• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • ABHISHEK BANERJEE ATTACKED NARENDRA MODI ON PETROL DIESEL PRICE HIKE SB

Abhishek Banerjee: 'মোদি বাবু-পেট্রল বেকাবু!' বঙ্গে জ্বালানির সেঞ্চুরি, প্রধানমন্ত্রীকে নিশানা অভিষেকের

যুযুধান

Abhishek Banerjee: ট্যুইটারে রবিবার অভিষেক গত বছর পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে করা তাঁর একটি পুরনো ট্যুইটকে এনে লিখেছেন, 'বিজেপি সরকারের আমলে ঐতিহাসিকভাবে বেড়েছে জ্বালানির দাম। কিন্তু তাঁরা অদম্য চেষ্টা করে তাঁরা মানুষের উপর বোঝাও বাড়িয়ে চলেছেন।'

  • Share this:

    #কলকাতা: পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধিতে (Petrol Price) ত্রাহি ত্রাহি রব মধ্যবিত্তের। কয়েক সপ্তাহ আগেই মায়ানগরী মুম্বই, ভোপালের মতো শহরে পেট্রলের দাম ছুঁয়েছিল ১০০ টাকা প্রতি লিটার। বেশিদিন অপেক্ষা করতে হল না, এবার শহর কলকাতাতেও পেট্রোলের দাম প্রবল বেগে চড়তে শুরু করে পৌঁছে গেল একদম সেঞ্চুরির দোরগোড়ায়। ইতিমধ্যেই বাংলার বেশকিছু জেলায় পেট্রলের দাম সেঞ্চুরি পেরিয়েও গিয়েছে। এই পরিস্থিতিতে কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকারকে বিঁধছেন বিরোধী নেতারা। আর তাঁদের মধ্যে তৃণমূল নেতৃত্বই সম্ভবত সবচেয়ে বেশি সরব। শুধু তাই নয়, এবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় নরেন্দ্র মোদিকে আক্রমণের জন্য বেছে নিলেন অদ্ভূত এক ট্যাগলাইনও।

    ট্যুইটারে রবিবার অভিষেক গত বছর পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে করা তাঁর একটি পুরনো ট্যুইটকে এনে লিখেছেন, 'বিজেপি সরকারের আমলে ঐতিহাসিকভাবে বেড়েছে জ্বালানির দাম। কিন্তু তাঁরা অদম্য চেষ্টা করে তাঁরা মানুষের উপর বোঝাও বাড়িয়ে চলেছেন। ২০২০ সালের থেকে কিছু পরিবর্তন হয়নি। মানুষ যখন এই পরিস্থিতি থেকে মুক্তি চাইছে, বিজেপি তখন সেই অন্যকে দোষারোপ করার খেলায় মেতে আছে।' এরপরই ট্যাগলাইনে অভিষেক লেখেন, 'মোদি বাবু, পেট্রল বেকাবু'। প্রসঙ্গত, তৃণমূলের শীর্ষ নেতাদের অধিকাংশই এই ট্যাগেই ট্যুইটে আক্রমণ শানাচ্ছেন বিজেপির উদ্দেশ্যে।

    তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় লেখেন, 'নরেন্দ্র মোদির নাটক দেখতে দেখতে মানুষ ক্লান্ত। এখন আকাশছোঁয়া পেট্রলের দাম, কিন্তু তিনি এখন লুকিয়ে আছেন। হয়ত আরেকটা বড় মিথ্যের ভাষণ দেওয়ার প্রস্তুতি নিচ্ছেন।' যদিও বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের যুক্তি, 'পেট্রল-ডিজেলের দাম তো আজ থেকে বাড়ছে না। আগেও বাড়ত, এখনও বাড়ছে। কেন্দ্রীয় সরকার এ নিয়ে ভাবনাচিন্তা করছে। যেমন বাড়ছে, আবার ঠিক কমেও যাবে। গোটা বিশ্বেই এখন অর্থনীতি লড়াই চালাচ্ছে। কোনওকিছুই স্থিতিশীল নয়। ধীরেধীরে আবার ঠিক হয়ে যাবে।' প্রসঙ্গত, রবিবার কলকাতায় পেট্রোলের দাম বেড়েছে ৪১ পয়সা। ফলে ১ লিটার পেট্রোলের দাম শহরে ৯৯ টাকা ৪৫ পয়সা। ডিজেলের দাম লিটার প্রতি শহরে বেড়েছে ২৪ পয়সা। ফলে কলকাতায় ১ লিটার ডিজেলের দাম হয়েছে ৯২ টাকা ২৭ পয়সা। ইতিমধ্যে অবশ্য কলকাতাকে পিছনে ফেলে রাজ্যের বেশ কয়েকটি জেলায় সেঞ্চুরি পার করে ফেলেছে পেট্রোল। গতকাল, দার্জিলিঙে পেট্রোলের দাম ছিল লিটারপ্রতি ১০০ টাকা ৪৮ পয়সা। আলিপুরদুয়ারে সেই দাম ছিল ১০০ টাকা ১০ পয়সা। কোচবিহার, পুরুলিয়া, নদীয়ার মতো একাধিক জায়গাতেও পেট্রল শতাধিক মূল্যে বিক্রি হয়েছে।
    Published by:Suman Biswas
    First published: