অবিলম্বে অজয় নায়েকের অপসারণের দাবিতে নির্বাচন কমিশনের দ্বারস্থ তৃণমূল

Bangla Editor | News18 Bangla
Updated:Apr 25, 2019 04:06 PM IST
অবিলম্বে অজয় নায়েকের অপসারণের দাবিতে নির্বাচন কমিশনের দ্বারস্থ তৃণমূল
Bangla Editor | News18 Bangla
Updated:Apr 25, 2019 04:06 PM IST

#কলকাতা: লোকসভা নির্বাচনের মধ্যেই পশ্চিমবঙ্গের বিশেষ নির্বাচনী পর্যবেক্ষক অজয় নায়েকের অপসারণের দাবিতে নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস ।

নায়েকের বিরুদ্ধে আগেও সরব হয়েছে তৃণমূল । রিপ্রেসেন্টশন অফ পিপলস অ্যাক্টের,১৯৫১ ২০বি ধারার আওতায় কেবলমাত্র সরকারি কর্মরত অফিসারদের মধ্যে থেকেই পর্যবেক্ষক নিযুক্ত করতে পারে নির্বাচনী অফিসার । তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েনের মতে নায়েক ইতিমধ্যেই অবসর গ্রহণ করেছেন ও সেক্ষেত্রে পর্যবেক্ষক হিসেবে তাঁকে নিযুক্ত করা উল্লিখিত আইনের আওতায় পড়ে না । পক্ষপাতিত্ত্বের সম্ভাবনা এড়াতেই কেবলমাত্র কর্মরত অফিসারদেরই পর্যবেক্ষকের দায়িত্ব দেওয়া হয়।

একজন অবসরপ্রাপ্ত অফিসারকে এই দায়িত্ব দেওয়ার নেপথ্যে রাজনৈতিক স্বার্থও থাকতে পারে, এমনই মত দলের । বীরভূমের এক সাংবাদিক বিবৃতিতে তিনি বিজেপির প্রতি তাঁর সুনজরের বিষয়টিও ব্যক্ত করেছিলেন ও এই বিষয়টিও কমিশনকে জানান হয়েছে, জানিয়েছেন ডেরেক । একই সঙ্গে একাধিক বিবৃতিতে কেন্দ্রীয় বাহিনীর অপব্যবহার করার বিষয়টিও পরোক্ষভাবে ব্যক্ত করেছেন যা গ্রহণযোগ্য নয় । সুতরাং, এই পরিস্থিতির পরিপ্রেক্ষিতে পর্যবেক্ষকের দায়িত্ব থেকে অজয় নায়েকের সরানো হোক বা পুনর্বিবেচনা করা হোক, নির্বাচন কমিশনকে এমনই জানিয়েছে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস ।

First published: 04:06:57 PM Apr 25, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर