কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

নতুন বছরে নতুন চমক 'দুয়ারে তারকা'! তৃণমূলের নয়া কর্মসূচি নিয়ে তুঙ্গে রাজনৈতিক জল্পনা

নতুন বছরে নতুন চমক 'দুয়ারে তারকা'! তৃণমূলের নয়া কর্মসূচি নিয়ে তুঙ্গে রাজনৈতিক জল্পনা

ভোটের সময় যতই এগিয়ে আসছে উত্তেজনার পারদও বাড়ছে। টগবগ করে ফুটছে বিভিন্ন রাজনৈতিক শিবির। একুশের নির্বাচনকে পাখির চোখ করে নতুন বছরে নয়া কর্মসূচি 'দুয়ারে তারকা' নিয়ে ময়দানে নামতে চলেছে শাসক দল।

  • Share this:

#কলকাতা: নতুন বছরে নতুন চমক। দুয়ারে সরকারের পর এবার 'দুয়ারে তারকা'।  তরুণ প্রজন্মকে আরও কাছে টানতে কলকাতার পাশাপাশি জেলায় জেলায়  'দুয়ারে তারকা'  কর্মসূচি নিচ্ছে তৃণমূল। যে কর্মসূচিতে ২৫ থেকে ৩৫ বছরের তরুণ-তরুণীদের মুখোমুখি বসবেন একঝাঁক তারকা। থাকবে প্রশ্নোত্তর পর্বও। তারকাদের  মুখোমুখি যাঁরা বসবেন তাঁদের ক্ষেত্রে একটি বিষয় গুরুত্ব পাবে বলে দলীয় সূত্রের খবর।

কী সেই বিষয়? সংশ্লিষ্ট এলাকার নেতৃত্বকে দায়িত্ব দেওয়া হবে যাঁরা  কর্মসূচিতে অংশ নেবেন, তাঁরা সকলেই প্রথাগত এবং পেশাদার রাজনীতিক নন এমন মুখ খুঁজে বের করতে হবে। আগামী জানুয়ারি মাস থেকেই ওই তারকাদের দুয়ারে-দুয়ারে যাওয়ার কথা। সেইমতো দল থেকে তাঁদের দিন এবং সময়ও চাওয়া হয়েছে বলে তৃণমূল কংগ্রেস সূত্রে খবর। কারা থাকছেন সেই তারকাদের তালিকায় ?  প্রাথমিক যে খসড়া তালিকা তৈরি করা হয়েছে তাতে  রয়েছেন শতাব্দী রায়, মিমি চক্রবর্তী, নুসরত জাহান, দেব, প্রসূন বন্দ্যোপাধ্যায়, লক্ষ্ণীরতন শুক্ল, ব্রাত্য বসু, মহুয়া মৈত্র এবং ডেরেক ও’ব্রায়েন।

প্রসঙ্গত, তৃণমূল কংগ্রেস মনে করছে , দুয়ারে সরকার ইতিমধ্যেই সুপার হিট কর্মসূচি। সেই কর্মসূচির আদলেই এবার 'দুয়ারে তারকা'। ভোটের সময় যতই এগিয়ে আসছে উত্তেজনার পারদও বাড়ছে হু হু করে। টগবগ করে ফুটছে বিভিন্ন রাজনৈতিক শিবির। এবার তাই একুশের নির্বাচনকে পাখির চোখ করে নতুন বছরে নয়া কর্মসূচি ' দুয়ারে তারকা' নিয়ে রাজনীতির ময়দানে নামতে চলেছে শাসক দল। এবারের নির্বাচনে তরুণ প্রজন্মের একটি বড় ভূমিকা থাকবে বলে মনে করছে রাজনৈতিক মহল। তবে বর্তমানে সেই তরুণ প্রজন্মের অনেকেই রাজনীতি বিমুখ।

অনেকেরই আবার রাজনীতিতে আগ্রহও রয়েছে। সেই সমস্ত তরুণ প্রজন্মকেই কাছে পেতে এই নয়া ভাবনা বলে মত রাজনৈতিক বিশেষজ্ঞদের। ভোটের দিনক্ষণ এখনও ঘোষণা না হলেও রীতিমতো তেতে উঠেছে রাজনীতির ময়দান। শাসক থেকে বিরোধী সবাই নেমে পড়েছে সেই ময়দানে। তৃণমূল থেকে বিজেপি ,  সিপিএম কিংবা কংগ্রেস-- সব শিবিরই ভোটের মুখে নানান চমক নিয়ে হাজির হচ্ছে আম জনতার দরবারে। তবে শেষ পর্যন্ত কুরুক্ষেত্রের এই ময়দানে কার জিত হয় তার উত্তর দেবে সময়ই।

VENKATESWAR LAHIRI 

Published by: Shubhagata Dey
First published: December 30, 2020, 9:53 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर