• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • ABHISHEK BANERJEES WIFE AND SISTER IN LAW ACQUITTED BY CALCUTTA HIGH COURT DOCUMENTS REJECTED AS ILLEGAL ED

হাইকোর্টের রায়ে বেকসুর অভিষেক বন্দোপাধ্যায়ের স্ত্রী ও শ্যালিকা, বেআইনি বলে খারিজ সমস্ত নথি

২৬ মার্চ ২০১৯ শুল্ক দফতরের 'সমন' খারিজ হাইকোর্টে। ৮ এপ্রিল ২০১৯ শুল্ক দফতরের আধিকারিকের সামনে হাজির হওয়ার সমন বেআইনি বলে খারিজ করেছেন বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ।

২৬ মার্চ ২০১৯ শুল্ক দফতরের 'সমন' খারিজ হাইকোর্টে। ৮ এপ্রিল ২০১৯ শুল্ক দফতরের আধিকারিকের সামনে হাজির হওয়ার সমন বেআইনি বলে খারিজ করেছেন বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ।

  • Share this:

#কলকাতা: কলঙ্কমুক্ত রুজিরা বন্দ্যোপাধ্যায় ও মেনকা গম্ভীর। ১৪ মাস পর নিজের দেওয়া কথা মিলিয়ে দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কলকাতা হাইকোর্টের নির্দেশে বেকসুর অভিষেক বন্দ্যোপাধ্যায়ে'র স্ত্রী ও শালিকা। ২৬ মার্চ ২০১৯ শুল্ক দফতরের 'সমন' খারিজ হাইকোর্টে। ৮ এপ্রিল ২০১৯ শুল্ক দফতরের আধিকারিকের সামনে হাজির হওয়ার সমন বেআইনি বলে খারিজ করেছেন বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ। বড়সড় স্বস্তিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়, তাঁর স্ত্রী এবং শ্যালিকা।

গত বছর ১৬ মার্চ ব্যাঙ্কক, থাইল্যান্ড থেকে কোলকাতা বিমানবন্দরে আসেন অভিষেকে'র স্ত্রী রুজিরা ব্যানার্জি এবং তাঁর শ্যালিকা মেনকা। ওইদিন রুজিরা দেবী কলকাতা বিমানবন্দর থানায় অভিযোগ দায়ের করেন কাস্টমস বিভাগের বিরুদ্ধে। অভিযোগে তিনি জানান, চেকিং নামে বিমানবন্দরে অভব্য আচরণ করেন শুল্ক দফতরের আধিকারিকরা। তাঁকে ও তাঁর বোনকে জোর করে বিমান বন্দরে দীর্ঘক্ষন আটকে রাখা হয়। ঘুষ চাওয়ারও অভিযোগ আনেন রুজিরা। শুল্ক দফতরও পাল্টা অভিযোগ দায়ের করে কলকাতা বিমানবন্দর থানায়।

২৬ মার্চ,২০১৯ শুল্ক দফতর রুজিরা দেবী ও তাঁর বোনকে সমন পাঠায়। ৮ এপ্রিল শুল্ক দপ্তর হাজিরার নির্দেশ দেয় রুজিরা ব্যানার্জি এবং তাঁর বোন মেনকা গম্ভীরকে।রুজিরা ব্যানার্জির আইনজীবী সঞ্জয় বোস জানান, "রুজিরা দেবীর অভিযোগ বিবেচনার পর বারাকপুর আদালত এফআইআর রুজুর নির্দেশ দেয়। ভারতীয় দণ্ডবিধির ৩৪১,৩৮৪, ৫০৬,৫০৯, ১২০বি ধারায় মামলা রুজু হয় শুল্ক দফতরের আধিকারিকদের বিরুদ্ধে। একটি ঘটনা যার তদন্ত ইতিমধ্যে শুরু হয়ে গেছে বারাকপুর আদালতের নির্দেশে সেই একই বিষয়ে শুল্ক দফতরের অভিযোগ ধোপে টেকেনি হাইকোর্টে। "

এই সময় সোশ্যাল মিডিয়ায় একটি গুজব ছড়িয়ে পড়ে, দুই কেজি সোনাসহ শুল্ক দপ্তর আটক করেছে রুজিরা দেবী ও তাঁর বোনকে। বিতর্ক চরমে ওঠে। দক্ষিণ ২৪ পরগনার আমতলায় সাংবাদিক সম্মেলন করে সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় শুল্ক দফতর এবং সোনা বাজেয়াপ্তের সোশ্যাল মিডিয়ার খবরকে চ্যালেঞ্জ করেন। সম্পূর্ণ ভিত্তিহীন খবর তাঁকে জড়িয়ে প্রচার করা হচ্ছে বলেও দাবি করেন তিনি। মার্চ ২০১৯ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দাবি মান্যতা পেলো বুধবার কলকাতা হাইকোর্টের রায়ে। বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ শুল্ক দফতরের সুমনকে বেআইনি আখ্যা দিয়ে এদিন খারিজ করে দেন।

Arnab Hazra

Published by:Elina Datta
First published: