corona virus btn
corona virus btn
Loading

আলিপুর চিড়িয়াখানায় দুর্ঘটনা, হঠাৎ বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু ২ জনের

আলিপুর চিড়িয়াখানায় দুর্ঘটনা, হঠাৎ বিদ্যুৎস্পৃষ্ট  হয়ে মৃত্যু ২ জনের

এদিকে ঘটনায় আশঙ্কাজনক অবস্থায় ভেন্টিলেশনে ভর্তি রয়েছে লিটন দাস নামে একজন।

  • Share this:

#‌কলকাতা:‌ বিলবোর্ড লাগানোর সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেলেন দুজন। জখম আরেকজন। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সকাল ১১টা নাগাদ আলিপুর চিড়িয়াখানায় হাতির এনক্লোজারের বিপরীতে। একটি বেসরকারি বিজ্ঞাপন সংস্থা ওই বিলবোর্ড লাগানোর দায়িত্ব পেয়েছিল। সেখানেই বিলবোর্ড লাগানোর সময় এই ঘটনা ঘটে। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় তরণী ঘোষ, প্রদীপ দাস নামে দু’‌জনের। প্রদীপ ওড়িশার ভদ্রকের বাসিন্দা। তরণীর বাড়ি মুর্শিদাবাদের কান্দিতে। তাঁদের বাড়িতে খবর পাঠানো হয়েছে।

এদিকে ঘটনায় আশঙ্কাজনক অবস্থায় ভেন্টিলেশনে ভর্তি রয়েছে লিটন দাস নামে একজন। কীভাবে এই ঘটনা ঘটেছে, তা এখনও স্পষ্ট নয়। বলা হচ্ছে, চিড়িয়াখানার ভিতর কাজ করার জন্য ছিলেন মোট ১৫ জন। তাঁরা সকলেই বিলবোর্ড লাগানোর কাজ করছিলেন। কিন্তু লকডাউনের দিন এভাবে বিলবোর্ড লাগানোর কাজ কীভাবে চলতে পারে, তাই নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে। এছাড়া যেভাবে বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে দু’‌জনের, তাতে এমনিতেই একটা প্রশ্ন তৈরি হচ্ছে। কেন এই প্রচণ্ড বৃষ্টির মধ্যে, লকডাউনের দিনেও তাঁরা কাজ করছিলেন, এর উত্তর কেউ দিতে পারেনি।

যদিও সরকারের পক্ষ থেকে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাঁরা খতিয়ে দেখবেন, কেন, এই কাণ্ড ঘটেছে। এর পিছনে কোথাও কোনও গাফিলতি রয়েছে কি না। এর পাশাপাশি, মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে সরকারের পক্ষ থেকে।

Published by: Uddalak Bhattacharya
First published: August 20, 2020, 7:03 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर