• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • এবারেও ৩১-০ করতে হবে, শাহী সভার দিনে একই রণাঙ্গনে ঝাঁঝালো অভিষেক

এবারেও ৩১-০ করতে হবে, শাহী সভার দিনে একই রণাঙ্গনে ঝাঁঝালো অভিষেক

অভিষেক বন্দ্যোপাধ্যায়।

অভিষেক বন্দ্যোপাধ্যায়।

প্রশ্ন রাখলেন, সোনার বাংলা বলছে বিজেপি, তাহলে উত্তরপ্রদেশ সোনার হল না কেন? সোনার ভারতই বা হল না কেন ?

  • Share this:

    #পৈলান: গতবার খালি হাতে ফিরতে হয়েছিল, তাই  নয়া উদ্যমে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জেলা চষছেন অমিত শাহ। ঠিক সেই দিনেই পৈলানে সভা করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সভাস্থল থেকে নরমেগরমে বিঁধলেন বিজেপিকে, উস্কে দিলেন আদি-নব্য বিজেপি তরজা। প্রশ্ন রাখলেন, সোনার বাংলা বলছে বিজেপি, তাহলে উত্তরপ্রদেশ সোনার হল না কেন? সোনার ভারতই বা হল না কেন ?

    ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে ৩১টি আসনের মধ্যে ২৯টিতেই দয় এসেছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে। ২০১৯ সালেও দাঁত ফোটাতে পারেনি তৃণমূল। কিন্তু তারপর দ্রুত পটপরিবর্তন হয়েছে। অভিষেক ঘনিষ্ঠ শোভন চট্টোপাধ্যায় আজ বিজেপিতে। আবার শোভন ঘনিষ্ঠ দীপক হালদারও দল ছেড়েছে। কিন্তু তাতে ভাবমূর্তি এতটুকুও টাল খাবে না বলে মনে করছেন অভিষেক। বলছেন,  দক্ষিণ ২৪ পরগণায় ৩১-০ করতে হবে। সামগ্রিক ভাবেই দলের বড় জয় নিয়ে আশাবাদী অভিষেক। এদিন সভাস্থল থেকে তাই বার্তা দিলেন, "তৃণমূলের ফল ২৫০ এর নীচে নামবে না, মানুষের মন বুঝে বলছি।"

    অমিত শাহ এদিনই কাকদ্বীপে ঘোষণা করেন ক্ষমতায় এলে মৎস্যজীবীদের ৬ হাজার টাকা করে দেবে তাঁদের সরকার। অভিষেকের ঝাঁঝালো উবাচ, "আগে টাকা দিন তারপর ভোট চাইবেন।"  পাশাপাশি দলীয় কর্মীদের জন্য রইল ভোকাল টনিক, বললেন,  "বুক চিতিয়ে লড়তে হবে। এ লড়াই বাংলাকে রক্ষার।"

    বিজেপির নেতারা মাঝেমাঝেই  ঘুরিয়ে ফিরেয়ে বলছেন মমতা জমানায় কাজ হয়নি। আজ প্রায় চ্যালেঞ্জের সুরেই অভিষেক বললেন, তথ্য আর পরিসংখ্যান নিয়ে আমি বসতে ঘুচাই। দশ শূন্য গোলে হারাব।আমাদের নেত্রী দশ বছরে বাংলায় যা করেছে তা গোটা ভারতে হয়নি।

    এল স্বাস্থ্যসাথী বনাম আয়ুস্মান ভারত প্রসঙ্গ।  অভিষেক বললেন, স্বাস্থ্যসাথীকে ভাঁওতাবাজি বলছে অথচ দিলীপ ঘোষের বা়ড়ির লোককে বোঝাক। উল্লেখ্য দিলীপ ঘোষের পরিবারকে স্বাস্থ্যসাথী কার্ড করতে দেখা গিয়েছিল।

    ক্রমেই এল দলত্যাগীদের প্রসঙ্গ। অভিষেক বললেন, সাত বছরে পাঁচ লক্ষ পচিশ হাজার কোটি টাকা কর নিয়েছে। এই টাকায় কাদের কেনা হচ্ছে. মানুষ জবাব চাইবে।দল ভাঙিয়ে ভোট লড়ছে পুরনো বিজেপি কর্মীদের ভাগ্যে টোটো জুটছে না। এদিন সভাস্থল থেকে অভিষেকের চমকপ্রদ স্লোগান সামনে জনতা, পিছনে মমতা, ২০২১ দেখাবে ক্ষমতা, দেখার মানুষের কতটা মন গলে সেই কথায়।

    Published by:Arka Deb
    First published: