Mamata Banerjee: রাজ্য সরকারি কর্মীদের উৎসবে এককালীন বোনাসের ঘোষণা মুখ্যমন্ত্রীর, মিলবে কত?

মমতা বন্দ্যোপাধ্যায়।

তৃতীয়বার রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েই জোরকদমে কাজ শুরু করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

  • Share this:

    #কলকাতা: তৃতীয়বার রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েই জোরকদমে কাজ শুরু করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। শপথ নেওয়ার একদিনের মধ্যেই রাজ্য সরকারি কর্মীদের জন্য সুখবর দিলেন মমতা। রাজ্যের সরকারি কর্মীদের জন্য উৎসব অ্যাড হক বোনাসের (Ad Hoc Bonus) ঘোষণা করা হল। পাশাপাশি পেনশনভোগীদের জন্যও এককালীন ভাতার ঘোষণা করা হয়েছে বৃহস্পতিবার।

    সরকারের তরফে জানানো হয়েছে, সর্বনিম্ন সাড়ে ৪ হাজার থেকে সর্বোচ্চ ১২ হাজার টাকা পর্যন্ত অ্যাডহক বোনাস দেওয়া হবে। যা আগামী ১০ মাসের মধ্যে শোধ করতে হবে সরকারি কর্মচারিদের। যে সব কর্মীর মাসিক আয় ৩৬ হাজার টাকা পর্যন্ত, শুধু তাঁরাই এই সুবিধা পাবেন। এ ছাড়াও পেনশনভোগীদের জন্য এককালীন আড়াই হাজার টাকার ভাতা ঘোষণা করেছে রাজ্য সরকার।

    গতকালই মুখ্যমন্ত্রী পদে শপথ নেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী হিসাবে শপথ গ্রহণের পরেই একের পর এক তৎপরতা। প্রথমেই কোভিড বৈঠক, সেখান থেকে সাংবাদিক বৈঠকে একাধিক নতুন বিধিনিষেধ ঘোষণা। এসব সেরেই সোজা হাসপাতালে পরিদর্শনে বেরিয়ে পড়েন মমতা বন্দোপাধ্যায়। মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার দিনে প্রথমে শম্ভুনাথ পণ্ডিত হাসপাতাল ও পরে পুলিশ হাসপাতালেও যান তিনি। তাঁর সঙ্গে ছিলেন ফিরহাদ হাকিম ও কলকাতা পুলিশ কমিশনার সোমেন মিত্র।

    অন্যদিকে, কোচবিহারের শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে (Sitalkuchi Firing) চার জনের মৃত্যুর ঘটনায় শুরু থেকেই নাছোড় মনোভাব ছিল মমতার। জানিয়ে দিয়েছিলেন, ক্ষমতায় আসা মাত্রই শীতলকুচি নিয়ে তদন্ত করাবেন তিনি। বলেছিলেন, 'যত বড়ই মাথা হোক, আমি শেষ দেখে ছাড়ব।' আর রাজ্যে বিপুল আসন নিয়ে ক্ষমতায় আসা মাত্রই শীতলকুচি কাণ্ডের তদন্তে সিট গঠন করলেন তিনি। ওই ঘটনার তদন্ত শুরুই করেছিল সিআইডি। এবার সিট'ও গঠন করা হল।

    Published by:Raima Chakraborty
    First published: