পাখির চোখ দক্ষিণ ২৪ পরগণা, একই দিনে সভা মমতা বন্দোপাধ্যায় ও অমিত শাহের

অমিত শাহ-মমতা বন্দ্যোপাধ্যায় একদিনে, এক জেলায়।

নরেন্দ্র মোদির বিশ্বস্ত সৈনিক যখন উপস্থিত থাকবেন দক্ষিণ ২৪ পরগণায়। সেদিনই মমতা বন্দোপাধ্যায়ের একই জেলায় রাজনৈতিক সভা।

  • Share this:

    #কলকাতা: দক্ষিণ ২৪ পরগণা পাখির চোখ তৃণমূলের। ১৮ তারিখ অমিত শাহ যখন একাধিক রাজনৈতিক কর্মসূচী নিচ্ছেন দক্ষিণ ২৪ পরগণায়,  সেই দিনে সেই সময়েই দক্ষিণ ২৪ পরগণা জেলায় কর্মী সম্মেলন করবেন মমতা বন্দোপাধ্যায়, স‌ঙ্গে থাকবেন অভিষেক বন্দোপাধ্যায়।

    তৃণমূল কংগ্রেসের হয়ে অতীতে এই জেলা সামলেছেন শোভন চট্টোপাধ্যায়। দল ছেড়ে বিজেপি'তে গিয়ে তিনি প্রতিদিন আক্রমণ করে যাচ্ছেন জোড়া ফুল শিবিরকে। বিজেপির একাধিক নেতা দক্ষিণ ২৪ পরগণায় নানা কর্মসূচী নিচ্ছেন। জে পি নাড্ডা'র পর সভা করছেন অমিত শাহ। পিছিয়ে নেই তৃণমূল কংগ্রেসও। ইতিমধ্যেই অভিষেক বন্দোপাধ্যায় একাধিক সভা, রোড শো করে চলেছেন। এবার রাজনৈতিক ভাবে দলের কর্মীদের চাঙ্গা করতে সেখানে সভা করবেন মমতা বন্দোপাধ্যায়। ১৮ তারিখ দুপুর ১টায় তাঁর সভা পৈলানে। একই দিনে দলের বুথ কর্মীদের নিয়ে নেতাজী ইন্ডোরে সম্মেলনও করবেন মমতা বন্দোপাধ্যায়। অর্থাৎ একই দিনে তাঁর দুটি রাজনৈতিক কর্মসূচি।

    নরেন্দ্র মোদির বিশ্বস্ত সৈনিক যখন উপস্থিত থাকবেন দক্ষিণ ২৪ পরগণায়। সেদিনই মমতা বন্দোপাধ্যায়ের একই জেলায় রাজনৈতিক সভা। কেন এমন সূচি রাখলেন তৃণমূল সুপ্রিমো? রাজনৈতিক পর্যবেক্ষকরা বলছেন,  নির্বাচনে এক ইঞ্চি জমি যে ছাড়া হবে না এই বার্তাটা এভাবেই দিয়ে রাখল তৃণমূল কংগ্রেস।

    জে পি নাড্ডার দক্ষিণ ২৪ পরগণা সফরের পরেই উত্তপ্ত হয়েছিল রাজ্য রাজনীতি। তার পরেই এই জেলার আসন দখল করতে চেয়ে উঠেপড়ে নেমেছে বিজেপি। লাগাতার বিজেপির একাধিক নেতা তারা সফর করছেন এই জেলা। আমফানে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছিল এই জেলাই। মমতা বন্দোপাধ্যায় বারবার অভিযোগ করেছেন আমফানে টাকা দিচ্ছে না কেন্দ্র। অন্যদিকে বিজেপি অভিযোগ করছে আমফানে টাকা নিয়ে দূর্নীতি করেছে তৃণমূল। ফলে আমফান নিয়ে চাপানউতোর অব্যাহত। যা এবারে ভোটের প্রচারে অন্যতম ইস্যু হতে চলেছে। রাজনৈতিক মহল মনে করছে দক্ষিণ ২৪ পরগণা থেকে আমফান ইস্যুতে তৃণমূলকে খোঁচা দেবেন অমিত শাহ। আর সেই একই জেলায় দাঁড়িয়ে পালটা কৃষক ইস্যু, পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে আক্রমণ শানাবেন মমতা বন্দোপাধ্যায়।

    Published by:Arka Deb
    First published: