corona virus btn
corona virus btn
Loading

আগামী দু'দিন রাজ্যে পূর্ণ লকডাউন, জেনে নিন কোন কোন ট্রেন বাতিল থাকছে 

আগামী দু'দিন রাজ্যে পূর্ণ লকডাউন, জেনে নিন কোন কোন ট্রেন বাতিল থাকছে 
Representative Image

সাপ্তাহিক লকডাউনের দিনগুলোতে এবার স্পেশাল ট্রেন না চালানোর সিদ্ধান্ত নিল ভারতীয় রেল। ফলে আগামীকাল ও পরশু (বৃহস্পতি ও শুক্রবার) রেল থাকছে না হাওড়া,শিয়ালদহ, মালদহ, আসানসোল ও শিলিগুড়ি স্টেশনে।

  • Share this:

#কলকাতা: বিমানের মতো এবার বন্ধ থাকবে রেল। পূর্ণ লকডাউনে এবার রাজ্যে বন্ধ থাকবে রেল। সাপ্তাহিক লকডাউনের দিনগুলোতে এবার স্পেশাল ট্রেন না চালানোর সিদ্ধান্ত নিল ভারতীয় রেল। ফলে আগামীকাল ও পরশু (বৃহস্পতি ও শুক্রবার) রেল থাকছে না হাওড়া,শিয়ালদহ, মালদহ, আসানসোল ও শিলিগুড়ি স্টেশনে। বৃহস্পতিবার ও শুক্রবার পশ্চিমবঙ্গে সাপ্তাহিক লকডাউন। রেল সূত্রে খবর, এই দিন কোনও ট্রেন রাজ্য থেকে ছাড়বে না। অন্য রাজ্য থেকে ট্রেন এখানে এসে পৌছবে না। ফলে হাওড়া, শিয়ালদহ, খড়গপুর  শিলিগুড়ি সহ একাধিক ডিভিশনে ট্রেন বাতিলের কথা আগে ভাগেই জানিয়ে দিয়েছে পূর্ব,   দক্ষিণ-পূর্ব ও উত্তর-পূর্ব সীমান্ত রেলে।

যে সমস্ত ট্রেন আগামী দু'দিন বাতিল থাকছে তার মধ্যে রয়েছে, আপ ও ডাউন হাওড়া-পাটনা এক্সপ্রেস, হাওড়া-নিউ দিল্লি এসি এক্সপ্রেস, শিয়ালদহ-নিউ আলিপুরদুয়ার স্পেশাল ট্রেন। দক্ষিণ-পূর্ব রেল সূত্রে জানানো হয়েছে, শিয়ালদহ-ভুবনেশ্বর এবং ভুবনেশ্বর-শিয়ালদহ দুরন্ত এক্সপ্রেস বাতিল থাকছে আগামী ২৭ ও ৩১ আগস্ট। লকডাউনের দিন বাতিল থাকছে হাওড়া-ভুবনেশ্বর স্পেশাল ট্রেন। আজ, বুধবার, যশোবন্তপুর থেকে যশোবন্তপুর-হাওড়া দুরন্ত এক্সপ্রেস ছাড়বে না। আগামীকাল, বৃহস্পতিবার, হাওড়া থেকে যশোবন্তপুর স্পেশাল ট্রেন ছেড়ে যাবে না। এছাড়া বাতিল শালিমার-পাটনা দুরন্ত স্পেশাল এক্সপ্রেস। এছাড়া আরও বেশ কিছু ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে। তার মধ্যে থাকছে সেকেন্দ্রাবাদ-হাওড়া স্পেশাল। এই ট্রেন হাওড়ার বদলে ভুবনেশ্বর আসবে। ভুবনেশ্বর থেকে নয়াদিল্লি স্পেশাল এবং এসি এক্সপ্রেসের কোনও স্টপেজ থাকছে না এরাজ্যে। লকডাউন মিটে যাওয়ার পরে হাওড়া-মুম্বাই সি এস এম টি স্পেশাল ট্রেন ছাড়বে।

এর আগে  ট্রেন যাত্রীদের জন্যে বিশেষ বাসের ব্যবস্থা করেছিল রাজ্য। যদিও শেষ কয়েকটি লকডাউনে সেই বাস ছিল না। এবার বৃহস্পতি ও শুক্রবার, পূর্ণ লকডাউনে সমস্ত ট্রেন বাতিল করা হয়েছে। যদিও রেলকে চিন্তায় রেখেছে যাত্রীদের উপস্থিতি।  বেশ কয়েকটি লকডাউনে দেখা যাচ্ছে, অনেক যাত্রী স্টেশনে এসে দাঁড়িয়ে থাকছেন। স্টেশনে ঢুকতে না দিলে তারা বাইরে বিক্ষোভ দেখাচ্ছেন। যেহেতু বৃহস্পতি ও শুক্রবার পরপর দু'দিন লকডাউন তাই এই ব্যপারে কিছুটা হলেও চিন্তিত স্টেশন নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীরা। তবে রেল সূত্রে খবর, সকলকে আগে ভাগেই জানিয়ে দেওয়া হয়েছে যে লকডাউনে বাতিল থাকবে রেল।

Published by: Pooja Basu
First published: August 19, 2020, 9:15 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर