• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • ABHISHEK BANERJEE TWEET ON SUVENDU ADHIKARI TUSHAR MEHTA MEETING IN DELHI SB

Abhishek Banerjee on Suvendu Mehta Meeting: 'বৈঠক হয়নি, তার CCTV ফুটেজ দেখান', শুভেন্দু ইস্যুতে মেহেতাকে চাপে ফেললেন অভিষেক

চাপ বাড়ালেন অভিষেক

Abhishek Banerjee on Suvendu Mehta Meeting: দিল্লিতে বৃহস্পতিবারই নারদা কাণ্ডে সিবিআইয়ের আইনজীবী তথা সলিসিটর জেনারেল তুষার মেহেতার সঙ্গে ওই মামলায় অভিযুক্ত শুভেন্দু অধিকারীর বৈঠক করার কথা প্রকাশ্যে আসে।

  • Share this:

    #কলকাতা: শুভেন্দু অধিকারীর সঙ্গে সলিসিটর জেনারেল তুষার মেহেতার বৈঠক কি হয়েছিল? এই নিয়েই তোলপাড় রাজ্য রাজনীতি। ইতিমধ্যেই নারদ কাণ্ডে অভিযুক্ত শুভেন্দুর সঙ্গে বৈঠকের জন্য সিবিআইয়ের আইনজীবী হিসেবে তুষার মেহেতাকে অপসারণের দাবি তুলেছে তৃণমূল। যদিও চাপের মুখে বাংলার বিরোধী দলনেতার সঙ্গে বৈঠকের কথা অস্বীকার করেছেন সলিসিটর জেনারেল তুষার মেহেতা। বৈঠকের কথা অস্বীকার করেছেন শুভেন্দুও। আর তা নিয়েই আসরে নেমেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

    তুষার মেহেতার বাসভবনে শুভেন্দুর গাড়ি ঢোকার ভিডিও ট্যুইটারে দিয়ে অভিষেক লিখেছেন, 'শুভেন্দু অধিকারীর সঙ্গে বৈঠকের কথা অস্বীকার করেছেন তুষার মেহেতা। সেটা তখনই বিশ্বাস করা সম্ভব যখন তুষার মেহেতা নিজের বাড়ির সমস্ত সিসিটিভি ফুটেজ প্রকাশ্য আনবেন। আর কোন অ্যাপয়েন্টমেন্ট ছাড়াই শুভেন্দু অধিকারী সলিসিটর জেনারেলের সঙ্গে দেখা করতে চলে গেলেন?'

    দিল্লিতে বৃহস্পতিবারই নারদা কাণ্ডে সিবিআইয়ের আইনজীবী তথা সলিসিটর জেনারেল তুষার মেহেতার সঙ্গে ওই মামলায় অভিযুক্ত শুভেন্দু অধিকারীর বৈঠক করার কথা প্রকাশ্যে আসে। তারপরই কুণাল ঘোষ, ডেরেক ও ব্রায়েনের মতো নেতারা সেই বৈঠক নিয়ে প্রশ্ন তুলেছিলেন। এদিন সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি পাঠিয়ে তুষার মেহেতার অপসারণ দাবি করে তৃণমূল। চাপের মুখে অবশেষে মুখ খোলেন তুষার। যদিও শুভেন্দুর সঙ্গে বৈঠকের কথা বেমালুম অস্বীকার করে যান তিনি। তাঁর দাবি, শুভেন্দু তাঁর বাড়িতে এসেছিলেন ঠিকই, কিন্তু তাঁর সঙ্গে কোনও বৈঠক হয়নি। সেই সময় তিনি অন্য বৈঠকে ব্যস্ত ছিলেন। তুষার মেহেতার দাবি, তাঁর আপ্তসহায়ক শুভেন্দুকে অপেক্ষা করতে বলেন। কিন্তু কোনও বৈঠক হয়নি। এর জন্য শুভেন্দুর কাছে দুঃখপ্রকাশও করেন তিনি।

    বৃহস্পতিবারই তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ এ বিষয়ে ট্যুইটে লিখেছিলেন, 'নারদ কেলেঙ্কারির এফআইআরে নাম থাকা অভিযুক্ত ব্যক্তি সিবিআই-এর আইনজীবী (SG) তুষার মেহতার সঙ্গে বৈঠক করলেন কেন? বিজেপি মধ্যস্থতা করে বাঁচাচ্ছে? অবিলম্বে সেই অভিযুক্তের গ্রেপ্তার চাই।' কুণালের সেই মন্তব্যের প্রেক্ষিতে শুভেন্দুর জবাব ছিল, "যিনি সারদা মামলায় সাড়ে তিন বছর জেল খেটেছেন, তাঁর প্রশ্নের উত্তর দেব না।" কিন্তু বৈঠক হয়নি বলে গতকাল একবারও তিনি বলেনি। আজ অবশ্য বিধানসভায় শুভেন্দু বলেন, 'আমার সঙ্গে দেখা হয়নি সলিসিটর জেনারেলের।' যদিও শুভেন্দুর সঙ্গে বৈঠকের কথা উঠতেই সলিসিটর জেনারেল পদ থেকে তুষার মেহেতাকে সরিয়ে দেওয়ার দাবি তুলেছে তৃণমূল। আর তাতে যে অগ্রণী ভূমিকা নিতে চলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, তা স্পষ্ট।

    Published by:Suman Biswas
    First published: