামনে রেখে নানা স্ট্রিট কর্নারের পরিকল্পনা রয়েছে রাজ্য বিজেপির। শোনা যাচ্ছে অমিত শাহ স্বয়ং ইচ্ছেপ্রকাশ করেছেন শান্তিনিকেতন যাওয়ার পথে একটি স্ট্রিটকর্ণারে অংশ নেওয়ার। সেখান থেকেই বক্তব্য রাখতে পারেন তিনি। যদিও কোথায় হবে এই স্ট্রিট কর্নার, ঠিক কতক্ষণ থাকতে পারেন, এসব নিয়ে কিছুই জানা যায়নি। সূত্রের খবর, এই নিয়ে মুখ খুলতে চায় না বিজেপিও।

তবে স্বয়ং স্বরাষ্ট্রমন্ত্রীর কনভয় মাঝপথে দা়ঁড়িয়ে পড়বে? নিরাপত্তা নিয়েই যখন প্রশ্ন উঠছে তখন রাজ্যপুলিশকে না জানিয়ে আদৌ এই কর্মসূচি বাস্তবায়িত করাদজরা কি সম্ভব?রাজ্য বিজেপির সংশ্লিষ্ট নেতারা এই নিয়ে মুখ খুলতে চাননি। তবে অতীতে মমতা বন্দ্যোপাধ্যায়কে বহুবার দেখা গিয়েছে মাঝপথে কনভয় থামিয়ে আচমকাই কোনও পদক্ষেপ করতে। বারবার সংবাদ শিরোনামেও এসেছে সেসব ঘটনা। তেমনই কোনও পরিকল্পনা থাকতে পারে স্বরাষ্ট্রমন্ত্রীর।

তৃণমূল বিরোধিতা করতে গিয়ে তৃণমূল সুপ্রিমোর পথেই হাঁটবেন অমিত শাহ? যস্মিন দেশে যদাচারই স্বরাষ্ট্রমন্ত্রীর তাস? তুমুল রাজনৈতিক বিতণ্ডার সময়ে প্রশ্নটা বাতাসে ভাসছে।

Published by:Arka Deb
First published: