• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • SSC Group D: গ্রুপ ডি মামলায় CBI নথি হাতে পেলেই প্রাথমিক অনুসন্ধান কমিটি গঠন করবে সিবিআই

SSC Group D: গ্রুপ ডি মামলায় CBI নথি হাতে পেলেই প্রাথমিক অনুসন্ধান কমিটি গঠন করবে সিবিআই

SSC Group D:  দিল্লির সিবিআইয়ের সদর দফতর থেকে বিস্তারিত তথ্য  ও কোন কোন অফিসারদের নিয়ে এই অনুসন্ধান কমিটি গঠন হবে তার তালিকা চেয়ে পাঠানো হয়েছে কলকাতায় সিবিআই দফতর থেকে।

SSC Group D: দিল্লির সিবিআইয়ের সদর দফতর থেকে বিস্তারিত তথ্য  ও কোন কোন অফিসারদের নিয়ে এই অনুসন্ধান কমিটি গঠন হবে তার তালিকা চেয়ে পাঠানো হয়েছে কলকাতায় সিবিআই দফতর থেকে।

SSC Group D: দিল্লির সিবিআইয়ের সদর দফতর থেকে বিস্তারিত তথ্য  ও কোন কোন অফিসারদের নিয়ে এই অনুসন্ধান কমিটি গঠন হবে তার তালিকা চেয়ে পাঠানো হয়েছে কলকাতায় সিবিআই দফতর থেকে।

  • Share this:

#কলকাতা: হাইকোর্টের নির্দেশ অনুসারে এসএসসি গ্রুপ ডি (SSC Group D) মামলায় সিবিআই (CBI) এবার প্রাথমিক অনুসন্ধানের কাজ শুরু করতে তৎপর। বুধবার দুপুর তিনটের পর এসএসসি গ্রুপ ডি (SSC Group D) মামলার ডকুমেন্টস, নথি সিবিআই (CBI) আধিকারিকরা সংগ্রহ করবে হাইকোর্ট থেকে। তারপরই সিবিআই প্রাথমিক অনুসন্ধানের টিম তৈরি করবে।

ইতিমধ্যে দিল্লির উচ্চপদস্থ আধিকারিকরা কলকাতা অফিস থেকে অর্ডারের কপি চেয়ে পাঠিয়েছেন।  এই মামলা সংক্রান্ত বিস্তারিত তথ্য চেয়ে পাঠিয়েছেন দিল্লি সদর দফতর থেকে। সিবিআই (CBI) সূত্রে খবর, কলকাতার কোন কোন সম্ভব্য অফিসারদের এই অনুসন্ধান কমিটিতে রাখা যেতে পারে সেই নিয়েও একটি তালিকা চেয়ে পাঠিয়েছে । সিবিআই সূত্রে খবর, ওই  টিমে কোন অফিসার কীভাবে কাজ করবেন সেই নিয়েও আলোচনা করা হবে।

আরও পড়ুন - Weather Update: কাল থেকে ফের Kolkata সহ দক্ষিণবঙ্গের আবহাওয়ায় বদল, জানুন লেটেস্ট ওয়েদার আপডেট

সিবিআই সূত্রে খবর, কমিটি গঠনের পর পিটিশনারদের থেকে বিস্তারিত তথ্য জানতে চাইবে সিবিআই। ঠিক কি অভিযোগ সে সম্পর্কে বিস্তারিত তথ্য  জানার চেষ্টা করা হবে। সংশ্লিষ্ট দফ্তরের কি ভূমিকা ছিল সে বিষয়ে বিস্তারিত জানবে সিবিআই। কীভাবে কত টাকার লেনদেন দুর্নীতি সংক্রান্ত বিষয়ে তথ্য যাচাই করবে। কোন কোন জেলায় কীভাবে দুর্নীতি হয়েছিল? কত টাকার বিনিময়ে মিলেছিলো এপয়েন্টমেন্ট লেটার? কীভাবে দুর্নীতি চক্র চলছিল?আর সে কারণেই সিবিআই তৎপর । সিবিআই ডিরেক্টরের নির্দেশে কমিটি গঠনের নির্দেশ। যেখানে জয়েন্ট ডিরেক্টর নেতৃত্বে ডিআইজি পদমর্যাদার অফিসারকে নিয়ে অনুসন্ধান কমিটি গঠন করার নির্দেশ হাই কোর্টের। অনুসন্ধান কমিটিতে কলকাতার কোন কোন অফিসারদের নিয়ে এই কমিটি গঠন হবে তা নিয়ে লিস্ট চেয়ে পাঠানো হয়েছে ।

আরও পড়ুন - 100% Love: শুধু সচিনই নন, বয়সে অনেক বড় মেয়ের প্রেমে হাবুডুবু খেয়ে বিয়ে করেন ‘এই’ ক্রিকেটাররা

প্রসঙ্গত,  নারদা মামলায় এরকমই হাইকোর্ট প্রথমে সিবিআইকে প্রাথমিক অনুসন্ধানের জন্য নির্দেশ দিয়েছিলো। তারপর রিপোর্ট পেশ করতে কেস রেজিস্টার করতে বলা  হয়। এই এসএসসি গ্রুপ ডি  (SSC Group D) মামলায় দুর্নীতির ক্ষেত্রেও সেরকমই হাই কোর্ট নির্দেশ দিয়েছে সিবিআইকে প্রাথমিক অনুসন্ধান এর জন্য। আগামী 21 ডিসেম্বরের মধ্যে হাই কোর্টে রিপোর্ট পেশ করতে নির্দেশ সিবিআইকে।

Arpita Hazra

Published by:Debalina Datta
First published: