'দূরত্ব এক ইঞ্চি কম হলেও সোজা বেলেঘাটা আইডিতে পাঠাব', কড়া হুঁশিয়ারি মিমির, ভাইরাল ভিডিও ...

সংগৃহীত ছবি

সামাজিক দূরত্ব বজায় রাখা করোনা প্রতিরোধের প্রধান হাতিয়ার।

  • Share this:

    #কলকাতাঃ লক ডাউনে দেশ। তারপরেও লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যেই তা প্রায় ৯৭০। বহু মানুষ সচেতন হলে বহু মানুষের মধ্যে সচেতনতা আসেনি। ফলে রাজ্যের সর্বত্র সামাজিক দূরত্ব মেনে চলতে বললে, তা শুনছেন না অনেকেই। আর তাতেই  বেজায় চটেছেন অভিনেত্রী তথা যাদবপুরের সংসদ মিমি চক্রবর্তী।

    একটি ছোট সচেতনতামূলক ভিডিও তৈরি করে নিজের ট্যুইটার হ্যান্ডেলে পোস্ট করেছেন তিনি।  সেখানে  সাধারণ মানুষকে সামাজিক দূরত্ব বজায় রাখার বার্তা দিয়েছেন। ভিডিওটি মিমির কোনও একটি জনপ্রিয় ছবির। নিজের ছবির একটি ক্লিপিংসে ডায়লগ বসিয়ে বার্তা দিলেন তিনি। ছবিতে মিমির বিপরীতে রয়েছেন আভিনেতা যশ দাশগুপ্ত। সেখানে প্রথমেই দেখা যাচ্ছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজের হাতে গণ্ডি ক্যাতে দিচ্ছেন সাধারণ মানুষের জন্য। তারপরেই  মিমি বলছেন, "মেপে নিয়েছ তো! ঠিক এতটাই দরত্ব রাখবে বাজার করতে এলে। নয়ত সোজা বেলেঘাটা আইডিতে পাঠিয়ে দেব।"

    প্রসঙ্গত, দেশে লক ডাউন থাকলেও অনেকেই নিত্য প্রয়োজনীয় জিনিস কিনতে বাড়ির বাইরে যেতে হচ্ছে। কিন্তু বাইরে বেরলে সামাজিক দূরত্ব বজায় রাখা করোনা প্রতিরোধের প্রধান হাতিয়ার। চিকিৎসক, স্বাস্থ্যকর্মীরা তো বটেই প্রশাসনের পক্ষ থেকেও বার বার এই কথা বলা হচ্ছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে রাস্তায় নেমে কীভাবে সামাজিক দূরত্ব রাখতে হবে তা নিয়ে বার বার বার্তা দিচ্ছেন। শনিবার রাস্তায় নেমে তিনি গণ্ডি কেটে সাধারণ মানুষকে সচেতন করেছেন। এবারে আসরে নামলেন সাংসদ অভিনেত্রী। মুখ্যমন্ত্রীর পথে হেঁটেই বার্তা দিলেন অভিনেত্রী সাংসদ মিমি চক্রবর্তী।

    Published by:Shubhagata Dey
    First published: