কানহাইয়া কুমারের সভায় এবিভিপি-র হামলা, অগ্নিগর্ভ যাদবপুর

কানহাইয়া কুমার ৷ জেএনইউ এই ছাত্র নেতা দু’বছর আগে ভারতীয় রাজনীতিতে তুফান তুলেছিল ৷

Akash Misra | News18 Bangla
Updated:Aug 22, 2017 08:16 PM IST
কানহাইয়া কুমারের সভায় এবিভিপি-র হামলা, অগ্নিগর্ভ যাদবপুর
Akash Misra | News18 Bangla
Updated:Aug 22, 2017 08:16 PM IST

#কলকাতা: কানহাইয়া কুমার ৷ জেএনইউ এই ছাত্র নেতা দু’বছর আগে ভারতীয় রাজনীতিতে তুফান তুলেছিল ৷ চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিল দিল্লির মসনদের গেরুয়া রাজনীতিকে ৷ নতু প্রজন্মের ‘আইডল’ হিসেবে পরিচিত সেই কানহাইয়া কুমারকে নিয়ে মঙ্গলবার অগ্নিগর্ভ হয়ে উঠল যাদবপুর চত্বর ৷

কানহাইয়ার সভা ঘিরে অগ্নিগর্ভ যাদবপুর ৷ কানহাইয়া কুমারের সভায় এবিভিপি-র হামলা ৷ এবিভিপি-এআইএসএফ হাতাহাতি ৷ তবে মঞ্চে কানহাইয়া ছিলেন নিজের প্রতিবাদী ভঙ্গিতেই ৷ একদিকে যখন তাঁকে ঘিরে শুরু হল গণ্ডোগোল , তখনও মঞ্চে বক্তব্য রেখে যাচ্ছিলেন কানহাইয়া কুমার ৷ কানহাইয়া। বলেন, “কেউ কেউ চেষ্টা করছে যাতে আমরা ‘মন কি বাত’ বলে উঠতে না পারি। ওটা শুধু প্রধানমন্ত্রীই বলবেন। কিন্তু তাই কি হয়! আমরা নিশ্চিত আমাদের মনের কথা ভাগাভাগি করে নেব।” আর যদি কারও কালি মাখানোর থাকে, তিনি যেন তাঁকে মঞ্চে উঠে কালি মাখান, খোলা আহ্বান জানান কানহাইয়া। তিনি জানান, কেউ তাঁর মুখে কালি মাখাতে পারে। কিন্তু তাঁর বিচারকে কালিমালিপ্ত করতে পারেন না।

ন’মাস পর ফের এরাজ্যে কানহাইয়া কুমার ৷ আজ, সোমবার মেদিনীপুরে দলীয় এক কর্মসূচিতে বক্তব্য রাখেন তিনি। 'ভারত বাঁচাও ভারত বদলাও' এই স্লোগান-কে সামনে রেখে দেশ জুড়ে 'লং মার্চ' এর ডাক দিয়েছে সিপিআই-এর ছাত্র যুব সংগঠন। কন্যাকুমারী থেকে হোসেনিওয়ালা পর্যন্ত হবে এই মার্চ। গত ১৫ জুলাই শুরু হওয়া এই মার্চ বা র‍্যালি আজ এসে পৌঁছয় পশ্চিম মেদিনীপুর-এ।

সোমবার দুপুর ১২ টার কিছু আগে ওড়িশা সীমানা পেরিয়ে সোনাকোনিয়া হয়ে পশ্চিম মেদিনীপুরে ঢোকে এই র‍্যালি। তারপর দাঁতন, বেলদা, খড়্গপুর হয়ে র‍্যালি ঢোকে মেদিনীপুরে । সেখানের স্পোর্টস কমপ্লেক্স-এ আয়োজিত দলীয় অনুষ্ঠানে বক্তব্য রাখেন কানহাইয়া। কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সুর চড়ায় রোহিত ভেমুলা মৃত্যু কান্ডে আন্দোলনের জোয়ার বইয়ে দেওয়া জহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র নেতা এই কানহাইয়া কুমার।

Loading...

অন্যদিকে এদিন কানহাইয়াকে দেশদ্রোহী আখ্যা দিয়ে মেদিনীপুর শহরে গো ব্যাক স্লোগান দিতে থাকে বিজেপির যুব-কর্মীরা। দেখানো হয় কালো পতাকাও ৷ সুযোগ পেয়ে অভিজিৎ মাইতি নামে হিন্দু সংহতির এক যুবক কানহাইয়ার মুখে কালিও ছিটিয়ে দেয় বলে অভিযোগ। হাতের কাছে পেয়ে তাকে বেধাড়ক মারধর করে সিপিআই সমর্থকেরা। পরে পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে।

First published: 08:16:33 PM Aug 22, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर