corona virus btn
corona virus btn
Loading

লন্ডন থেকে সরাসরি বিমানে কলকাতা এলেন মাত্র ১৪ জন যাত্রী !

লন্ডন থেকে সরাসরি বিমানে কলকাতা এলেন মাত্র ১৪ জন যাত্রী !
File Photo

বোয়িং-৭৮৭-৮ ড্রিমলাইনারের মতো বড় বিমানে এত কম সংখ্যায় যাত্রী হলে বিমানসংস্থার জন্য তা যথেষ্ট চিন্তার বিষয় ৷

  • Share this:

#কলকাতা: আশঙ্কাই সত্যি হল ৷ লন্ডন থেকে কলকাতা এয়ার ইন্ডিয়ার সরাসরি উড়ানে বুধবার গভীর রাতে শহরে এসে পৌঁছলেন মাত্র ১৪ জন যাত্রী ৷ আজ, বৃহস্পতিবার ভোরে অবশ্য কলকাতা থেকে লন্ডনের উদ্দেশ্যে ওই বিমানে ১১৪ জন যাত্রী রওনা হন ৷ বোয়িং-৭৮৭-৮ ড্রিমলাইনারের মতো বড় বিমানে এত কম সংখ্যায় যাত্রী হলে বিমানসংস্থার জন্য তা যথেষ্ট চিন্তার বিষয় ৷ জানা গিয়েছে, সবমিলিয়ে ২৮ জন যাত্রী টিকিট কাটলেও সময় মতো কোভিড নেগেটিভ সার্টিফিকেট জোগাড় করতে না-পারায় লন্ডন-কলকাতা সরাসরি উড়ানে বুধবার যাত্রা করতে পারেন মাত্র ১৪ জন যাত্রীই। নিয়ম অনুযায়ী বিমান ছাড়ার আগে ৯৬ ঘণ্টার মধ্যে কোভিড টেস্ট করাতে হবে ৷ এবং তার সার্টিফিকেট লাগবে ৷ সেটা করে উঠতে না পারায় বেশ কয়েকজন যাত্রীই লন্ডন-কলকাতার বিমানে এদিন বসতে পারেননি ৷

বুধবারের উড়ানে লন্ডন থেকে কলকাতা এসেছেন ১৪ জন যাত্রী ৷ তাঁদের মধ্যে ১২ জন ইকনমি ক্লাসে ৷ বাকি দু’জন ছিলেন বিজনেস ক্লাস প্যাসেঞ্জার ৷ এদিকে আজ, বৃহস্পতিবারও নতুন বিপত্তি ৷ কথা ছিল, ফ্লাইট ছাড়বে ভোর ৬টা ১০ মিনিটে। কিন্তু বাস্তবে তা হল না। এমনকী, কলকাতা থেকে সরাসরি লন্ডন যাওয়াও হল না। সকাল ১০টায় উড়ান গেল রাজধানী দিল্লি। সেখান থেকে গেল লন্ডন।

কারণ একটাই, লক্ষ্মীর অনুপস্থিতি। যে হারে যাত্রী হবে ভাবা গিয়েছিল, তা তো হলই না। উল্টে মাত্র জনা কুড়ি যাত্রী নিয়ে বিমান উড়ল দিল্লির উদ্দেশে। তা-ও বিমান ছাড়ল চার ঘণ্টা দেরিতে। সকাল দশটায়। তারপর ওখান থেকে আরও যাত্রী যোগ করে মোট ৬৬ জন যাত্রী নিয়ে বিমান রওনা দিল লন্ডনের উদ্দেশে।

এখানেই ব্যর্থতার শেষ নয়, যে উড়ান রাত দু'টোয় লন্ডন থেকে কলকাতা এল, তারও অবস্থা তথৈবচ। মাত্র ১৪ জন যাত্রী নিয়ে ওই বিমানটি এল লন্ডন থেকে।

প্রায় এক যুগ পর ফের কলকাতা-লন্ডন সরাসরি উড়ান শুরু হয়েছে। কলকাতা থেকে এক সময় নিয়মিত লন্ডনের সরাসরি উড়ান ছিল। এয়ার ইন্ডিয়া ছাড়া ব্রিটিশ এয়ারওয়েজও সেই উড়ান চালাত। কিন্তু লোকসান হওয়ায় ২০০৯ সালে বন্ধ হয়ে যায় কলকাতা-লন্ডন উড়ান। ১১ বছর পর আবার চালু হচ্ছে কলকাতা-লন্ডন সরাসরি উড়ান।

বৃহস্পতি ও রবিবার কলকাতা থেকে বিমান উড়বে ৷ লন্ডন থেকে বিমান উড়বে বুধ ও শনিবার ৷ কলকাতা-লন্ডন সরাসরি বিমান পরিষেবা চালু হওয়ায় শিল্প মানচিত্রে রাজ্যের ছবিটাও উজ্জ্বল হওয়ার আশা।

Published by: Siddhartha Sarkar
First published: September 17, 2020, 3:43 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर