ফের বৃষ্টির ভ্রুকুটি রাজ্যে !

ফের বৃষ্টির ভ্রুকুটি রাজ্যে !

আজও শীতের আমেজ রাজ্যজুড়ে। আগামিকাল, বুধবার থেকে আবহাওয়ার পরিবর্তন হবে ৷ বাড়বে তাপমাত্রা। আজ, মঙ্গলবার কলকাতায় সকালে হালকা কুয়াশা পরে পরিষ্কার আকাশ।

  • Share this:

Biswajit Saha

#কলকাতা: ঘন কুয়াশার সতর্কবার্তা উত্তরের চার ও দক্ষিণের ছয় জেলায়।দক্ষিণবঙ্গের উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, নদিয়া, মুর্শিদাবাদে অতি ঘন কুয়াশার সতর্কবার্তা। সতর্কবার্তা রয়েছে উত্তরবঙ্গের জলপাইগুড়ি, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহ-তে।

কুয়াশার কারণে দৃশ্যমানতা বেশ কিছুটা কমে যাবে। এই জেলাগুলিতে সড়ক পরিবহনে সতর্কবার্তার পরামর্শ আবহাওয়া দফতরের। আরও কিছুটা নামল পারদ। আজও শীতের আমেজ রাজ্যজুড়ে। আগামিকাল, বুধবার থেকে আবহাওয়ার পরিবর্তন হবে ৷ বাড়বে তাপমাত্রা। আজ, মঙ্গলবার কলকাতায় সকালে হালকা কুয়াশা পরে পরিষ্কার আকাশ।

কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১২.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম।গতকাল দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২২.৬ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। বাতাসে আর্দ্রতার পরিমাণ ৫২ থেকে ৯৯ শতাংশ। বৃষ্টি হয়নি শহরে।

উত্তরবঙ্গের চার জেলায় কুয়াশার পাশাপাশি শীতল দিনের পরিস্থিতি। কুয়াশা হবে দক্ষিণের ৬ জেলাতেও ৷ আবারও বৃষ্টির ভ্রুকুটি রাজ্যে। বুধ-বৃহস্পতি পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা।

বুধবার থেকেই আবহাওয়ার পরিবর্তন। মেঘলা আকাশ। বাড়বে রাতের তাপমাত্রা।পশ্চিমের জেলা বাঁকুড়া পুরুলিয়া পশ্চিম বর্ধমান পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বীরভূম, মুর্শিদাবাদ-এ বৃষ্টির সম্ভাবনা বুধ ও বৃহস্পতিবার। বৃষ্টি হতে পারে সিকিম ও উত্তরবঙ্গের কিছু জেলায়। পশ্চিমী ঝঞ্ঝার জেরে আবারও বৃষ্টি রাজ্যে।

পশ্চিমী ঝঞ্ঝা ও দক্ষিণ-পশ্চিম রাজস্থানে ঘূর্ণাবর্তের জের। আজ ও আগামিকাল, বুধবার ব্যাপক তুষারপাতের সম্ভাবনা জম্মু-কাশ্মীর ও হিমাচল প্রদেশে ও উত্তরাখন্ডে । আগামী ৪৮ ঘণ্টায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি শিলা বৃষ্টির পূর্বাভাস পঞ্জাব হরিয়ানা দিল্লি চন্ডিগড় জম্মু কাশ্মীর হিমাচল প্রদেশ উত্তরাখণ্ডে। বুধ ও বৃহস্পতিবার উত্তর প্রদেশ মধ্যপ্রদেশ ছত্তিশগড় বৃষ্টির পূর্বাভাস।অতি ঘন কুয়াশার সর্তকতা উত্তরপ্রদেশে। ঘন কুয়াশা হবে মধ্যপ্রদেশ পশ্চিমবঙ্গের উত্তরবঙ্গে জেলাগুলিতে সিকিম ওড়িশা অসম- মিজোরাম-সহ পূর্ব ভারতের রাজ্যগুলি তে।

First published: 09:11:17 AM Jan 07, 2020
পুরো খবর পড়ুন
अगली ख़बर