corona virus btn
corona virus btn
Loading

বৃষ্টিতে বেহাল বেহালা, জল-যন্ত্রণায় দুর্বিষহ জীবন, জলের তলায় মতিলাল গুপ্ত রোড

বৃষ্টিতে বেহাল বেহালা, জল-যন্ত্রণায় দুর্বিষহ জীবন, জলের তলায় মতিলাল গুপ্ত রোড

বৃষ্টি থামার পরেও বেহালা হরিদেবপুরের কালীতলায় এক হাঁটু জল। দক্ষিণ কলকাতার মতিলাল গুপ্ত লেনের বড় অংশ জলের তলায়।

  • Share this:

#কলকাতা: বর্ষা নয়। আবহাওয়া দফতর জানাচ্ছে, নিম্নচাপের বৃষ্টি। জোড়া নিম্নচাপ। আর তার জেরেই দিনভর মুখ গোমড়া আকাশের। দফায় দফায় বিক্ষিপ্ত বৃষ্টি। কখনও মুষলধারে তো কখনও আবার ঝিরিঝিরি। নিম্নচাপের বৃষ্টিতেই বেহাল বেহালা।

বৃষ্টি থামার পরেও বেহালা হরিদেবপুরের কালীতলায় এক হাঁটু জল। দক্ষিণ কলকাতার মতিলাল গুপ্ত লেনের বড় অংশ জলের তলায়। রাস্তার জল দুই দিক ছাপিয়ে ঢুকে পড়েছে সংলগ্ন বাড়ি ও আবাসনের চৌহদ্দিতে। ফলে সাপ্তাহিক লকডাউনের প্রথম দিন বৃহস্পতিবার দিনভর জল-যন্ত্রণায় নাকানি-চোবানি খাওয়ার অবস্থা কালিতলার বাসিন্দাদের।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ সামান্য বৃষ্টিতেও জল থৈ থৈ অবস্থা হয় এলাকার। দুর্বিষহ হয়ে ওঠে রোজের জীবন। জল নামানোর জন‍্য ম্যানহোলের ঢাকনা খোলা হলে দুর্ঘটনার আশঙ্কা থেকেই যায়। জমা জল পেরিয়ে যাতায়াত করতে হয় স্থানীয় মানুষজনকে। এই বিষয়ে বারে বারে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেও কাজের কাজ কিছু হয়নি বলেই কালিতলা অঞ্চলের বাসিন্দাদের অভিযোগ।

মতিলাল গুপ্ত লেনের রাস্তার পাশেই একাধিক পুকুর। ভরা বৃষ্টিতে রাস্তা ও পুকুর মিলেমিশে একাকার হয়ে যায়। বেহালা থেকে টালিগঞ্জের মধ্যে সংযোগ স্থাপনকারী সদাব্যস্ত মতিলাল গুপ্ত রোড বৃষ্টির জলে টুইটম্বুর হয়ে থাকায় দুর্ভাবনা শেষ নেই স্থানীয় মানুষজনের।

জমা জলের কারণে এলাকায় যানজট ও দুর্ঘটনা লেগে থাকে বলেও অভিযোগ স্থানীয় মানুষজনের। কলকাতা পুরসভার ১২২  ও ১১৫ নম্বর ওয়ার্ডের মধ্যবর্তী মতিলাল গুপ্ত রোড করোনা আবহের মাঝে গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছ শহর কলকাতার। জল এখানে যতটা জীবন, ততটাই যেন যন্ত্রণার।

PARADIP GHOSH 

Published by: Shubhagata Dey
First published: August 20, 2020, 11:48 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर