Home /News /kolkata /

‘বিশ্ববাংলা আমার হলে রাজনীতিতে পা রাখব না’, মুকুলকে চ্যালেঞ্জ অভিষেকের

‘বিশ্ববাংলা আমার হলে রাজনীতিতে পা রাখব না’, মুকুলকে চ্যালেঞ্জ অভিষেকের

File Photo

File Photo

‘বিশ্ববাংলা আমার হলে রাজনীতিতে পা রাখব না’, মুকুলকে চ্যালেঞ্জ অভিষেকের

  • Share this:

     #কলকাতা: এবার মুকুল রায়ের বিরুদ্ধে সরাসরি ফৌজদারি মামলা করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিশ্ব বাংলা ব্র্যান্ড ও জাগো বাংলা বিতর্কে ৪৯৯ ও ৫০০ নম্বর ধারায় ব্যাঙ্কশাল আদালতে মামলা করেন সাংসদ। অভিষেকের দেওয়া প্রাথমিক তথ্যে সন্তুষ্ট বিচারক ।   ১০-ই নভেম্বর  মুকুল রায়ের বক্তৃ্তার ভিডিও দেখেন বিচারক। মুকুলের বিরুদ্ধে অডিও ও ভিডিও ক্লিপ আদালতে জমা দেন অভিষেক।  অভিযোগ প্রমাণ করতে পারলে রাজনীতি ছেড়ে দেবেন। আদালত চত্বরে দাঁড়িয়ে মুকুলকে চ্যালেঞ্জ জানান অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

    বিচারক পূর্বা কুণ্ডুর এজলাসে ২০২ ধারায় মামলা রুজুর আর্জি জানান অভিষেকের আইনজীবী। মুকুলের বিরুদ্ধে অডিও ও ভিডিও ক্লিপ আদালতে জমা দেন অভিষেক। ১০ নভেম্বর রানি রাসমনি রোডে বিজেপির সভায় অভিষেকের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনেন মুকুল রায়। সেই পরিপ্রেক্ষিতেই এদিন মামলা দায়ের করেন তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় ৷ মুকুল রায়কে সরাসরি চ্যালেঞ্জ করে অভিষেক বলেন, ‘যদি বিশ্ববাংলা আমার কোম্পানি হয়, তাহলে রাজনীতির আঙিনায় পা রাখব না ৷’

    মুকুলের অভিযোগ ছিল, বিশ্ব বাংলা একটি কোম্পানি। এই লোগো ব্যবহার করে সুবিধা নিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এমনকি জাগো বাংলাও অভিষেকের নামে বলে অভিযোগ করেন মুকুল রায়। এদিন অভিষেকের হয়ে সাক্ষী দিতে গিয়ে সৌম্য বক্সি বলেন, কোনও আর্থিক সুবিধা নেননি অভিষেক। তাঁর বিরুদ্ধে সব অভিযোগ ভিত্তিহীন ।

    মুকুল রায়ের বিরুদ্ধে সমন জারি করে ব্যাঙ্কশাল আদালত। মুকুলের বিরুদ্ধে ৪৯৯ এবং ৫০০ ধারায় মামলা হয়েছে । দোষী প্রমাণ হলে দু বছরের জেল ও জরিমানা হতে পারে তাঁর।

    First published:

    Tags: Abhishek Banerjee, Biswa Bangla Brand, Biswa Bangla Controversy, Mukul roy

    পরবর্তী খবর