‘পাখির চোখ’ বাংলা, ম্যারাথন বৈঠকে পুরভোটের রণকৌশল সাজিয়ে গেলেন অমিত শাহ

‘পাখির চোখ’ বাংলা, ম্যারাথন বৈঠকে পুরভোটের রণকৌশল সাজিয়ে গেলেন অমিত শাহ

সিএএ নিয়ে বাড়ি বাড়ি প্রচার ছিলই, এখন থেকে তার সঙ্গে যুক্ত হলো "আর নয় অন্যায়" প্রচার।

  • Share this:

ARNAB HAZRA

#কলকাতা: সামনে পুরো ভোট। আর এক বছর বাদেেই বিধানসভা নির্বাচন। এমন একটা সময়ে এখন থেকে প্রচারে ঝড় তুলতে চায় বিজেপি। রবিবার শহীদ মিনার ময়দানে কেন্দ্রীয় নেতা অমিত শাহ বিজেপির "আর নয় অন্যায়" ক্যাম্পেইনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন । সেই ক্যাম্পেইনের সমর্থনে তৈরি হয়েছে একটি অডিও ভিডিও ক্লিপ। যাতে তুলে ধরা হয়েছে রাজ্যের সাম্প্রতিক নানা ঘটনা এবং রাজনৈতিক লড়াইয়ের কথা। এই ভিডিও ক্লিপিংস বিভিন্ন জায়গায় জায়ান্ট স্ক্রিনে দেখানোর ব্যবস্থা যেমন থাকবে তেমনি সোশ্যাল মিডিয়ায় এই অডিও ভিডিও ক্লিপিংস কে ছড়িয়ে দেওয়ার পরিকল্পনা রয়েছে গেরুয়া শিবিরের।

সিএএ নিয়ে বাড়ি বাড়ি প্রচার ছিলই, এখন থেকে তার সঙ্গে যুক্ত হলো "আর নয় অন্যায়" প্রচার। রাজ্যের ঘটনার নানাঅন্যায়ের প্রতিবাদ জানাতে একটি মোবাইল নাম্বারের কোথাও রবিবার ঘোষণা করেছেন অমিত শাহ।

নিউ টাউনের হোটেলে বিকেল থেকে রাত পর্যন্ত তিন দফায় বৈঠক করেন অমিত শাহ, জে পি নাাড্ডারা। প্রথম পর্যায়ের বৈঠকে সংসদ ও বিধায়কদের সঙ্গে প্রশ্নোত্তর পর্ব সারেন অমিত শাহ। সন্ধ্যে সাতটা পনেরো মিনিট নাগাদ বৈঠকে যোগ দেন কেন্দ্রীয় সভাপতি জগত প্রকাশ নাড্ডা। দ্বিতীয় পর্যায়ের বৈঠকে জেলা সভাপতি দের সঙ্গে থাকেন সাংসদ বিধায়করাও।

এই পর্যায়ের বৈঠক চলে দীর্ঘক্ষন। সারদা ওনার মত মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা নীরব কেন। রাজ্যের সাধারন মানুষের কাছে ভালবাসতে যাচ্ছে না এই বিষয়টা। এই প্রশ্ন উঠলেও অমিত শাহ জানান এই বিষয়টি তিনি নিজে দেখে নেবেন । বিজেপি কাছে এই মুহূর্তে হাই প্রায়োরিটি রাজ্য পশ্চিমবঙ্গ। নয়া নাগরিক আইন তৈরীর পর নতুন এক পরিস্থিতি তৈরি হয়েছে। রাজ্যের পুরভোটের নির্বাচনে তা কাজে লাগাতে হবে বলে পরামর্শ কেন্দ্রীয় নেতৃত্বের। রাত নটার পর রাজ্য বিজেপির  কোর কমিটির সঙ্গে বৈঠকে বসেন অমিত শাহ এবং জগৎ প্রকাশ নাড্ডা। পুরভোটের রণকৌশল বৈঠকের প্রচারের সুরটা রবিবার শহীদ মিনারে জানিয়ে দেন অমিত শাহ। সেই প্রচার বাড়ি বাড়ি পৌঁছে দেওয়ার রণকৌশল কী হবে তাই দিনের বৈঠকে ঠিক করে দেয় বিজেপির শীর্ষ নেতৃত্ব।

First published: March 1, 2020, 11:13 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर