দেশের মধ্যে হিংসায় প্রথম বাংলা, অমিত শাহের নিশানায় শাসক দল

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Sep 12, 2017 03:26 PM IST
দেশের মধ্যে হিংসায় প্রথম বাংলা, অমিত শাহের নিশানায় শাসক দল
Amit Shah in Kolkata
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Sep 12, 2017 03:26 PM IST

#কলকাতা: রাজনৈতিক হিংসায় বাংলা এক নম্বরে। আর তার পিছনে রয়েছে তৃণমূল কংগ্রেস। পঞ্চায়েত নির্বাচনের আগে রাজ্যের শাসকদলকে নিশানা করলেন বিজেপি সভাপতি অমিত শাহ। সরসরি মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম করলেন না। কিন্তু তাঁকে টেনে এনেই অমিত শাহের বক্তব্য, হিংসা যত বাড়বে রাজ্যে বিজেপির জমি ততই শক্ত হবে। বললেন, বীরভূম, বসিরহাটের মতো এরাজ্যের একাধিক জায়গায় মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। পশ্চিমবঙ্গের রাজনৈতিক হিংসার উপর রিপোর্ট তৈরি করতে মানবাধিকার কমিশনের কাছে আর্জি রেখেছেন অমিত শাহ।

লক্ষ্য দেড় কোটি ভোট। রাজ্যের সংগঠনকে চাঙ্গা করতে ফের শাসকদলকে চড়া সুরে আক্রমণ করলেন বিজেপির সর্ব ভারতীয় সভাপতি। সোমবার মারের বদলে পালটা মারের দাওয়াইয়ের দিয়েছিলেন। এবার অমিত শাহের নিশানায় রাজ্যের আইনশৃঙ্খলা। বিজেপি সভাপতির তোপ, দেশের মধ্যে সবচেয়ে বেশি রাজনৈতিক হিংসা হচ্ছে বাংলায়।

ফের টেনে এনেছেন বসিরহাটের হিংসার ঘটনা। অর্থাত মুখে না বললেও এ রাজ্যেও সাম্প্রদায়িক তাসকেই হাতিয়ার করতে চাইছে বিজেপি।

শুধু রাজ্যস্তরেই নয়, বুথস্তরে সংগঠন তৈরির কাজের রূপরেখা তৈরি করতেই এদিন কলকাতায় দফায় দফায় বৈঠক করেন বিজেপি সভাপতি। পঞ্চায়েত নির্নাচনের আগে, প্রতিপক্ষ তৃণমূল শিবিরের সঙ্গে লড়াইয়ের কৌশল কী হবে, তারও বার্তা দিতে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে কথা বলেন অমিত শাহ।

First published: 03:26:08 PM Sep 12, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर