Home /News /kolkata /
আমফানের জেরে ক্ষতির আশঙ্কা, কলকাতা থেকে অন্য শহরে সরানো হল ছোট বিমান

আমফানের জেরে ক্ষতির আশঙ্কা, কলকাতা থেকে অন্য শহরে সরানো হল ছোট বিমান

Representational Image

Representational Image

আমফানের কথা মাথায় রেখে এয়ার ইন্ডিয়ার তিনটি ছোট এটিআর বিমান, ইন্ডিগোর চারটি এটিআর বিমান এবং স্পাইসজেটের তিনটি কিউ ৪০০ বিমানকে সরিয়ে ফেলা হয়েছে।

  • Share this:

    #কলকাতা: ধেয়ে আসছে ভয়ঙ্কর ঘূর্ণিঝড় আমফান ৷ এর জেরে ক্ষতির আশঙ্কায় কলকাতা বিমানবন্দরে থাকা ১০টি ছোট বিমানকে অন্য রাজ্যে সরানো হল ৷ ঝড়ে সাধারণত এটিআর বা বম্বার্ডিয়ারের মতো ছোট বিমানগুলির ক্ষতি হওয়ার আশঙ্কা থাকে ৷ তাই আগেভাগেই সেগুলিকে উড়িয়ে নিয়ে যাওয়া হল রাঁচি, গুয়াহাটি এবং বারাণসীতে ৷

    মঙ্গলবার দু’টি বিমান গুয়াহাটি, চারটি বারাণসীতে এবং বাকি তিনটি বিমান নিয়ে যাওয়া হয়েছে রাঁচিতে। লকডাউনের জেরে বহুদিন হল বন্ধ রয়েছে দেশে যাত্রীবাহী বিমান চলাচল ৷ আগামী ৩১ মে পর্যন্ত লকডাউনের সময়সীমা বাড়ায় বিমান চলাচলও ততদিন বন্ধ রাখা হচ্ছে ৷ কলকাতা বিমানবন্দরে এতদিন রাখা ছিল ৫২টি বিমান ৷ যার মধ্যে এয়ারবাস ৩২০/৩২১ ছাড়া বোয়িং-৭৩৭-এর মতো মাঝারি সাইজের বিমানগুলিই বেশি সংখ্যায় ৷ ছিল কয়েকটি ছোট বিমানও ৷ কিন্তু ঘূর্ণিঝড়ে ক্ষতির আশঙ্কায় ছোট এটিআর বিমানগুলি আপাতত অন্যত্র সরানো হল ৷ কারণ ছোট বিমানগুলি প্রবল হাওয়ার দাপটে নিজেদের জায়গা থেকে সরে গিয়ে অন্য বিমান বা টার্মিনালে গিয়ে ধাক্কা মারতে পারে।

    আমফানের কথা মাথায় রেখে এয়ার ইন্ডিয়ার তিনটি ছোট এটিআর বিমান, ইন্ডিগোর চারটি এটিআর বিমান এবং স্পাইসজেটের তিনটি কিউ ৪০০ বিমানকে সরিয়ে ফেলা হয়েছে। পাশাপাশি অ্যালায়েন্সের তিনটি বিমানকে রাঁচি উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছে।

    Published by:Siddhartha Sarkar
    First published:

    Tags: Amphan, Cyclone Amphan, Kolkata Airport

    পরবর্তী খবর