• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • AITC TWEET ON AYODHYA LAND SCAM THEY URGED TO NARENDRA MODI TO GRACE THE NATION WITH SOME CLARIFICATION ON THE INVOLVEMENT OF NUMEROUS BJP LEADERS SB

Ayodhya Land Scam: রামের নামে অযোধ্যায় বিপুল টাকার জমি দুর্নীতি? মোদিকে মুখ খুলতে বলল তৃণমূল

মোদিকে আক্রমণ

Ayodhya Land Scam: রাম মন্দিরের জমি বেচাকেনায় দুর্নীতির অভিযোগে এবার নাম জড়িয়ে গিয়েছে অযোধ্যার মেয়র হৃষিকেশ উপাধ্যায়ের। অভিযোগ, অযোধ্যায় ২০ লক্ষ টাকার জমি ৩ মাসের মধ্যে ২ কোটি ৩৬ লক্ষ টাকা দামে কিনেছে রাম জন্মভূমি তীর্থ ট্রাস্ট।

  • Share this:

    #কলকাতা: বেশি দেরি নেই উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনের। সেই লক্ষ্যেই অযোধ্যা নিয়ে স্বপ্নজাল বুনতে শুরু করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবারই উত্তরপ্রদেশের মন্দির নগরীর উন্নয়ন পরিকল্পনার পর্যালোচনার পর তিনি বলেছেন, অযোধ্যা যেন ‘আমাদের সেরা ঐতিহ্য এবং আমাদের সেরা উন্নয়নমূলক পরিবর্তনের’ বার্তা বহন করে। ভার্চুয়াল বৈঠকে মোদি দাবি করেন, অযোধ্যা হল এমন একটি শহর, যা প্রত্যেক ভারতীয়ের সাংস্কৃতিক বিবেকে খোদাই করা যাবে। শহরের মানবিকতার সঙ্গে ভবিষ্যতের পরিকাঠামোর মেলবন্ধন করতে হবে। আর এরপরই আসরে নেমেছে বিরোধীরা। মোদির অযোধ্যা স্বপ্নকে আক্রমণ করতে গিয়ে অযোধ্যায় রাম মন্দিরের জমি কেলেঙ্কারির প্রসঙ্গ তুলে এনেছে এ রাজ্যের শাসক দল তৃণমূল।

    নরেন্দ্র মোদির অযোধ্যা বিষয়ক ট্যুইটের পরিপ্রেক্ষিতে তৃণমূলের অফিসিয়াল হ্যান্ডেল থেকে পাল্টা লেখা হয়েছে, 'প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কি বিজেপি নেতা ও তাঁদের আত্মীয়দের মাধ্যমে হওয়া অযোধ্যার জমি দুর্নীতি নিয়ে দেশবাসীকে আলোকপাত করবেন? ফের ভুল জায়গায় জোর দিচ্ছেন।'

    প্রসঙ্গত, শনিবারের বৈঠকে অযোধ্যাকে আধ্যাত্মিক কেন্দ্র, পর্যটন হাব এবং স্মার্ট সিটি হিসেবে গড়ে তোলার কথা বলেছেন মোদি। ওই বৈঠকে হাজির ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও। অযোধ্যার বিষয়ে একটি প্রেজেন্টেশনও দেওয়া হয়েছে বৈঠকে। তাতে উন্নয়নমূলক পরিকল্পনার নানা দিক তুলে ধরা হয়েছে। অযোধ্যার যোগাযোগ ব্যবস্থার উন্নতির জন্য যে প্রকল্পগুলি চালু হয়েছে বা যেগুলির প্রস্তাব দেওয়া হয়েছে, সেগুলির বিষয়েও মোদিকে বিস্তারিতভাবে জানিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। বিমানবন্দর এবং রেল স্টেশন, বাসের ডিপো এবং জাতীয় সড়ক সম্প্রসারণের বিষয়েও বিস্তারিতভাবে মোদিকে জানানো হয়েছে।

    যদিও তাতেও ঢাকা পড়ছে না জমি নিয়ে অযোধ্যায় দুর্নীতির অভিযোগ। রাম মন্দিরের জমি বেচাকেনায় দুর্নীতির অভিযোগে এবার নাম জড়িয়ে গিয়েছে অযোধ্যার মেয়র হৃষিকেশ উপাধ্যায়ের। অভিযোগ, ২০ লক্ষ টাকার জমি ৩ মাসের মধ্যে ২ কোটি ৩৬ লক্ষ টাকা দামে কিনেছে রাম জন্মভূমি তীর্থ ট্রাস্ট। দিন কয়েক আগেই রামমন্দিরের জন্য জমি কেনায় দুর্নীতির বিস্ফোরক অভিযোগ তোলে সমাজবাদী পার্টি, কংগ্রেস-সহ একাধিক রাজনৈতিক দল। অভিযোগ, গত ১৮ মার্চ সন্ধে ৭.১০ মিনিটে ২ কোটি টাকা দিয়ে যে জমি কেনা হয়, ১৫ মিনিট পরে সেই জমিই রাম মন্দির ট্রাস্টকে বিক্রি করা হয় সাড়ে ১৮ কোটি টাকায়। অর্থাৎ ১৫ মিনিটে জমির দাম বেড়ে যায় সাড়ে ১৬ কোটি টাকা। এভাবে জমির দাম কীভাবে বাড়তে পারে, তা নিয়ে বিস্ময় প্রকাশ করে দুর্নীতির অভিযোগ তুলেছে বিরোধীরা। সেই বিষয়ে এবার সুর চড়াল তৃণমূলও।
    Published by:Suman Biswas
    First published: