নন্দীগ্রাম দিবসে বঙ্গে আসছেন অমিত শাহ, পাখির চোখ কেন খড়্গপুর?

নন্দীগ্রাম দিবসে বঙ্গে আসছেন অমিত শাহ, পাখির চোখ কেন খড়্গপুর?

ফের বঙ্গে অমিত শাহ। ফাইল চিত্র

রবিবার বিকেলে খড়্গপুর সদরের প্রার্থী অভিনেতা হিরণ চট্টোপাধ্যায়ের প্রচারে একটি রোড শো-এ অংশ নেওয়ার কথা অমিত শাহের।

  • Share this:

    #কলকাতা: ১৪ মার্চ, নন্দীগ্রাম দিবস। তৃণমূলের পথে নামার দিনেই পাল্টা প্রচারে আরও একবার ভোটপ্রচারে আসতে চলেছেন অমিত শাহ। আজ রবিবার বিকেলে খড়্গপুর সদরের প্রার্থী অভিনেতা হিরণ চট্টোপাধ্যায়ের প্রচারে একটি রোড শো-এ অংশ নেওয়ার কথা অমিত শাহের।

    রোড শো-টি হবে খড়্গপুরের প্রেমহরি ভবন থেকে মালঞ্চ পেট্রল পাম্প পর্যন্ত। সেখান থেকে শাহ যাবেন জেলা ও মণ্ডল কমিটির বৈঠকে। প্রশ্ন হল, এত জায়গা থাকতে (২৯৪টি কেন্দ্র) খড়্গপুর সদরকেই কেন বাছলেন শাহ। রাজনীতিতে নবাগত হিরণের হয়েই বা প্রচার কেন? উত্তরটা লুকিয়ে রয়েছে প্রশ্নেই।

    হিরণ সব দিক থেকেই নবাগত। এবার বিজেপির প্রার্থীতালিকা ঘোষণার আগে জোর জল্পনা ছিল , এই কেন্দ্রে প্রার্থী হচ্ছেন দিলীপ ঘোষ। অবশেষে দেখা যায়,  প্রার্থী হিসেবে বেছে নেওয়া হচ্ছে সদ্য দলে যোগ দেওয়া অভিনেতা হিরণকে। ফেব্রুয়ারি মাসেই অমিত শাহের নামখানার সভা থেকে বিজেপির পতাকা তুলে নিয়েছিলেন হিরণ। অন্য দিকে দিলীপ ঘোষের ট্র্যাক রেকর্ড এবং ইমেজই প্রার্থী হিসেবে যেন তাঁর নামটা চাউর করে দিয়েছিল।

    ২০১৬ সালে কংগ্রেসের পাঁচবারের বিধায়ক জ্ঞান সিং সোহনপালকে হারিয়ে খড়গপুর সদরে বিধায়ক হন দিলীপ ঘোষ। পরে ২০১৯ সালের লোকসভা ভোটে লড়াই করার জন্য কেন্দ্রটি ছাড়েন দিলীপ। পরে উপনির্বাচনে এই কেন্দ্রে হারে বিজেপি। সব মিলিয়ে খড়্গপুরের লড়াই এখন বিজেপির প্রেস্টিজ ফাইট। সেই কারণেই দলীয় সমর্থকদের মাথাব্যথা ছিল এই আসনটিকে ঘিরে। আপাতত দল কঠিন লড়াইয়ে হিরণকে এগিয়ে  দিতেই অমিত-আগমন। অমিত শাহের উপস্থিতিতে চাঙ্গা হবেন স্থানীয় নেতাকর্মীরাও। শাহী-শ্রমে হিরণ ভোট বৈতরণী পার হতে পারবেন কিনা, সেটাই দেখার।

    Published by:Arka Deb
    First published:

    লেটেস্ট খবর