Home /News /kolkata /
Abhishek Banerjee: অভিষেকের ওপরেই ভরসা! সরাসরি কথা বলার আবদার নিয়ে আজ ক্যামাক স্ট্রিটে TET চাকরিপ্রার্থীরাও

Abhishek Banerjee: অভিষেকের ওপরেই ভরসা! সরাসরি কথা বলার আবদার নিয়ে আজ ক্যামাক স্ট্রিটে TET চাকরিপ্রার্থীরাও

আন্দোলনকারীদের সঙ্গে কথা অভিষেকের

আন্দোলনকারীদের সঙ্গে কথা অভিষেকের

Abhishek Banerjee: প্রাক্তন শিক্ষামন্ত্রী হাজতে। SSC, TET দুর্নীতির মাসুল গুনছেন সাধারণ চাকরি প্রার্থীরা।

  • Share this:

#কলকাতা: ক্যামাক স্ট্রিটে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কার্যালয় আজ ছিল সরগরম। একদিকে অভিষেক বন্দ্যোপাধ্যায় এদিন নবম দশম শ্রেণীর হবু শিক্ষকদের নিয়ে বৈঠক করছেন।অন্যদিকে প্রাইমারি(টেট),আপার প্রাইমারি থেকে শরীরশিক্ষার শিক্ষক ও কর্ম শিক্ষার শিক্ষকের চাকরি প্রার্থীরা এসে উপস্থিত হয় অভিষেকের সাক্ষাতের আবেদন নিয়ে। তারা প্রত্যেকে দাবি করতে থাকে, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করবেন। সেই নিয়ে অভিষেকের অফিসের পাশে ফুটপাথের ওপর হাত জোড় করে হাঁটু গেড়ে বসে পড়েন তাঁরা। তবে পুলিশ নীরব ছিল।

আজ বেলা ১১টা থেকে ক্যামাক স্ট্রিটের কাছেই ছোট দল করে জমায়েত করেছিল চাকরিপ্রার্থীরা।বেলা পৌনে চারটের সময় কুণাল ঘোষের নেতৃত্বে হাইস্কুলের চাকরিপ্রার্থীদের ৮ প্রতিনিধি দল নিয়ে অভিষেকের অফিসে পৌঁছায়। সেই বৈঠকে উপস্থিত ছিলেন কুণাল ঘোষ, শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু এরইমধ্যে একে একে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসের পাশে এসে জমায়েত শুরু করে টেট ,আপার প্রাইমারি, এসএলএসটি, স্কুলে ঠিকাদারি কম্পিউটার শিক্ষক থেকে আরম্ভ করে আর এল এস টির চাকরিপ্রার্থীরা।

তাঁরা প্রত্যেকেই স্কুলের শিক্ষক হওয়ার জন্য পরীক্ষা দিয়েছিলেন। তাঁদের প্রত্যেকের মেধা তালিকায় নাম রয়েছে। কেউ ২০১২ সাল থেকে কেউ ১৪, কেউ বা ২০১৬-১৭ থেকে চাকরির আশায় রয়েছেন। এই সমস্ত চাকরিপ্রার্থীদের দাবি, তাঁরাও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করবেন। তাঁরা চাকরি না পাওয়ার কথা এবং অভিযোগের কথা সরাসরি অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জানাবেন। সেই নিয়ে রীতিমতো স্লোগান থেকে আরম্ভ করে রাস্তায় হাঁটু গেড়ে হাতজোড় করে বসে পরেন তাঁরা।

পুলিশের বক্তব্য ছিল ডেপুটেশন দেওয়ার। চাকরিপ্রার্থীদের দাবি তাঁদেরকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সরাসরি কথা না বললে তারা ক্যামাক স্ট্রিট থেকে বাড়ি ফিরবেন না। এই বিষয়ে টেট চাকরি পরীক্ষার্থীদের নেতা,অচিন্ত্য সামন্ত বলেন,'এর আগে আবেদনপত্র এবং ডেপুটেশন দিয়েও কোন লাভ হয়নি। 'তিনি এও দাবি করেন, যেহেতু স্কুল সার্ভিস কমিশনের চাকরি প্রার্থীদের ডাকা হয়েছে। সেহেতু তাদেরকেও বলার সুযোগ দিতে হবে। তবে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসের পাশে যেখানে একটি পাখিও বসতে পারে না। সেখানে এতগুলো চাকরিপ্রার্থী স্লোগান দিচ্ছেন, এমন ঘটনা বিরল। যদিও এটি রাজনৈতিক দিক দিয়ে বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক মহল।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Abhishek Banerjee, Teacher Recruitment, TET

পরবর্তী খবর