Dev Adhikari : 'এ দেশে রাজনীতিকরাই ইচ্ছেমত নিয়ম ভাঙ্গতে গড়তে পারেন’- ট্যুইট-'খোঁচা' দেবের

Dev Adhikari : 'এ দেশে রাজনীতিকরাই ইচ্ছেমত নিয়ম ভাঙ্গতে গড়তে পারেন’- ট্যুইট-'খোঁচা' দেবের

অ-রাজনৈতিক 'দেব' Photo : File Photo

রাজনীতিবিদদের চেনা ছকে পা দেননি তিনি। এবার ট্যুইটার বার্তাতেও তারই ছাপ রেখেছেন দেব। আর তাঁর সেই পোস্ট ঘিরেই শোরগোল পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে।

  • Share this:

    #কলকাতা : নির্বাচনী প্রচারে গিয়েও মানুষকে বার বার সচেতন করেছেন করোনা পরিস্থিতির ভয়াবহতা নিয়ে। জনসভার মঞ্চে দাঁড়িয়ে রাজনৈতিক চাপান উতোরের পথে না হেঁটে অভিনেতা তথা তৃণমূল সাংসদ দেব (dev) মন দিয়েছেন মাস্ক ব্যবহার, সোশ্যাল ডিস্ট্যানসিং-এর পাঠ পড়ানোর কাজে। অনুরোধ করেছেন স্থানীয় প্রশাসনগুলিকে, যাতে তারাও মানুষকে বোঝাতে সচেষ্ট হন, 'জনসভায় হাজির হওয়ার চেয়ে ঘরে বসে থাকায় এই মুহূর্তে বেশি কাজের'। রাজনীতিবিদদের চেনা ছকে পা দেননি তিনি। এবার ট্যুইটার বার্তাতেও তারই ছাপ রেখেছেন দেব। আর তাঁর সেই পোস্ট ঘিরেই শোরগোল পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে।

    বাংলায় একদিকে চলছে নির্বাচনী মরশুম, আর অন্যদিকে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতেও দলের হয়ে বিভিন্ন নির্বাচনী প্রচারে অংশ নিয়েছিলেন অভিনেতা সাংসদ দেব। হাজার হাজার মানুষ একত্রিত হয়েছিল তাঁর প্রতিটি জনসভাতেই। তবে রাজনীতির মঞ্চ থেকে সব জায়গাতেই তাঁকে একই কথা বলতে শোনা গিয়েছিল, ‘জীবনে অনেক ভোট আসবে যাবে। কিন্তু আপনার জীবন ফিরে আসবে না আর। তাই মাস্ক পড়ুন, সুস্থ থাকুন’। এবার স্যোশাল মিডিয়ায় দেবের করা একটি পোস্ট ঘিরে রাজনৈতিক মহলে গুঞ্জন উঠছে।

    মানবিক দেব Photo : Collected 'মানবিক' দেব
    Photo : Collected

    পয়লা বৈশাখে দেব অভিনীত ‘গোলন্দাজ’ ছবির টিজার মুক্তি পায়। এই টিজার দেখে প্রশংসায় পঞ্চমুখ সকলেই। প্রিয় অভিনেতাকে শুভেচ্ছা জানাতেও বাদ রাখেনি ভক্তরা। ভক্তদের ভালোবাসা পেয়ে আপ্লুত দেব স্যোশাল মিডিয়ার মাধ্যমেই ধন্যবাদ জানালেন সকলকে। স্যোশাল মিডিয়ায় লিখলেন, ‘আপনাদের সকলকে অনেক ধন্যবাদ গোলন্দাজের টিজারকে এতটা ভালবাসা দেওয়ার জন্য। আমি আপ্লুত। করোনা পরিস্থিতির কথা মাথায় রাখুন, অকারণে বাইরে যাবেন না। আর গেলেও অবশ্যই মাস্ক ব্যবহার করুন, অবশ্য যদি আপনি কোন রাজনৈতিক নেতা না হয়ে থাকেন(আমাদের দেশে রাজনৈতিক নেতারাই একমাত্র নিজের ইচ্ছেমত নিয়ম ভাঙ্গতে গড়তে পারে)’।

    দেবের এই মজার অথচ, বুদ্ধিদীপ্ত ট্যুইট ঘিরেই শোরগোল চারিদিকে। নিজে একজন রাজনৈতিক দলের নেতা হওয়া সত্ত্বেও কেন তিনি রাজনৈতিক নেতাদের এভাবে কটাক্ষ করলেন, তাঁর উত্তর খুঁজছেন অনেকেই। তবে দলমত নির্বিশেষে তাঁর এই ট্যুইট বার্তার প্রশংসা করেছেন নেটিজেনদের একটি বড় অংশ। তাঁদের মতে রাজনৈতিক দলের নেতা হয়েও তিনি যে একজন মানুষ ও সচেতন নাগরিক সেই বার্তায় স্পষ্ট হয়েছে তাঁর পোস্টটিতে।

    অন্যদিকে রাজনৈতিক মহলেও এই নিয়ে শুরু হয়ে গিয়েছে তুমুল চর্চা। কেউ কেউ এই পোস্টকে নেহাতই অরাজনৈতিক বার্তা বলে উড়িয়ে দিতে চাইলেও এর মধ্যে রাজনীতির নতুন সুর শুনছেন অনেকেই। তাঁদের মনে ঘোরাফেরা করছে প্রশ্ন, তবে কি এই সংকটের পরিস্থিতিতেও নির্বাচনী প্রচার দেখে বিরক্ত অভিনেতা সাংসদ? নিজের প্রতিবাদটুকুই অন্যভাবে বোঝাতে চেয়েছেন দেব?

    Published by:Sanjukta Sarkar
    First published: