Home /News /kolkata /
Abhishek Banerjee: ত্রিপুরার ছোট্ট সুপ্রতীকের শরীর ৪০ শতাংশ দগ্ধ, অভিষেকের উদ্যোগে চিকিৎসা এসএসকেএম-এ

Abhishek Banerjee: ত্রিপুরার ছোট্ট সুপ্রতীকের শরীর ৪০ শতাংশ দগ্ধ, অভিষেকের উদ্যোগে চিকিৎসা এসএসকেএম-এ

নিজস্ব চিত্র৷

নিজস্ব চিত্র৷

Abhishek Banerjee: পরিবার সূত্রে খবর, হঠাৎই গায়ে গরম জল পড়ে আহত হয় শিশুটি।

  • Share this:

#কলকাতা: গরম জল পড়ে শরীরের ৪০ শতাংশ পুড়ে গিয়েছিল। প্রাণসংশয় হয়েছিল ত্রিপুরার বাসিন্দা সুপ্রতীক দে-এর। মা বাবা সঙ্গে সঙ্গে নিয়ে গিয়েছিলেন হাসপাতালে। সেখানে চিকিৎসাও শুরু হয়। কিন্তু অনেক চেষ্টা করেও ১৫ মাসের ওই শিশুর সঠিক চিকিৎসা করানোর সুযোগ পাচ্ছিলেন না মা-বাবা। এই পরিস্থিতিতেই সাহায্যের হাত বাড়িয়ে দিলেন তৃণমূলের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। মূলত তাঁর উদ্যোগেই চিকিৎসা পৌঁছে গেল এই পরিবারের কাছে।

পরিবার সূত্রে খবর, হঠাৎই গায়ে গরম জল পড়ে আহত হয় শিশুটি। চিকিৎসকরা প্রাথমিক চিকিৎসার পর জানান, শরীরের ৪০ শতাংশ পুড়ে গিয়েছে শিশুটির। দিশেহারা পরিবার চিকিৎসা পরিষেবার সন্ধান করতে থাকে। কিন্তু গোটা আগরতলা জুড়ে যথেষ্ট চিকিৎসা সাহায্য না মেলায় শেষে অভিষেক বন্দ্যোপাধ্যায় সাহায্যের জন্য এগিয়ে আসেন।

আরও পড়ুন: ফের জরুরি বৈঠকে মোদি, ইউক্রেনে আটক ভারতীয়দের উদ্ধারে যাচ্ছেন চার কেন্দ্রীয় মন্ত্রী

অভিষেকের তত্ত্বাবধানে শিশুটিকে এসএসকেএম-এ নিয়ে আসা হয়। দ্রুত চিকিৎসাও শুরু হয়। সোমবার খবর পাওয়া গিয়েছে, শিশুটির ২টি রক্ত পরীক্ষার রিপোর্ট ভাল এসেছে। তবে মনে করা হচ্ছে আরও রক্ত লাগতে পারে। এখনও পর্যন্ত শরীরে হওয়া ইনফেকশন বা সংক্রমণ নিয়ন্ত্রণে আছে। তবে চিকিৎসকদের আশঙ্কা, বাড়তে পারে সংক্রমণ। পুরো পরিস্থিতির দিকে নজর রাখছেন চিকিৎসকরা। আপাতত আইসিইউ-তে রেখে চিকিৎসা করা হচ্ছে শিশুটির।

আরও পড়ুন: বোতল বোতল মদ ফেলা হচ্ছে নর্দমায়! ইউক্রেন-রাশিয়ার যুদ্ধে বিপাকে ভদকা!

এই প্রথম নয়,. এর আগেও নদিয়ার মহাদেবপুরের একটি সদ্যজাত শিশুর চিকিৎসার যাবতীয় আয়োজন করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সে বারে শিশুটির হৃদযন্ত্রে জটিল কিছু সমস্যা ছিল। প্রয়োজন পড়েছিল স্টেন্ট বসানোর। খরচ ছিল আকাশছোঁয়া। সেই সময় এগিয়ে এসেছিলেন অভিযেক বন্দ্যোপাধ্যায়। মুকুন্দপুরের বেসরকারি হাসপাতালে শিশুটির চিকিৎসা হয়। একমাস ধরে চিকিৎসার পর সুস্থ করে তোলা শিশুটি ফিরে যায় পরিবারের কাছে।

Published by:Uddalak B
First published:

Tags: Abhishek Banerjee, SSKM

পরবর্তী খবর