হেস্টিংস তুলকালামের জের, রাতভর রাজ্যের নেতাদের সঙ্গে বৈঠকে অমিত শাহ, জে পি নাড্ডা

হেস্টিংস তুলকালামের জের, রাতভর রাজ্যের নেতাদের সঙ্গে বৈঠকে অমিত শাহ, জে পি নাড্ডা

রাজ্য বিজেপির শীর্ষনেতাদের সঙ্গে বৈঠকে অমিত শাহ-জেপি নাড্ডা। ফাইল চিত্র।

রাজ্য বিজেপির নেতাদের সঙ্গে গভীর রাতেই বৈঠক হল। যোগ দিলেন দিলীপ ঘোষ সহ বঙ্গীয় নেতারা।

  • Share this:

    #কলকাতা: সপ্তাহের প্রথম দিনটা ভালো যায়নি গেরুয়া শিবির। দিনের প্রথমার্ধেই কপ্টার খারাপ হওযায় বিপাকে পড়েন অমিত শাহ। দ্বিতীয়ার্ধে মুখ পোড়ালো মমতা বন্দ্যোপাধ্যায়ের মনোনয়ন সংক্রান্ত প্রশ্নে বুমেরাং, দেখা গেল নামবিভ্রাট হয়েছে। বেলা গড়াতে আরও দুর্ভোগ, বিজেপির নির্বাচনী কার্যালয়ে প্রার্থীতালিকা নিয়ে বিক্ষোভের মুখে পড়লেন মুকুল রায়, শিবপ্রকাশ, অর্জুন সিং, সব্যসাচী দত্তরা। ব্যারিকেড দিয়েও ভিড় সামলাতে পুলিশকে রীতিমতো বেগ পেতে হল। এই বেনজির পরিস্থিতিতে গুয়াহাটি গিয়েও কলকাতা ফিরে এলেন অমিত শাহ। রাজ্য বিজেপির নেতাদের সঙ্গে গভীর রাতেই বৈঠক হল।  যোগ দিলেন দিলীপ ঘোষ সহ বঙ্গীয় নেতারা। কথাবার্তা গড়াল ভোররাত পর্যন্ত।

    প্রার্থী অসন্তোষ নিয়ে রাজারহাটের একটি পাঁচতারা হোটেলে হঠাৎ আয়োজিত এই বৈঠক যোগ দেন জেপি নাড্ডাও। আজ বাঁকুড়ায় একাধিক কর্মসূচি রয়েছে তাঁর। সূত্রের খবর, ঘটনায় চিন্তিত অমিত শাহ, জে পি নাড্ডারা দলীয় নেতাদের কথা শুনেছেন, পাশাপাশি প্রার্থীদের সঙ্গে কথা বলে সমস্যা মেটানোর পরামর্শও দিয়েছেন। সূত্রের খবর, এই উচ্চ পর্যায়ের বৈঠকে সমস্যা মেটানোর সময়ও বেঁধে দিয়েছেন শাহ। পাশাপাশি পর্যালোচনা হয়েছে প্রথম দুই দফার আসন নিয়েও।

    গত রবিবার একাধিক জেলাতেই প্রার্থী তালিকা নিয়ে বিক্ষোভ দেখান বিজেপির নেতাকর্মীরা। তবে বিক্ষোভ তীব্র আকার ধারণ করে হেস্টিংসে। সূত্রের খবর উদয়নারায়ণপুর, পাঁচলা, রায়দিঘির বিজেপি কর্মীরা এই বিক্ষোভে শামিল হয়েছিলেন। তাঁদের অভিযোগ, দল বহিরাগতদের প্রার্থী করেছে। রায়দিঘির প্রার্থী শান্তনু বিপুলি দলে এসেই প্রার্থীপদ পেয়ে গিয়েছেন বলে অভিযোগ ছিল তাঁদের। বিজেপি চাইছে, দ্রুত এই সমস্যার মেরামত করতে।

    Published by:Arka Deb
    First published: