Home /News /kolkata /
Abhishek Banerjee on Suvendu Mehta Meeting: 'BJP-র সিক্রেট জেনারেল, দেশের সলিসিটর জেনারেল নন!' মেহেতাকে বিঁধলেন অভিষেক

Abhishek Banerjee on Suvendu Mehta Meeting: 'BJP-র সিক্রেট জেনারেল, দেশের সলিসিটর জেনারেল নন!' মেহেতাকে বিঁধলেন অভিষেক

কটাক্ষের তির

কটাক্ষের তির

Abhishek Banerjee on Suvendu Mehta Meeting: শুভেন্দু-তুষার বৈঠকের কথা প্রকাশ্যে আসতেই তুষার মেহেতার বাসভবনে শুভেন্দুর গাড়ি ঢোকার ভিডিও ট্যুইটারে তুলে দিয়েছিলেন দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

  • Share this:

    #কলকাতা: শুভেন্দু অধিকারীর সঙ্গে সলিসিটর জেনারেল তুষার মেহেতার বৈঠক আদৌ কি হয়েছিল? গত কয়েকদিন ধরেই এই সাক্ষাৎ নিয়েই সরগরম রাজ্য রাজনীতি। ইতিমধ্যেই নারদ কাণ্ডে অভিযুক্ত শুভেন্দুর সঙ্গে বৈঠকের জন্য সিবিআইয়ের আইনজীবী হিসেবে তুষার মেহেতাকে অপসারণের দাবি তুলেছে তৃণমূল। আবার সোমবার দুপুরেই তুষার মেহেতার অপসারণ চেয়ে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের দ্বারস্থ হতে চলেছে এ রাজ্যের শাসক দল। যদিও প্রবল চাপের মুখে বাংলার বিরোধী দলনেতার সঙ্গে বৈঠকের কথা অস্বীকার করেছেন সলিসিটর জেনারেল তুষার মেহেতা। বৈঠকের কথা অস্বীকার করেছেন শুভেন্দুও। আর তা নিয়েই শুরু থেকে আসরে নেমেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিন দিন আগেই তুষার মেহেতাকে বাড়ির সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে আনার দাবি জানিয়েছিলেন অভিষেক। কিন্তু তাতে মেহেতার তরফে পাল্টা কোনও সাড়া না আসায় ফের ট্যুইটারে সরব হলেন তৃণমূল শীর্ষ নেতা।

    সোমবার ট্যুইটে অভিষেক লেখেন, '৭২ ঘণ্টা পেরিয়ে গেলেও মাননীয় সলিসিটল জেনারেল তুষার মেহেতা নিজের বক্তব্যের সমর্থনে কুড়ি মিনিটের সিসিটিভি ফুটেজ সামনে আনতেও তিনি ব্যর্থ হয়েছে। দুর্বল আত্মপক্ষ সমর্থন মিস্টার সলিসিটর জেনারেল। আপনি বিজেপির সিক্রেট জেনারেল, ভারতের সলিসিটর জেনারেল নন।'

    প্রসঙ্গত, শুভেন্দু-তুষার বৈঠকের কথা প্রকাশ্যে আসতেই তুষার মেহেতার বাসভবনে শুভেন্দুর গাড়ি ঢোকার ভিডিও ট্যুইটারে তুলে দিয়েছিলেন দিয়েছিলেন অভিষেক। লিখেছিলেন, 'শুভেন্দু অধিকারীর সঙ্গে বৈঠকের কথা অস্বীকার করেছেন তুষার মেহেতা। সেটা তখনই বিশ্বাস করা সম্ভব যখন তুষার মেহেতা নিজের বাড়ির সমস্ত সিসিটিভি ফুটেজ প্রকাশ্য আনবেন। আর কোন অ্যাপয়েন্টমেন্ট ছাড়াই শুভেন্দু অধিকারী সলিসিটর জেনারেলের সঙ্গে দেখা করতে চলে গেলেন?'

    দিল্লি সফরে গিয়ে গত বৃহস্পতিবার নারদা কাণ্ডে সিবিআইয়ের আইনজীবী তথা দেশের সলিসিটর জেনারেল তুষার মেহেতার সঙ্গে ওই মামলায় অন্যতম অভিযুক্ত শুভেন্দু অধিকারীর বৈঠকের কথা সামনে আসে। এরপরই তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ, সাংসদ ডেরেক ও ব্রায়েনের মতো নেতারা সেই বৈঠক নিয়ে প্রশ্ন তুলেছিলেন। এরপরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি পাঠিয়ে তুষার মেহেতার অপসারণ দাবি করে তৃণমূল। আসরে নামেন অভিষেকও।

    চাপের মুখে অবশেষে মুখ খোলেন তুষার। তবে শুভেন্দুর সঙ্গে বৈঠকের কথা বেমালুম অস্বীকার করে যান তিনি। তাঁর দাবি, শুভেন্দু তাঁর বাড়িতে এসেছিলেন ঠিকই, কিন্তু তাঁর সঙ্গে কোনও বৈঠক হয়নি। সেই সময় তিনি অন্য বৈঠকে ব্যস্ত ছিলেন। সলিসিটর জেনারেলের আপ্তসহায়ক শুভেন্দুকে অপেক্ষা করতে বলেন। কিন্তু কোনও বৈঠক হয়নি। এর জন্য শুভেন্দুর কাছে দুঃখপ্রকাশও করেন তুষার। সেই সূত্রেই সলিসিটর জেনারেলের বাড়ির সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে আনার দাবি করেন অভিষেক। কিন্তু ৭২ ঘণ্টা কেটে গেলেও তুষার মেহেতার তরফে আর কোনও বক্তব্য না আসায় ফের সুর চড়ালেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।
    Published by:Suman Biswas
    First published:

    পরবর্তী খবর