বেসুরো বাজছিলেন দীর্ঘদিন, বৈশালী ডালমিয়াকে বহিষ্কার করল তৃণমূল

বেসুরো বাজছিলেন দীর্ঘদিন, বৈশালী ডালমিয়াকে বহিষ্কার করল তৃণমূল
তৃণমূল থেকে বহিষ্কৃত বৈশালী ডালমিয়া।

বিকেল গড়াতে না গড়াতেই বৈশালী ডালমিয়ার বহিস্কার, রাজ্যরাজনীতি তোলপাড় শাসকদলের নাটকীয় ওঠাপড়ায়।

  • Share this:

    #কলকাতা: দলবিরোধী কাজে যুক্ত থাকার অভিযোগে এবার বালির বিধায়ক বৈশালী ডালমিয়াকে বহিস্কার করল তৃণমূলের শৃঙ্খলারক্ষা কমিটি। শুক্রবার সকালেই বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগ, বিকেল গড়াতে না গড়াতেই বৈশালী ডালমিয়ার বহিস্কার, রাজ্যরাজনীতি তোলপাড় শাসকদলের নাটকীয় ওঠাপড়ায়।

    তৃণমূলের তরফে জানানো হচ্ছে, বালির বিধায়ক বৈশালী শৃঙ্খলাভঙ্গ করেছেন। বেশ কয়েকবার দলবিরোধী মন্তব্য করেছেন দলে থেকেই, সেই কারণেই বহিস্কার।

    প্রসঙ্গত এ দিন রাজীব বন্দ্যোপাধ্যায় পদত্যাগ করতেই বৈশালী ডালমিয়া নিউজ১৮ বাংলায় তোপ দাগেন। হাওড়ায় রাজীব বন্দ্যোপাধ্যায় এবং অরূপ রায়ের দ্বন্দ নতুন নয়। প্রথম থেকেই এই দ্বন্দ্বে অরূপ রায়ের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে এসেছেন বৈশালী। এদিন রাজীব মন্ত্রীত্ব ছাড়তেই সরাসরি অরূপ রায়ের নাম করে বলেন, তাঁর জন্যেই কাজ করা অসম্ভব হয়ে যাচ্ছে। বৈশালীর মন্তব্য ছিল, "অরূপ রায় নিজেকে জেলার মুখ্যমন্ত্রী ভাবেন।"  বৈশালী বলেছিলেন, রাজীব মন্ত্রীত্ব ছাড়ায় বড় ক্ষতি হয়ে গেল। শুধু দলের নয়, এটা সাধারণ মানুষেরও ক্ষতি। এই মন্তব্য নিয়ে চাপানউতোর শুরু হয়। দল এই মন্তব্য মোটেই ভালো ভাবে নেয়নি। বিকেলেই পদক্ষেপ করে তৃণমূলের শৃঙ্খলারক্ষা কমিটি।


    বৈশালী অবশ্য এই প্রথম নন, দীর্ঘদিন বেসুরো বাজছেন। একাধিক বিজেপি নেতার সঙ্গে তাঁর যোগাযোগ রয়েছে বলেও সূত্রের খবর। হাওড়ায় তৃণমূলের গোষ্ঠীদ্বন্ধই প্রকট করেছে বৈশালীর প্রতিটি সক্রিয়তা। রাজীবের মন্ত্রীত্ব ছাড়ার দিনেই তাই পাল্টা পদক্ষেপ করল তৃণমূলই।

    Published by:Arka Deb
    First published:

    লেটেস্ট খবর