দিলীপ ঘোষ নন, খড়্গপুরের বিজেপির প্রার্থী নবাগত হিরণ

দিলীপ ঘোষ নন, খড়্গপুরের বিজেপির প্রার্থী নবাগত হিরণ

খড়্গপুরে প্রার্থী হিরণ।

খড়গপুর সদরে হিরণ ছাড়াও বাঁকুড়ার বড়জোড়া কেন্দ্রে বেছে নেওয়া হয়েছে স্থানীয় বিজেপি নেত্রী সুপ্রীতি চ্যাটার্জীকে।

  • Share this:

    #কলকাতা: জোর জল্পনা ছিল, প্রার্থী হচ্ছেন তিনি। কিন্তু শেষমেশ সেইসব জল্পনায় জল ঢালল বিজেপি। খড়গপুর সদর কেন্দ্রের জন্য প্রার্থী হিসেবে বেছে নেওয়া হল সদ্য দলে যোগ দেওয়া অভিনেতা হিরণকে। এদিন মোট দু'টি কেন্দ্রের জন্য প্রার্থী ঘোষণা করে বিজেপি। এর মধ্যে খড়গপুর সদরে হিরণ ছাড়াও বাঁকুড়ার বড়জোড়া কেন্দ্রে বেছে নেওয়া হয়েছে স্থানীয় বিজেপি নেত্রী সুপ্রীতি চ্যাটার্জীকে।

    ফেব্রুয়ারি মাসেই অমিত শাহের নামখানার সভা থেকে  বিজেপির পতাকা তুলে নিয়েছিলেন হিরণ। যদিও প্রার্থী তালিকায় তাঁর নাম থাকবে কিনা এই নিয়ে অনিশ্চয়তা ছিলই। এ দিকে প্রথম দু'দফার প্রার্থী তালিকা ঘোষণা করলেও খড়গপুর সদর এবং বড়জোড়ায় কোন প্রার্থীর নাম ঘোষণা করেনি বিজেপি। এই সময় থেকেই নতুন করে জল্পনা শুরু হয়, রাজনৈতিক মহলে চাউর হয়, হয়ত এই কেন্দ্রে এবার ভোটে দাঁড়াতে পারেন দিলীপ ঘোষ । এই নিয়ে দলের তরফে কোনও মন্তব্য না করা হলেও দিলীপ ঘোষের ট্র্যাক রেকর্ড এবং ইমেজই প্রার্থী হিসেবে যেন তার নামটা চাউর করে দিয়েছিল।

    বিজেপি প্রথম দুটো দফার প্রার্থী তালিকায় কোনো তারকাই ছিল না। একমাত্র ক্রিকেটার হিসেবে উঠে আসে অশোক দিন্দার না। ফলে একদিকে যেমন প্রশ্ন ছিল তারকার আদৌ টিকিট পাবেন কিনা তাই নিয়ে অন্য দিকে ক্রমেই খড়গপুর সদরের দিলীপ ঘোষের সম্ভাবনাটি জোরালো হচ্ছিল।  ২০১৬ সালে কংগ্রেসের জ্ঞান সিং সোহনপালকে হারিয়ে খড়গপুর সদরে বিধায়ক হন দিলীপ ঘোষ। পরে ২০১৯ সালের লোকসভা ভোটে লড়াই করার জন্য কেন্দ্রটি ছাড়েন দিলীপ। পরে উপনির্বাচনে এই কেন্দ্রে হারে বিজেপি। সেই কারণেই দলীয় সমর্থকদের মাথাব্যথা ছিল এই আসনটিকে ঘিরে। আপাতত দল কঠিন লড়াইয়ে এগিয়ে দিচ্ছে হিরণকে। তিনি হাসি ধরে রাখতে পারবেন কিনা, তা লাখ টাকার প্রশ্ন।

    Published by:Arka Deb
    First published:

    লেটেস্ট খবর