শিয়ালদহ স্টেশনে দুর্ঘটনা, গার্ডওয়ালে ধাক্কা সোনারপুর লোকালের

শিয়ালদহ স্টেশনে দুর্ঘটনা, গার্ডওয়ালে ধাক্কা সোনারপুর লোকালের

শিয়ালদহ স্টেশনে দুর্ঘটনা ৷ বুধবার সকালে গার্ডওয়ালে ধাক্কা মারে সোনারপুর লোকাল ৷

  • Share this:

#শিয়ালদহ: অফিস টাইমে শিয়ালদহ স্টেশনে বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা। ১৩ নং প্ল্যাটফর্মে ধাক্কা মারে আপ সোনারপুর লোকাল। বাফার ভেঙে গার্ডওয়ালে ধাক্কা মারে ট্রেন। লাইনচ্যুত হয়ে যায় একটি মহিলা কামরা-সহ দু’টি কামরা। ট্রেন থেকে ছিটকে পড়ে আহত হন কমপক্ষে ২২জন। চালক অন্যমনস্ক থাকায় দুর্ঘটনা বলে মনে করছে রেল। চালক ও গার্ডকে সাসপেন্ড করা হয়েছে। তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে রেল। আজকের জন্য তিন জোড়া সোনারপুর লোকাল বাতিল করা হয়েছে।

বুধবার সকাল সাড়ে দশটা। অফিস টাইম। শিয়ালদহ দক্ষিণ শাখার ১৩ নম্বর প্ল্যাটফর্ম ভিড়ে ঠাসা । আপ ৩৪৪১৭ সোনারপুর লোকাল ধরতে দাঁড়িয়ে আছেন বহু যাত্রী। সেইসময় আচমকাই বিপত্তি। অতিরিক্ত গতিবেগে প্ল্যাটফর্মে সজোরে ধাক্কা মারে সোনারপুর লোকাল। বাফারে ধাক্কা মেরে গার্ডওয়ালে ধাক্কা মারে ট্রেনটি। প্রবল ধাক্কায় বেলাইন হয়ে যায় ট্রেনের সামনের একটি মহিলা কামরা-সহ দু’টি কামরা। ১৪ নম্বরে দাঁড়িয়ে থাকা বারুইপুর লোকালের গায়ে গিয়ে পড়ে মহিলা কামরাটি।

ঘটনাস্থলে ছুটে যায় জিআরপি। যান রেলের উচ্চপদস্থ আধিকারিকরাও। বেলাইন হওয়া দুটি কামরা ছাড়া অন্য কামরাগুলি সরিয়ে যাওয়া হয়। পরে ক্ষতিগ্রস্ত কামরাগুলিকে পরীক্ষার পরে সরিয়ে নেওয়া হয়। তিন ঘণ্টা পর ১৪ নম্বর প্ল্যাটফর্মে ট্রেন চলাচল শুরু হয়। বড়সড় দুর্ঘটনা এড়ানো গিয়েছে বলে মনে করছেন রেলের প্রাক্তন কর্তারা।

আচমকা ধাক্কায় ঝাঁকুনিতে প্ল্যাটফর্মে ছিটকে পড়েন কয়েকজন। অপেক্ষা করা যাত্রীদের মধ্যেও কয়েকজন আহত হন। দুর্ঘটনায় আহতদের চোট সামান্য হলেও বিআরসিং ও এনআরএসে ভর্তি করা হয়।

রেলের চালক মইনুল হক ও গার্ড আর এ বিশ্বাসকে সাসপেন্ড করেছে রেল। প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে. চালকের অন্যমনস্কতার জেরেই দুর্ঘটনা। তদন্তের জন্য তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

First published: 11:09:46 AM Jul 19, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर