বাড়িতে হঠাৎ সিবিআই হানা, কী বলছেন 'অকুতোভয়' অভিষেক বন্দ্যোপাধ্যায়

বাড়িতে হঠাৎ সিবিআই হানা, কী বলছেন 'অকুতোভয়' অভিষেক বন্দ্যোপাধ্যায়
আজ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে হঠাৎই হানা দেয় সিবিআই-এর প্রতিনিধিদল।

অভিষেকের বার্তা, ন্যূনতম বিচলিত নন তিনি। ট্যুইটারে নিজেই সিবিআই নোটিসের কপি শেয়ার করে লিখেছেন, বিন্দুমাত্রও সন্ত্রস্ত নই।

  • Share this:

    #কলকাতা: ঘড়ির কাঁটায় দুপুর দুটো  বেজে পাঁচ মিনিট। আগাম বলা কওয়া নেই, হঠাৎই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে হানা দিল সিবিআই। উদ্দেশ্য, কয়লা কাণ্ডে অভিষেক পত্নী রুজিরাকে জিজ্ঞাসাবাদ। বিজেপি নেতারা, বিশেষত শুভেন্দু অধিকারী অনেক দিন ধরেই আভাস দিয়েছিলেন এমনটা হতে পারে। সেই আভাসেরই বাস্তবায়নের পর অভিষেকের বার্তা, ন্যূনতম বিচলিত নন তিনি। ট্যুইটারে নিজেই সিবিআই নোটিসের কপি শেয়ার করে লিখেছেন, বিন্দুমাত্রও সন্ত্রস্ত নই।

    অভিষেক এদিন ট্যুইটারে ঘটনার সত্যতা স্বীকার করেই লেখেন, আজ দুপুর দুটো নাগাদ সিবিআই আমার স্ত্রীর নামে একটি নোটিস দিয়ে গিয়েছে। দেশের আইনকানুনে আমাদের সম্পূর্ণ আস্থা রয়েছে। তাঁরা যদি মনে করে তাঁরা আমাদেরকে ভয় দেখাতে এই অস্ত্র  ব্যবহার করবেন, তাহলে আমরা ভয় পাওয়ার বান্দা নই। অভিষেক এই 'তারা' বলতে যে বিজেপির দিকেই ইঙ্গিত করছেন সে কথা পরিষ্কার।

    বিষয়টিকে তৃণমূলও চিত্রনাট্যের মতো সাজানো বলছে। তৃণমূল সূত্রে ভোটের মুখে এই পদক্ষেপকে  সিবিআই-এর রাজনীতিকরণই বলা হচ্ছে। তৃণমূলের বার্তা, জোটসঙ্গীরা একে একে বিজেপির হাত ছেড়েছে। শুধু হাত ধরে রয়েছে সিবিআই, ইডি। পাশাপাশি তৃণমূল বলছে, ভয়ে কাঁটা না হয়ে থেকে এর জবাব তারা দেবেন ভোটবাক্সেই।

    এ দিন দুপুর দুটো পাঁচ মিনিট নাগাদ অভিষেকের বাড়িতে হঠাৎই পৌঁছে যায় সিবিআইয়ের পাঁচ সদস্যের প্রতিনিধিদল। সূত্র মারফত খবর, ঘটনার সময়ে অভিষেক বাড়িতে ছিলেন না। ছিলেন না রুজিরা দেবীও, সেই কারণেই সিবিআই-এর কর্তাদের সঙ্গে  সঙ্গে ফোনে কথা হয় রুজিরার। সূত্রের খবর, সিবিআই এই নোটিসে জানিয়েছে কয়লাকাণ্ডের প্রেক্ষিতে রুজিরা ও তাঁর বোনকে জিজ্ঞাসাবাদ করতে চায় সংস্থা। সূত্রের খবর, নিজাম প্যালেস থেকে আসা সিবিআই-এর দলটি আজই রুজিরা বন্দ্যোপাধ্য়ায়কে জিজ্ঞাসাবাদও করতে চেয়েছিল। কিন্তু রুজিরারা বাড়িতে ছিলেন না। সেক্ষেত্রে আজ রুজিরার সঙ্গে সিবিআই-এর কথাবার্তার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

    -Kamalika Sengupta
    Published by:Arka Deb
    First published: