Home /News /kolkata /
Adhir Chowdhury: মন্ত্রিসভা থেকে পার্থকে সরিয়ে দেওয়ার দাবি করে মুখ্যমন্ত্রীকে চিঠি লিখলেন অধীর চৌধুরী

Adhir Chowdhury: মন্ত্রিসভা থেকে পার্থকে সরিয়ে দেওয়ার দাবি করে মুখ্যমন্ত্রীকে চিঠি লিখলেন অধীর চৌধুরী

অধীর রঞ্জন চৌধুরী। ফাইল ছবি।

অধীর রঞ্জন চৌধুরী। ফাইল ছবি।

Adhir Chowdhury: মঙ্গলবার ভোর বেলা ভুবনেশ্বর থেকে রওনা দিয়ে সকালে পার্থ কলকাতায় পৌঁছন। রাতে তিনি ভূবনেশ্বর এমসই-এই ছিলেন।

  • Share this:

    #কলকাতা: ইডির হাতে গ্রেফতার হয়েছেন রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। আর তাঁকেই এ বার তৃণমূলের মন্ত্রিসভা থেকে সরিয়ে দেওয়ার দাবি জানালেন কংগ্রেস সাংসদ তথা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। সেই দাবির ভিত্তিতে তিনি সরাসরি চিঠি লিখলেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। ইতিমধ্যে নবান্নে মুখ্যমন্ত্রীর কাছে সেই চিঠি পৌঁছে গিয়েছে বলে খবর।

    অধীর লিখেছেন, ‘‌যে সময়কালে এসএসসি নিয়োগে দুর্নীতির অভিযোগ উঠেছে, তখন রাজ্যের শিক্ষামন্ত্রী ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। এটা সরকারের পক্ষে কলঙ্কজনক ঘটনা। এখন পার্থ রাজ্য মন্ত্রিসভার শিল্প ও বাণিজ্যমন্ত্রী। আমি অনুরোধ করছি, সেই পদ থেকে অবিলম্বে তাঁকে সরানো হোক।’‌ ইতিমধ্যে ভূবনেশ্বর এইমসে শারীরিক পরীক্ষা করিয়ে আনা হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে।

    আরও পড়ুন: জামিনের আবেদন খারিজ, ১০ দিনের ইডি হেফাজতে থাকবেন পার্থ ও অর্পিতা

    মঙ্গলবার ভোর বেলা ভুবনেশ্বর থেকে রওনা দিয়ে সকালে পার্থ কলকাতায় পৌঁছন। রাতে তিনি ভূবনেশ্বর এমসই-এই ছিলেন। রাতেই ফেরানোর চেষ্টা হয়েছিল, কিন্তু তা শেষ মুহূর্তে সম্ভব না হওয়ায় মঙ্গলবার তাঁকে ফেরানো হয়। আপাতত ৩ অগাস্ট পর্যন্ত ইডি হেফাজতে পার্থকে রেখে দেওয়া হবে, তেমনই নির্দেশ দিয়েছে আদালত। কলকাতায় এর পর টানা ইডির জেরার মুখে পড়তে হতে পারে পার্থকে, মনে করা হচ্ছে তেমনই। এমনকী অর্পিতা ও পার্থকে সামনাসামনি বসিয়েও জেরা করা হতে পারে বলে খবর পাওয়া গিয়েছে। এ দিন ভোর সাড়ে চারটে নাগাদ পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে ভুবনেশ্বর বিমানবন্দরে পৌঁছয় ইডি৷ ভোর ৫.৪০-এর বিমানে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীকে কলকাতায় রওনা দেন ইডি আধিকারিকরা৷ সাড়ে ছ'টা নাগাদ কলকাতায় পৌঁছয় সেই বিমান৷

    আরও পড়ুন: 'চোর, ডাকাত হলে মন্ত্রীকেও রেয়াত করি না', নাম না করেই কড়া বার্তা মমতার

    ইডি ইতিমধ্যেই আদালতে শুনানি চলাকালীন দাবি করেছে, পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায় যে পূর্ব পরিচিত, তার প্রমাণ হিসেবে বেশ কিছু নথি তাদের হাতে এসেছে৷ অর্পিতার বাড়ি থেকে উদ্ধার হওয়া টাকার উৎস কী এবং তা আসলে কার, এ সব কিছুই জানতে চান ইডি আধিকারিকরা৷ এই সমস্ত প্রশ্নের উত্তর পেতেই পার্থ এবং অর্পিতাকে মুখোমুখি বসিয়ে জেরা করা হতে পারে৷ ইডি-র জয়েন্ট ডিরেক্টর পদমর্যাদার এক আধিকারিক নিজে জেরার সময় উপস্থিত থাকতে পারেন বলেই সূত্রের খবর৷

    Published by:Uddalak B
    First published:

    Tags: Adhir Chowdhury, Partha Chatterjee

    পরবর্তী খবর