Home /News /kolkata /
Agnimitra Paul: 'অগ্নিপথ নিয়ে যাঁরা বিক্ষোভ দেখাচ্ছেন তাঁরা জানেন না কী কারণে বিক্ষোভ দেখাচ্ছেন', বিরোধীদের উস্কানি নিয়ে সরব অগ্নিমিত্রা

Agnimitra Paul: 'অগ্নিপথ নিয়ে যাঁরা বিক্ষোভ দেখাচ্ছেন তাঁরা জানেন না কী কারণে বিক্ষোভ দেখাচ্ছেন', বিরোধীদের উস্কানি নিয়ে সরব অগ্নিমিত্রা

'অগ্নিপথ প্রকল্প চালু হলে দেশের যুবকদের কর্মসংস্থানের সুযোগ আরও অনেকটাই বেড়ে যাবে। কিন্তু যুবসমাজকে ভুল বোঝানো হচ্ছে। অহেতুক রাজনীতি করা হচ্ছে।’ গেরুয়া শিবিরের নিশানায় তৃণমূল।

  • Share this:

ভেঙ্কটেশ্বর লাহিড়ী, কলকাতা: অগ্নিপথ নিয়ে যাঁরা বিক্ষোভ দেখাচ্ছেন তাঁরা জানেন না কী  কারণে বিক্ষোভ। বিরোধীরা তাঁদের উস্কানি দিচ্ছে। আর সেই কারণেই তৈরি হয়েছে অগ্নিপথকে কেন্দ্র করে অগ্নিগর্ভ পরিস্থিতি। মন্তব্য বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পালের।

গত কয়েকদিন ধরে কেন্দ্রের অগ্নিপথ প্রকল্পকে কেন্দ্র করে যে পরিস্থিতি তৈরি হয়েছে তার জন্য দায়ী বিরোধীরাই। দাবি করে অগ্নিমিত্রা পাল বলেন, ‘‘মুখ্যমন্ত্রী যে ভাষায়  অগ্নিপথ  নিয়ে মন্তব্য করেছেন তা লজ্জার। অবিলম্বে তাঁর উচিত নিজের বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাওয়া।’’ কেন্দ্রের অগ্নিপথ প্রকল্প নিয়ে গর্জে উঠলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগেই কেন্দ্রের এই প্রকল্প নিয়ে সুর চড়িয়েছে তৃণমূল। এবার সরাসরি মোদি সরকারকে আক্রমণ শানালেন মুখ্যমন্ত্রী।

সোমবার বিধানসভায় বক্তব্য রাখতে গিয়ে অগ্নিপথ প্রসঙ্গে বলতে গিয়ে তিনি বলেন, ‘‘অগ্নিপথ প্রকল্পে চার বছরের যে চাকরি, তা সেনার চাকরি নয়। এটি সেনাবাহিনীর তরফ থেকে ঘোষণা করা হয়নি, ঘোষণা করা হয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে। চার বছরের চাকরির নামে ২০২৪-এর আগে নিজেদের ক্যাডার তৈরি করতে চাইছে বিজেপি। শুরু থেকেই ‘অগ্নিপথ’ প্রকল্প এবং ‘অগ্নিবীর’দের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধীরা।

সোমবার দেশ জুড়ে যখন পালিত হচ্ছিল ভারত বন্‌ধ। ঠিক সেই সময়ই বিধানসভায় দাঁড়িয়ে মমতা বলেন, ‘‘চার বছরের চাকরি চলে গেলে কী হবে, কেউ জানে না। অথচ সবাই বন্দুক চালানোর লাইসেন্স পেয়ে গেল! সারা দেশে আগুন নিয়ে এইভাবে খেলা হচ্ছে।’’

মমতার সংযোজন, ‘‘এটা সেনাবাহিনীর অপমান।’’ মমতার এই বক্তব্যকে হাতিয়ার করে আসরে বিরোধীরা। রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি নেতারা শাসক দল তথা মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে সুর চড়াতে শুরু করেছেন। তাঁদের দাবি, ‘‘অগ্নিপথ প্রকল্প চালু হলে দেশের যুবকদের কর্মসংস্থানের সুযোগ আরও অনেকটাই বেড়ে যাবে। কিন্তু দেশের  যুবসমাজকে ভুল বোঝানো হচ্ছে। অহেতুক রাজনীতি করা হচ্ছে।’’ রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও অগ্নিপথের স্বপক্ষে জোরালো সওয়াল করেছেন।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Agnimitra Paul

পরবর্তী খবর