Amit Shah attacks Mamata: 'শান্তিপূর্ণ ভোট হোক, চান না মমতা', সিআরপিএফ নিয়ে মন্তব্যের পাল্টা আক্রমণ শাহের

Amit Shah attacks Mamata: 'শান্তিপূর্ণ ভোট হোক, চান না মমতা', সিআরপিএফ নিয়ে মন্তব্যের পাল্টা আক্রমণ শাহের

সিআরপিএফ নিয়ে মুখ্যমন্ত্রীর মন্তব্যের পাল্টা আক্রমণ শাহের

তৃণমূল (TMC) সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্য়ায়ের (Mamata Banerjee) সিআরপিএফ-কে (CRPF) 'ঘেরাও' মন্তব্যের পাল্টা দিলেন আজ বিজেপি (BJP) সর্বভারতীয় সভাপতি অমিত শাহ (Amit Shah)।

  • Share this:

    #কলকাতা: তৃণমূল (TMC) সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্য়ায়ের (Mamata Banerjee) সিআরপিএফ-কে (CRPF) 'ঘেরাও' মন্তব্যের পাল্টা দিলেন আজ বিজেপি (BJP) সর্বভারতীয় সভাপতি অমিত শাহ (Amit Shah)। দাবি করলেন বাহিনী নিয়ে মমতা যা মন্তব্য করেছেন তার থেকে তাঁর হতাশা স্পষ্ট।

    মমতা বন্দ্যোপাধ্যায় দ্বিতীয় দফা নির্বাচনের (West Bengal Assembly Election 2021) দিন থেকেই অনবরত কেন্দ্রীয় বাহিনীর উপরে অভিযোগ এনেছেন। দাবি করেছেন, কেন্দ্রীয় বাহিনী মানুষকে বিজেপিতে ভোট দেওয়ার জন্য প্রভাবিত করছে।

    বুধবার কোচবিহারের নির্বাচনী সভা থেকে মমতা বলেন, "সিআরপিএফ যদি অশান্তি করে মহিলারা এগিয়ে আসুন, সিআরপিএফ-কে রুখে দিন। বিজেপির চক্রান্ত ব্যর্থ করে দিন।" এই মন্তব্যকেই উস্কানিমূলক বলে দাবি করেছে গেরুয়া শিবির। এই মন্তব্যের জন্যই মমতাকে ফের নোটিশ পাঠায় নির্বাচন কমিশন।

    আজ শুক্রবার সাংবাদিক বৈঠকে এই মন্তব্যের পাল্টা জবাব দিয়ে অমিত শাহ বলেন, "বাহিনী নিয়ে মমতার মন্তব্য থেকে হতাশা স্পষ্ট। রাজনৈতিক জীবনে কখনও এমন বক্তব্য শুনিনি। কোনও মুখ্যমন্ত্রী এধরনের কথা বলতে পারেন না।" শাহও দাবি করেন যে, মমতার এই মন্তব্য মানুষকে উস্কানি দিচ্ছে এবং অরাজকতার দিকে ঠেলে দিচ্ছে।

    অমিত শাহ বলছেন, "শান্তিপূর্ণ ভোট হোক, চান না মমতা। সিআরপিএফ এখন স্বরাষ্ট্রমন্ত্রকের অধীনে নয়। ভোটের সময় সিআরপিএফ কমিশনের অধীনে। হার নিশ্চিত বুঝেই বাহিনীকে আক্রমণ মমতার।"

    এদিন সাংবাদিক বৈঠকে আরও একগুচ্ছ প্রতিশ্রুতি দেন অমিত শাহ। প্রসঙ্গত, মুসলিম ভোটারদের নিয়েও মমতার মন্তব্যের জন্য বুধবার তাঁকে নোটিশ পাঠিয়েছিল নির্বাচন কমিশন। যদিও সেই নোটিশের প্রেক্ষিতে মমতা গর্জে উঠে বলেছিলেন "আমাকে ১০ বার নোটিশ দিলেও একই উত্তর দেব। আর নরেন্দ্র মোদি যে প্রতিদিন হিন্দু-মুসলিম করছে, তার বেলা। নন্দীগ্রামের প্রার্থী যখন মিনি পাকিস্তান বলছে, তখন কোথায় থাকে কমিশন।"

    কেন্দ্রীয় বাহিনী মানুষকে ভয় দেখাচ্ছে, এই নিয়ে কমিশনের দ্বারস্থ হয়েছিল তৃণমূল। সেই অভিযোগের প্রেক্ষিতে কমিশন প্রমাণ চায়। কিন্তু প্রমাণ পেশ করতে না পারায় সেই অভিযোগ খারিজ করেছে কমিশন।

    Published by:Swaralipi Dasgupta
    First published:
    0

    লেটেস্ট খবর