Abhishek Banerjee: সৌগত রায়কে পায়ে হাত দিয়ে প্রণাম অভিষেকের, বাছাই শব্দে তরজা শুভেন্দুর সঙ্গে

সৌগত রায়ের আশীর্বাদ নিচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। নিজস্ব চিত্র

Abhishek Banerjee: শুভেন্দু অধিকারী ভোট পর্বের উত্তাপ জিইয়ে রেখে তাঁর না না নিয়েই মন্তব্য করেছেন আজই দিল্লি থেকে। অভিষেকও উত্তর ফেরেলান নরমে গরমে।

  • Share this:

#কলকাতা: আগেই পরিকল্পনা জানিয়েছিলেন। সেই মতো দলের বর্ষীয়ান নেতা সৌগত রায়ের বা়ড়িতে প্রণাম জানাতে গেলেন তৃণমূলের সদ্য মনোনীত সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। শুভেন্দু অধিকারী ভোট পর্বের উত্তাপ জিইয়ে রেখে তাঁর না না নিয়েই মন্তব্য করেছেন আজই দিল্লি থেকে। অভিষেকও উত্তর ফেরেলান নরমে গরমে।

এ দিন দিল্লি থেকে শুভেন্দু অধিকারী মন্তব্য করেন, আমি শুভেন্দু অধিকারী। ২১৩  সিট নিয়ে জিতে আসা মুখ্যমন্ত্রীকে হারিয়েছি। সরকারি ক্ষমতা কাজে লাগিয়ে নির্বাচনে জিতেছি এমনটা নয়। ২০১১ সালের পর যারা সোনার চামচ মুখে নিয়ে, ২০০০ পুলিশ নিয়ে রাস্তায় বের হয়, সরকারি হেলিকপ্টার নিয়ে ঘুরে বেড়ায় তাদের কথার উত্তর শুভেন্দু অধিকারীর মতো স্রোতের বিরুদ্ধে থেকে শাসকদলের বিরুদ্ধে লক্ষ্মণ শেঠ মমতা ব্যানার্জিকে হারানো লোক দেবে না।"

এই বার্তা যখন অভিষেক শুনেছেন, তাঁর কানে রাজীব বন্দ্যোপাধ্যায়ের বেসুরো পোস্টের খবরও চলে এসেছে। আত্মবিশ্বাসী অভিষেকের বক্তব্য, কে কী বলেছে আমার জানা নেই। আমি শুনিনি। বিজেপিকে অনুরোধ করব নিজেদের মধ্যে বসে আগে নিজেদের অন্তর্দ্বন্দ্ব অন্তর্কলহ মেটান। নাম না করে বিঁধলেন শুভেন্দুকেও। বললেন, নির্বাচনের আগেও বলেছে পরেও বলেছে, মানুষ জবাব দিয়েছে, শুনেছি যে কেউ নাকি বলেছে আমার লেভেল নয়, তার লেভেলটা কী আমি জানতে চাই । তিন মাস আগে যখন আমার বাপ-মা তুলে কথা বলতো, তখন লেভেল কোথায় ছিল। ওনার লেভেল টা কি জানতে চাই। বাড়ির লোক ত্রিপল চুরিতে অভিযুক্ত।"

 প্রসঙ্গত বড় পদ পেয়ে অভিষেক দলের সব বরিষ্ঠ নেতাদের সঙ্গেই দেখা করছেন। কেউ আবেগাপ্লুত হয়েছেন অভিষেকের সৌজন্যে, কেউ আবার পিঠ চাপড়ে পাশে থাকা আশ্বাস দিয়েছেন। সৌগত রায়ও এদিন অভিষেককে টিপস দিলেন। তাঁর কথায়, আমি অভিষেককে বলেছি আমি এটাকে খুব সমর্থন করছি যে ও পার্টির অভিজ্ঞ ব্যক্তিদের সাথে দেখা করছে।

কী কথা হল অভিষেকের সঙ্গে, প্রশ্ন করতেই সৌগত রায়ের ব্যখ্যা, "অভিষেক বুঝতে পারছে ওঁর ওপর দায়িত্ব অনেক বেশি। কী ভাবে সেটা করা যায়,  নতুন নতুন কী আইডিয়া আছে এবং আমার কিছু অভিজ্ঞতার কথা ওকে বলেছি।"

-Abir Ghosal

Published by:Arka Deb
First published: