• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • ADHIR CHOWDHURY WRITES TO MAMATA BANERJEE ON VACANCY DECLARATION BY DEPARTMENT FOR PERSONNEL AND ADMINISTRATIVE REFORMS FOR PROMOTION TO WEST BENGAL CIVIL SERVICE CADRE SB

Adhir Chowdhury to Mamata Banerjee: লোকসভায় দলনেতার পদ যাওয়ার গুঞ্জনের মাঝেই মমতাকে চিঠি অধীরের! কী লিখলেন?

কী লিখলেন চিঠিতে?

Adhir Chowdhury to Mamata Banerjee: এবার রাজ্যের জয়েন্ট ব্লক ডেভেলপমেন্ট অফিসারদের হয়ে সওয়াল করে মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন অধীর চৌধুরী।

  • Share this:
    কলকাতা: ভোটে হতাশাজনক ফল পিছনে ফেলে জেলা তথা রাজ্যবাসীর সাহায্য এই এখন লক্ষ্য প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরীর। এর আগে নিজের সাংসদ তহবিলের অর্থ অক্সিজেন প্ল্যান্ট তৈরিতে কাজে লাগানোর জন্য রাজ্য সরকারের হাতে তুলে দিতে চেয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখেছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি। এবার রাজ্যের জয়েন্ট ব্লক ডেভেলপমেন্ট অফিসারদের হয়ে সওয়াল করে মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন অধীর। চিঠিতে তিনি জানালেন, গ্রামীণ বাংলার উন্নয়নে অত্যন্ত গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন জয়েন্ট ব্লক ডেভেলপমেন্ট অফিসাররা। ৬ বছর এই পদে কাজ করার পর তাঁরা এখন ওয়েস্টবেঙ্গল সিভিল সার্ভিস ক্যাডারে নিযুক্ত হওয়ার উপযুক্ত হয়ে উঠেছেন। অধীরের অভিযোগ, নির্দিষ্ট সময়সীমা পেরিয়ে গেলেও জয়েন্ট ব্লক ডেভেলপমেন্ট অফিসারদের পদোন্নতি করা হচ্ছে না। প্রদেশ কংগ্রেস সভাপতির আর্জি, সুযোগ থাকা সত্ত্বেও জয়েন্ট ব্লক ডেভেলপমেন্ট অফিসারদের ক্ষেত্রে এই ব‍ঞ্চনা বন্ধ হওয়া দরকার। এর জন্য তিনি শূন্য়পদ ঘোষণা করার অনুরোধ জানিয়েছেন মুখ্যমন্ত্রীকে। প্রসঙ্গত, নিজের সাংসদ তহবিলের টাকায় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালের জন্য অক্সিজেন প্ল্যান্ট ও দুটি অত্যাধুনিক অ্যাম্বুলেন্স কেনার আগ্রহ প্রকাশ করেছিলেন অধীর চৌধুরী। এই বিষয়ে অনুমোদন চেয়ে জেলাশাসক শরদ দ্বিবেদীকে চিঠিও দিয়েছিলেন অধীর চৌধুরী। অনুমোদন চেয়ে চিঠি পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও। অধীর চৌধুরীর চিঠির প্রেক্ষিতে অক্সিজেন প্ল্যান্ট ও দুটি অত্যাধুনিক অ্যাম্বুলেন্সের জন্য আনুমানিক বাজেট চেয়ে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিককে চিঠি পাঠিয়েছিলেন মুর্শিদাবাদের জেলাশাসক শরদ দ্বিবেদী। একইসঙ্গে মেডিক্যাল কলেজ হাসপাতালের জন্য অধীর চৌধুরীর কেন্দ্র বহরমপুরের কোথায় অক্সিজেন প্ল্যান্ট করা যেতে পারে এবং দুটি অ্যাম্বুলেন্স কোথায় পরিষেবা দেবে, সে বিষয়েও বিস্তারিত তথ্য নিয়েছিলেন জেলাশাসক। তবে ফের এই গোটা প্রক্রিয়ায় গতি ধীর হয়ে যাওয়াতেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দেন অধীর। এবার তিনি জয়েন্ট ব্লক ডেভেলপমেন্ট অফিসারদের পদোন্নতি নিয়ে সওয়াল করে মমতাকে চিঠি দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি।
    Published by:Suman Biswas
    First published: