হোম /খবর /কলকাতা /
একদিকে গুজরাত নির্বাচনের ফল, অন্যদিকে দিল্লিতে শাহ-সুকান্ত বৈঠক

তুঙ্গে রাজনীতির পারদ! একদিকে গুজরাত নির্বাচনের ফল, অন্যদিকে দিল্লিতে শাহ-সুকান্ত বৈঠক

সুকান্ত মজুমদার

সুকান্ত মজুমদার

রাজভবনে  রাজ্যপালের সঙ্গে দেখা করে ৬৩ পাতার নথি তুলে দেন সুকান্ত মজুমদার। এবার বৈঠক দিল্লিতে। 

  • Share this:

#ভেঙ্কটেশ্বর লাহিড়ী,  কলকাতা: রাজ্যপালের সঙ্গে দেখা করে সম্প্রতি রাজ্য সরকারের বিরুদ্ধে অভিযোগ সম্বলিত ৬৩ পাতার নথি সিভি আনন্দ বোসের হাতে আগেই তুলে দিয়েছেন সুকান্ত মজুমদার। আজ, বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের বৈঠকে ফের রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতির পাশাপাশি একাধিক ইস্যু নিয়ে দুজনের আলোচনা যথেষ্টই তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। বেলা সাড়ে বারোটায় অমিত শাহ-সুকান্ত মজুমদার বৈঠক।

কী হবে বৈঠকের মূল উপজীব্য? 'রাজ্যে ক্রমাগত বিভিন্ন অপরাধমূলক কাজকর্ম বেড়েই চলেছে। অপরাধীদের ঠেকাতে ব্যর্থ পুলিশ- প্রশাসন- বারবারই এই অভিযোগ করেছেন সুকান্ত মজুমদার। এবার দিল্লিতে শাহর সঙ্গে বৈঠকে এই বিষয়টিও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সামনে তুলে ধরতে পারেন বিজেপির রাজ্যসভা। রাজনৈতিক ও বাংলার আইনশৃঙখলার পাশাপাশি সাংগঠনিক বিভিন্ন বিষয় নিয়েও দুজনের মধ্যে আলোচনা হবে বলে বিজেপি সূত্রের খবর। আলোচনা হতে পারে বাংলায় সিএএ লাগু নিয়েও। বৃহস্পতিবার বেলা বারোটায় সংসদ ভবনে অমিত শাহর ঘরেই সুকান্ত- অমিত শাহ বৈঠক হবে বলে জানা গিয়েছে।

সম্প্রতি রাজভবনে গিয়ে নয়া রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে দেখা করে রাজ্যের আইন-শৃঙ্খলার পরিস্থিতি উদ্বেগ জনক বলে মন্তব্য করেছিলেন সুকান্ত। এবার পঞ্চায়েত নির্বাচনের আগে অমিত শাহ- সুকান্ত মজুমদার বৈঠক যথেষ্টই তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক বিশ্লেষকরা। রাজ্য সরকার তথা শাসকদলের বিরুদ্ধে প্রায় প্রতিদিনই ভুরি ভুরি নালিশ করে থাকেন সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারী সহ বাংলার পদ্ম শিবিরের নেতারা। রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে প্রথমবার সাক্ষাতেই রাজ্য সরকারের বিরুদ্ধে একগুচ্ছ নালিশ তুলে ধরেছেন সুকান্ত মজুমদার। যার মধ্যে রাজ্যের বর্তমান অর্থনৈতিক পরিস্থিতি, কৃষি, শিল্পের অবস্থা থেকে আইন-শৃঙ্খলার অবনতির অভিযোগও রয়েছে। রাজ্য সরকারের বিরুদ্ধে অভিযোগ সম্বলিত মোট ৬৩ পাতার নথি সেদিন রাজ্যপালের কাছে জমা দেন সুকান্ত মজুমদার।

পূর্বতন রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে রাজ্য সরকারের সংঘাত পিছনে ফেলে এখনও পর্যন্ত সি.ভি আনন্দ বোসের সঙ্গে মুখ্যমন্ত্রীর সম্পর্ক খারাপ হয়নি। বরং সি.ভি আনন্দ বোসের শপথগ্রহণের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে নতুন রাজ্যপালকে ‘ভাল’ বলে মন্তব্য করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর মুখ্যমন্ত্রীর সুরেই ‘বাংলা ভারতকে পথ দেখাবে’ বলে মন্তব্য করেন রাজ্যপাল।  এই প্রেক্ষাপটে আজ দিল্লিতে রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারের সঙ্গে শাহী বৈঠকের দিকে নজর সবার।

Published by:Rachana Majumder
First published:

Tags: Amit Shah, Sukanta Majumdar